সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

ইতিহাস গড়ে গোল্ডেন বুট এমবাপের

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২২, ১২:৪৬ পিএম

বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করে গোল্ডেন বুট জিতে নিলেন ফ্রান্সের কিলিয়ান এমবাপে। বিশ্বকাপের ইতিহাসে ফাইনালে প্রথমবারের মতো হ্যাটট্রিক করেন এমবাপে। সাত গোল করেও মেসি জিততে পারলে না প্রেস্টিজিয়াস পুরস্কারটি।

image


মেসি এবং এমবাপে দু’জনই বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমেছিলেন পাঁচটি করে গোল নিয়ে। ম্যাচের ২৩ মিনিটেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মেসি। সে সঙ্গে নিজের গোলও বাড়িয়ে নেন ছয়টিতে।

দ্বিতীয়ার্ধে এসে এক মিনিটেরও কম ব্যবধানে জোড়া গোল করে বসেন এমবাপে। একটি পেনাল্টি থেকে। অন্যটি করেন দুর্দান্ত এক প্লেসিং শটে।

image


সে সঙ্গে এমবাপের গোল হয়ে যায় সাতটি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। এই অর্ধে এসে লিওনেল মেসি এক দুর্দান্ত গোল করেন। সমান হয়ে যায় দু’জনের গোল।

image


এরপর অতিরিক্ত সময়ের দ্বিতীয় অংশে আবারও পেনাল্টি পেয়ে যায় ফ্রান্স। শট নেন এমবাপে। গোল। হ্যাটট্রিক। সে সঙ্গে তার গোল হয়ে যায় আটটি।


একাত্তর/এসি

খেলা মানেই সৌন্দর্য আর সৌহার্দ্য; খেলার ময়দান দুই দলের রণাঙ্গনে রূপ নিলেও খেলার আগে দু'দলই থাকে বন্ধুপ্রতীম। সংবাদ সম্মেলনে কুশলাদি বিনিময়, একসাথে দাঁড়িয়ে ছবিতে পোজ দেয়া, এখনকার স্পোর্টসের কমন...
বছরের পয়লা আন্তর্জাতিক ম্যাচটা জেতার অপেক্ষায় নারী ফুটবলাররা। প্রতিপক্ষ র‌্যাংকিংয়ে ১০০ ধাপ এগিয়ে চাইনিজ তাইপে। মনবোলের দিক থেকে চাঙ্গা সাবিনা সানজিদারা। শুরুর একাদশে সুযোগ পেলে নতুনরাও দেখাতে চান...
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
ভারতীয় ফুটবল আইকন এবং দেশটির জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৬ জুন থেকে তাকে আর দেখা যাবে না আন্তর্জাতিক ফুটবলের মাঠে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত