সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

মাঠে নামলেই সবাইকে ছাড়িয়ে যাবেন রোনালদো

আপডেট : ২৩ মার্চ ২০২৩, ০৪:৫৮ পিএম

ফুটবল ইতিহাসে আরেকটি বিশ্ব রেকর্ড গড়তে চলেছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। তিন মাস ক্লাব ফুটবলের ব্যস্ত সূচি পার করার পর ইউরো বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবেন তিনি। আর এদিন মাঠে নামলেই সিআরসেভেন দুর্দান্ত এক মাইলফলক স্পর্শ করবেন। আন্তর্জাতিক ক্যারিয়ারে বিশ্বের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডের মালিক হবেন ৩৭ বছর বয়সী এ ফুটবলার।

লিখটেনস্টাইনের বিপক্ষে ম্যাচ দিয়ে আগামী ২০২৪ সালের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইপর্ব শুরু করবে পর্তুগাল। লিসবনে খেলাটি শুরু হবে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে।

ইউরো ২০২৪ বাছাইপর্বে জাতীয় দলের হয়ে মাঠে নামার আগে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড নিজের করে নেয়ার ইচ্ছার কথাও জানিয়েছেন আল-নাসের তারকা।

কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে পর্তুগাল স্কোয়াডে থাকলেও শেষ ম্যাচের একাদশে স্থান পাননি রোনালদো। তবে ইউরো বাছাইপর্বের জন্য জাতীয় দলে ফের তাকে অন্তর্ভুক্ত করেছেন পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ।  

ইতোমধ্যে ১১৮ গোল করে পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন রোনালদো। ইউরোপীয় ফুটবলেও জাতীয় দলের হয়ে ১৯৬টি ম্যাচ খেলে সর্বোচ্চ আন্তর্জাতিক ম্যাচের রেকর্ডটি এখন তার দখলে। সেই সঙ্গে বিশ্বের সর্বাধিক আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ড বইয়ে কুয়েতের বাদের আল-মুতাওয়ার সাথে সহাবস্থানে রয়েছেন পাঁচ বারের এই ব্যালন ডি’অর খেতাব বিজয়ী।

image

বর্তমানে খেলছেন সৌদি ক্লাব আল-নাসেরে

গতকাল রোনালদো সাংবাদিকদের বলেন, রেকর্ড আমার অনুপ্রেরনা। ফুটবলের ইতিহাসে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ডটি আমি (এককভাবে) নিজের অধিকারে নিতে চাই। যেটি আমাকে গর্বিত করবে। তবে এখানেই আমি থামতে চাই না। আমি বারবার (জাতীয় দলে) ডাক পেতে চাই।

২০০৩ সালে কাজাকস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেছিলেন রোনালদো। ইউরো ২০০৪ সাল থেকে পর্তুগালের হয়ে সবগুলো জাতীয় দলে প্রতিনিধিত্ব করেছেন তিনি।


একাত্তর/আরবিএস  

পাঁচটা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফির বিনিয়মে একটা বিশ্বকাপ শিরোপা পেতে রাজি আছেন কিনা, এই প্রশ্নের উত্তর পাওয়া গেছে পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর কাছে। কোটি টাকা মূল্যের এই প্রশ্নটার উত্তর পাওয়া...
এবারের লাই ডিটেক্টরের কবলে পড়েছেন বিশ্ব ফুটবলের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। বিজ্ঞাপনী উদ্যোগের অংশ হিসেবে নিজের ক্যারিয়ার আর ইচ্ছে নিয়ে কথা বলেছেন সিআর সেভেন। রোনালদোর লাই ডিটেক্টর টেস্টের...
শাবাব আল আহলির সাথে জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে ক্রিস্টিয়ানো রোনালদো ভক্তদের উদ্দেশে লিখেছে, ‘শেষপর্যন্ত বিশ্বাস রাখো।’  টানা দুই ম্যাচে হারের পর জয়ে ফিরলো ক্রিশ্চিয়ানো...
সৌদি প্রো লিগে টানা দ্বিতীয় হার দেখলো আল নাসর। রোনালদোর মাঠে ফেরার দিনে আল তাউনের কাছে হেরেছে তারা।শুক্রবার সৌদি প্রো লিগে দ্বিতীয় ম্যাচে আল তাউন ২-০ গোলে হারিয়েছে আল নাসরকে।ম্যাচের শুরু থেকেই...
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত