সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ছাড়া পেলেও সিজিকোভার বিরুদ্ধে তদন্ত চলবে

আপডেট : ০৬ জুন ২০২১, ০৯:৪৭ এএম

প্যারিসের রোঁলা গ্যাঁরোতে নারী দ্বৈত প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও, ফিরতি ফ্লাইট ধরা হয়নি রুশ তারকা ইয়ানা সিজিকোভার। প্রথম রাউন্ডে হারার সঙ্গে সঙ্গেই গ্রেপ্তার হন তিনি। তবে একদিন পরেই তাকে ছেড়ে দিয়েছে প্যারিসের পুলিশ।

পুলিশ বলেছে, সিজিকোভার বিরুদ্ধে তদন্ত চলবে। এই রুশ খেলোয়াড়ের বিরুদ্ধে অভিযোগটাও গুরুতর। তিনি নাকি গেলো আসরের দ্বৈতে ম্যাচ গড়াপেটা করেছিলেন। সেই অভিযোগেই সিজিকোভাকে গ্রেপ্তার করে পুলিশ।

গত অক্টোবর থেকেই ইয়ানা সিজিকোভার বিরুদ্ধে তদন্ত শুরু হয়। তবে শুধু সিজিকোভাই নয় আরও একাধিক খেলোয়াড়ের বিরুদ্ধেই এনিয়ে তদন্ত চলছে।

একাতেরিনা আলেকজান্দ্রোভার সঙ্গে এবার ফ্রেঞ্চ ওপেনের দ্বৈতে জুটি বেঁধে নামেন সিজিকোভা। কিন্তু প্রথম রাউন্ডেই ১-৬, ১-৬ এ বিশ্রীভাবে হেরে যান সিজিকোভারা। এরপর তাকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার (৪ জুন) রাতেই তাকে নেয়া হয় পুলিশি হেফাজতে।

গত সেপ্টেম্বরে ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে সিজিকোভা ও তার আমেরিকান পার্টনার ম্যাডিসন ব্রেঙ্গলকে নিয়ে হেরে যান। এরপরই গড়াপেটার জল্পনা তীব্র আকার নেয়।

আরও পড়ুন: কোপা নিয়ে অনিশ্চয়তা বাড়ছে, বর্জন করতে পারে ব্রাজিলই

রোমানিয়ার আন্দ্রিয়া মিতু ও প্যাট্রিসিয়া মারিয়া তিগের বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয় সেটের পঞ্চম গেমে সিজিকোভার করা দু’টি ডাবল ফল্ট দেখেই সন্দেহ আরও বাড়ে তদন্তকারীদের। ধারণা করা হচ্ছে সেই ঘটনার জেরে সিজিকোভাকে আটক করে প্যারিসের পুলিশ।

সিজিকোভার আইনজীবী জানিয়েছেন, অভিযোগ প্রমাণিত হলে পাঁচ বছরের জেলসহ কয়েক লক্ষ ইউরোও জরিমানা দিতে হবে এই রুশ টেনিস তারকাকে।


একাত্তর/আরএ

একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
দ্বিপাক্ষিক সিরিজ এবং বিশ্বকাপে অংশ নিতে প্রায় ২৬ ঘণ্টার ভ্রমণ শেষে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৪টা ২০ মিনিটে যুক্তরাষ্ট্রে ল্যান্ড করে টাইগারদের...
লোহিত সাগরে পানামার পতাকাবাহী একটি অপরিশোধিত তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা। ইয়েমেনের বিদ্রোহী নিয়ন্ত্রিত শহর মোখার উপকূলবর্তী কৌশলগত বাব আল-মান্দাব...
প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
দ্বাদশ সংসদ নির্বাচনে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী...
গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর আরও একটি অস্ত্রোপচার হয়েছে । শুক্রবার দুই ঘণ্টাব্যাপী এ অস্ত্রোপচার হয় বলে জানিয়েছেন স্লোভাক উপ-প্রধানমন্ত্রী রবার্ট কালিনাক। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত