সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

দুরন্ত লিটনকে থামালেন ক্যাম্ফার

আপডেট : ২০ মার্চ ২০২৩, ০৪:১০ পিএম

দলীয় ৪২ রানে তামিমের আউটের পর সতর্ক থেকে খেলছিলেন নাজমুল হোসেন শান্ত ও লিটন দাস। জুটি গড়তে গড়তে একটা পর্যায়ে আক্রমণাত্মক ব্যাটিং শুরু করেন তারা। ১২তম ওভারে ছাড়িয়েছে দলীয় ৫০। দু’জনের ৫০ ছাড়ানো জুটিতে ২০ ওভারে দলীয় স্কোরও দাঁড়ায় ১০০। 

এদিকে প্রথম ওয়ানডেতে আইরিশদের বিপক্ষে বড় স্কোর না পেলেও দ্বিতীয় ম্যাচে জ্বলে উঠেন লিটন। তামিম ফিরলেও আগ্রাসী ব্যাটিংয়ে স্কোরবোর্ড সচল রাখেন। ৫৩ বলে ক্যারিয়ারের অষ্টম ফিফটি তোলার পর আরও আগ্রাসী হন তিনি। কিন্তু ২৬ ওভারে শেষে ক্যাম্ফারের বলে অ্যান্ডি ম্যাকব্রিনের হাতে ধরা পড়েন তিনি। ততক্ষণে ৭১ বল খেলে ৭০ রান করে ফেলেন লিটন। এর মধ্যে ছিল তিনটি ছয় ও তিনটি চারের মার।

অপরদিকে ক্যারিয়ারের আরেকটি ফিফটি তুলে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত। তিনি ৫০ ও সাকিব চার রানে ব্যাট করছেন। ২৮ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ দুই উইকেট হারিয়ে ১৫৮ রান।

image


আগ্রাসী হতেই রান আউটে কাটা তামিম

আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা সাবধানেই করেন দুই ওপনার তামিম ও লিটন। প্রথম পাঁচ ওভারে একটি বাউন্ডারি আসে তামিমের ব্যাট থেকে। তবে ছয় ওভার পরই কিছুটা খোলস ছেড়ে বের হয়ে আসেন দুই ওপেনার। আগ্রাসী হওয়ার চেষ্টায় সপ্তম ওভারে তামিম একটি বাউন্ডারি মেরেছেন। পরের ওভারে হিউমের বলে এক চারের সঙ্গে একটি ছক্কাও মারেন লিটন।

কিন্তু দশম ওভারে অহেতুক রান নিতে গিয়ে কাটা পড়েন তামিম। সিঙ্গেল নিতে কল করলে প্রান্তে পৌঁছানোর আগেই সরাসরি থ্রোতে রান আউট হয়েছেন। ফেরার আগে ৩১ বলে চার চারে ২৩ রান করেছেন ওয়ানডে অধিনায়ক। 

১৬ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ এক উইকেট হারিয়ে ৬৮ রান। লিটন ২৯ ও শান্ত ১৩ রানে ব্যাট করছেন

image

 

সিরিজ রক্ষার ম্যাচে বাংলাদেশকে ব্যাটে পাঠালো আইরিশরা

সিলেটে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছে আয়ারল্যান্ডে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শুরু দুপুর দুইটায়। এদিন বিশ্রাম দেওয়া হয়েছে মুস্তাফিজুর রহমানকে।

এদিকে প্রথম ম্যাচ জিতে বেশ ফুরফুরে মেজাজে আছে টাইগার শিবির। বৃষ্টির কারণে ম্যাচের আগে অনুশীলন করা হয়নি টিম টাইগার্সের। তবে তামিমকে নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা সেরেছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। 

তরুণরা দলের হাল ধরায় স্বস্তি ফিরেছে টাইগার শিবিরে। সেই সঙ্গে পেসারদের আক্রমনাত্মক বোলিং আশা দেখাচ্ছে এই ম্যাচে। 

এদিকে, বাংলাদেশকে হারাতে চায় আয়ারল্যান্ড। বড় দলের বিপক্ষে সিরিজ জয়ের সুযোগ মিস করতে চাননা আইরিশ অধিনায়ক এ্যান্ড্র বালবির্নি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির রাব্বি, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ।

আয়ারল্যান্ড স্কোয়াড: অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), হ্যারি টেক্টর, গ্যারেথ ডেলানি, পল স্টার্লিং, কার্টিস ক্যাম্ফার, ম্যাথিউ হামফ্রেস, লরকান টাকার, স্টেফেন ডোহেনি, মার্ক অ্যাদায়ার, জর্জ ডকরেল, গ্রাহাম হুম, বেঞ্জামিন হোয়াইট, অ্যান্ডি ম্যাকব্রিন, জশুয়া লিটল


একাত্তর/এসি

বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে ব্যতিক্রমী আসর দেখছে ক্রিকেট বিশ্ব। শর্টার ফরম্যাটে ব্যাটার নয় ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। বড় রান না আসায় মাইকেল ভন, মিকি আর্থারদের কাছে বিশ্বকাপের উইকেট এরইমধ্যে...
উইকেট না হারিয়ে পাওয়ারপ্লে কাটানো স্বপ্নেও হয়তো দেখে না টিম বাংলাদেশ। প্রতি ম্যাচেই শুরুর ছয় ওভারেই হারাচ্ছে একাধিক উইকেট।
নেদারল্যান্ডসকে ২৫ রানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে সুপার এইটের পথে টাইগাররা। ‘ডি’ গ্রুপ থেকে ইতোমধ্যেই ছিটকে গেছে শ্রীলঙ্কা। অন্যদিকে সুপার এইটে কোয়ালিফাই করেছে দক্ষিণ আফ্রিকা।
খুলনা, রাজশাহী, বরিশালসহ সারাদেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে দল ও দলটির অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেয়াসহ বিভিন্ন...
বন্যার পানি নামার সঙ্গে সঙ্গে পরিচ্ছন্নতা অভিযান শুরু না হওয়ায় সিলেটে শহরের বেশিরভাগ এলাকায় পরিবেশ দূষণ বাড়ছে। খাবার সংকট দেখা দিয়েছে দরিদ্র পরিবারে। সুনামগঞ্জে হাওরের পানি না কমায় আশেপাশের পানি...
পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের নিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতিকে স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকি বলে মনে করছে দেশের সম্প্রচার সাংবাদিকদের...
তিস্তার পানি ব্যবস্থাপনায় ভারত-বাংলাদেশ যৌথ অংশগ্রহণকে স্বাগত জানিয়েছে কূটনীতিকরা। তারা মনে করেন, দুই দেশের যেমন তিস্তার পানির প্রয়োজন, তেমনি দুই দেশই একে অপরের রাজনীতির গতি-প্রকৃতি সম্পর্কে জানে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত