সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

লর্ডসে কনওয়ের ইতিহাস গড়ার দিন

আপডেট : ০৫ জুন ২০২১, ১০:১৫ এএম

লর্ডসে প্রথম ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে দুইশো রান করে ইতিহাস গড়লেন নিউজিল্যান্ডের ব্যাটসম্যান ডেভন কনওয়ে। অভিষেকে দ্বিশতক রান পূর্ণ করা সপ্তম আর নিউজিল্যান্ডের দ্বিতীয় ব্যাটসম্যান তিনি। 

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেন করতে নেমে বুধবারই (২ জুন) রেকর্ড গড়েছিলেন কনওয়ে। এতদিন লর্ডসের মাঠে অভিষেক টেস্টে সর্বোচ্চ রানের রেকর্ডের মালিক ছিলেন ভারতীয় কিংবদন্তি সৌরভ গাঙ্গুলি। ১৯৯৬ সালে জীবনের প্রথম টেস্ট খেলতে নেমে ১৩১ রান করেছিলেন গাঙ্গুলি। কিন্তু বুধবার ১৩৬ রানে অপরাজিত থেকে সে রেকর্ড চুরমার করে দেন ডেভন কনওয়ে, যা লর্ডসের ১৩৭ বছরের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। 

আরও পড়ুন: আফগানিস্তানকে রুখে দিল বাংলাদেশ

আজ (৩ জুন) সে রেকর্ডকে নতুন উচ্চতায় নিয়ে গেলেন তিনি। নিজে ইতিহাস রচনার পাশাপাশি এই কিউয়ি ওপেনার নিউজিল্যান্ডকে বসালেন শক্ত ভিতে।  

তার ৩৪৭ বলের ইনিংসে ২২টি চার, ১টি ছক্কা রয়েছে। এই ছক্কাটি মেরেই তিনি ১৯৪ থেকে দুইশো রানে পৌঁছান। 

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট করছে ইংল্যান্ড। আগে ব্যাট করা নিউজিল্যান্ডের সংগ্রহ দশ উইকেটে ৩৭৮ রান। 


একাত্তর/এসজে 

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। হিউস্টনে তৃতীয় টি-টোয়েন্টিতে যুক্তরাষ্ট্রের মুখোমুখি সাকিব আল হাসানের দল।
বাংলাদেশের সাথে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর ভারত আর পাকিস্তানকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্র দলের কিউই ক্যাম্পেইনার কোরি অ্যান্ডারসন।
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় রিমাল। এতে ৮৪ লাখের বেশি মানুষ স্বাস্থ্য, পুষ্টি, স্যানিটেশন ও নিরাপত্তাহীনতার ঝুঁকিতে পড়েছে, যার মধ্যে রয়েছে ৩২ লাখ শিশু। সোমবার এক বিবৃতিতে এ কথা...
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত