সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

কোপা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে, বর্জন করতে পারে ব্রাজিলই!

আপডেট : ০৬ জুন ২০২১, ০৯:৪৮ এএম

লাতিনের বিশ্বকাপ হিসাবে পরিচিতি ‘কোপা আমেরিকা’ ঘিরে ক্রমেই তৈরি হচ্ছে অনিশ্চয়তা। স্বাগতিক ব্রাজিল আসর বর্জন করতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে এমন কোনো সিদ্ধান্ত না মানার ঘোষণা দিয়েছে লাতিনের অন্য দুই সুপার পাওয়ার আর্জেন্টিনা ও উরুগুয়ে।

এবারের আসর প্রথমে হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু কলম্বিয়ায় গৃহযুদ্ধ এবং আর্জেন্টিনায় করোনার কারণে দুই দেশকে আয়োজনের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। রাতারাতি কোপা আয়োজনের দায়িত্ব দেয়া হয় ব্রাজিলকে। দেশটি কট্টরপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোও এমন সিদ্ধান্তকে খুশি মনে স্বাগত জানিয়েছেন।

কিন্তু দেশের ফুটবলাররাই বেঁকে বসেছে। শনিবার ইকুয়েডরকে হারানোর পর ব্রাজিলের অধিনায়ক কাসেমিরো বলেছেন, তারা এই আসরের বিরোধিতা করবেন।

সেই সঙ্গে তিনি জানান, ৮ জুন প্যারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই ম্যাচের পর তারা সবাই কোপা আমেরিকা নিয়ে নিজেদের মত জানাবেন।

সেলেসাওদের নাখোস হবার পেছনে কারণও করোনা পরিস্থিতি। এই ভাইরাসের বিরুদ্ধে ব্রাজিল এখনো লড়াই করছে। লাতিনের দেশগুলোর মধ্যে সেখানেই শনাক্ত ও মৃত্যু বেশি।

এমন পরিস্থিতির পরেও ঠিক কি কারণে ব্রাজিলকে কোপা আয়োজনের দায়িত্ব দেয়া হলো সেটা বুঝতে পারছেন না নেইমার-কাসিমেরোরা।

ব্রাজিলের জনগণের মধ্যেও শুরু হয়েছে বিক্ষোভ। প্রাক্তন প্রেসিডেন্ট এবং বামপন্থী নেতা লুলা দা সিলভা কোপা আয়োজনের বিরুদ্ধে আদালতে গিয়েছেন। সেখানে এখনও শুনানি হয়নি।

এই যখন পরিস্থিতি তখন দুই বন্ধু, আর্জেন্টিনার লায়োনেল মেসি ও উরুগুয়ের লুইস সুয়ারেস মাঠে নেমে পড়েছেন। স্প্যানিশ মিডিয়ার খবর, দু’জনের মধ্যে কোপা নিয়ে কথা হয়েছে।

আরও পড়ুন: নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন জয়াসুরিয়া

সুয়ারেস জানিয়েছেন, ব্রাজিলে কোপা আমেরিকা হওয়ার বিরোধিতা করবে না উরুগুয়ে। মেসি অবশ্য নিজের সিদ্ধান্ত নিয়ে কিছু জানাননি। তিনি আরও কিছু সময় নিতে চাইছেন।


একাত্তর/আরএ

সাকিবের সঙ্গে একমত হলেন তামিম ইকবাল খানও। ভারতের বিপক্ষে টস জিতে নিতে হতো ব্যাটিং! আফগানিস্তান যেন বাংলাদেশকে শেখালো টি-টোয়েন্টি ব্রান্ডিংয়ের ব্যাটিং। তবে এখনো খোলা আছে টাইগারদের সেমিফাইনালে যাবার...
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ আসরে বড় ব্যর্থতার দায়ে, এবার পাকিস্তানের সংসদেও ট্রলের মুখে পড়লেন দেশটির ক্রিকেট অধিনায়ক বাবর আজম। সেই সঙ্গে টেনে আনা হয়েছে পাকিস্তানের একমাত্র বিশ্বকাপ বিজয়ী দলটির...
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
ভারতের পেস অ্যাটাক মোটামুটি সামলে নিলেও স্পিনে কাত হয়ে গেছে টাইগার শিবির। ১৪ ওভার পর্যন্ত বাংলাদেশ হারিয়েছে চারটি উইকেট, তার তিনটিই নিয়েছেন কুলদীপ যাদব।
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরাইলের হামলা শুরুর পর থেকেই আমদানি ও রপ্তানি পণ্য পরিবহনের অন্যতম রুট লোহিত সাগরে মূর্তিমান আতঙ্কের নাম- হুতি। ইরান সমর্থিত ইয়েমেনের এই সশন্ত্র বাহিনীর দাপটে রীতিমতো...
দেশের ঋণখেলাপিদের নামের তালিকা জাতীয় সংসদে প্রকাশের দাবি জানিয়েছেন স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ।
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত