সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কোপা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে, বর্জন করতে পারে ব্রাজিলই!

আপডেট : ০৬ জুন ২০২১, ০৯:৪৮ এএম

লাতিনের বিশ্বকাপ হিসাবে পরিচিতি ‘কোপা আমেরিকা’ ঘিরে ক্রমেই তৈরি হচ্ছে অনিশ্চয়তা। স্বাগতিক ব্রাজিল আসর বর্জন করতে পারে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে এমন কোনো সিদ্ধান্ত না মানার ঘোষণা দিয়েছে লাতিনের অন্য দুই সুপার পাওয়ার আর্জেন্টিনা ও উরুগুয়ে।

এবারের আসর প্রথমে হওয়ার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনায়। কিন্তু কলম্বিয়ায় গৃহযুদ্ধ এবং আর্জেন্টিনায় করোনার কারণে দুই দেশকে আয়োজনের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। রাতারাতি কোপা আয়োজনের দায়িত্ব দেয়া হয় ব্রাজিলকে। দেশটি কট্টরপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোও এমন সিদ্ধান্তকে খুশি মনে স্বাগত জানিয়েছেন।

কিন্তু দেশের ফুটবলাররাই বেঁকে বসেছে। শনিবার ইকুয়েডরকে হারানোর পর ব্রাজিলের অধিনায়ক কাসেমিরো বলেছেন, তারা এই আসরের বিরোধিতা করবেন।

সেই সঙ্গে তিনি জানান, ৮ জুন প্যারাগুয়ের বিরুদ্ধে বিশ্বকাপ বাছাই ম্যাচের পর তারা সবাই কোপা আমেরিকা নিয়ে নিজেদের মত জানাবেন।

সেলেসাওদের নাখোস হবার পেছনে কারণও করোনা পরিস্থিতি। এই ভাইরাসের বিরুদ্ধে ব্রাজিল এখনো লড়াই করছে। লাতিনের দেশগুলোর মধ্যে সেখানেই শনাক্ত ও মৃত্যু বেশি।

এমন পরিস্থিতির পরেও ঠিক কি কারণে ব্রাজিলকে কোপা আয়োজনের দায়িত্ব দেয়া হলো সেটা বুঝতে পারছেন না নেইমার-কাসিমেরোরা।

ব্রাজিলের জনগণের মধ্যেও শুরু হয়েছে বিক্ষোভ। প্রাক্তন প্রেসিডেন্ট এবং বামপন্থী নেতা লুলা দা সিলভা কোপা আয়োজনের বিরুদ্ধে আদালতে গিয়েছেন। সেখানে এখনও শুনানি হয়নি।

এই যখন পরিস্থিতি তখন দুই বন্ধু, আর্জেন্টিনার লায়োনেল মেসি ও উরুগুয়ের লুইস সুয়ারেস মাঠে নেমে পড়েছেন। স্প্যানিশ মিডিয়ার খবর, দু’জনের মধ্যে কোপা নিয়ে কথা হয়েছে।

আরও পড়ুন: নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরছেন জয়াসুরিয়া

সুয়ারেস জানিয়েছেন, ব্রাজিলে কোপা আমেরিকা হওয়ার বিরোধিতা করবে না উরুগুয়ে। মেসি অবশ্য নিজের সিদ্ধান্ত নিয়ে কিছু জানাননি। তিনি আরও কিছু সময় নিতে চাইছেন।


একাত্তর/আরএ

একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রে ল্যান্ড করে টাইগারদের...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
বাংলাদেশে ভ্যাকসিন সেন্টার তৈরির জন্য অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের অক্সফোর্ড ভ্যাকসিন গ্রুপের সহায়তা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত