সেকশন

শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

টেস্ট চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার

আপডেট : ১৬ জুন ২০২১, ১০:৪৯ এএম

আর মাত্র দুই দিনের অপেক্ষা। তারপরই সাউদাম্পটনে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালে মুখোমু্খি হবে ভারত ও নিউজিল্যান্ড। 

পাঁচদিনের ফরমেটের এই বিশ্বকাপ শিরোপা জয়ীর জন্য বিশাল অংকের পুরস্কার ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা- আইসিসি।

সোমবার এক বিজ্ঞপিতে আইসিসি বলেছে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম চ্যাম্পিয়ন দলের পকেটে যাবে ১৬ লাখ ডলার। আর রানার আপ দল পাবে অর্ধেক, আট লাখ ডলার।

যদি পাঁচদিনের টেস্ট ড্র হয়ে যায় তাহলে মোট পুরস্কারের অর্থ সমান ভাগ হবে। অর্থাৎ দুই দলই কুড়িয়ে নেবে ১২ লাখ ডলার।

১৮ জুন মাঠে নামার আগে অনেকটাই আত্মবিশ্বাসী নিউজিল্যান্ড। কারণ সম্প্রতি দুই ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ডকে ১-০ তে হারিয়েছে কিউইরা। 

সেদিক থেকে কিছুটা হলেও পিছিয়ে বিরাট কোহলিরা । মহামারীর কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ভারতীয় ক্রিকেটাররা। তার উপর পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়াটাও কঠিন চ্যালেঞ্জ। 

তবে প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখছেন না রোহিত-কোহলিরা। মঙ্গলবারও দুই দলে ভাগ করে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচ খেলেছেন তাঁরা।

যেখানে তিনটি উইকেট তুলে নেন পেসার ইশান্ত শর্মা। ম্যাচের শেষ দিন ২২ রানে জোড়া উইকেট তুলে নেন তরুণ তুর্কি মোহাম্মদ সিরাজ। 

ব্যাট হাতে আবার নজর কাড়েন ঋষভ পান্ত। ৯৪ বলে ১২১ রান করেন ভারতীয় উইকেটকিপার। শুভমন গিল করেন ৮৫ রান। আর রবীন্দ্র জাদেজা ৭৬ বলে পকেটে ভরেন ৫৪ রান।


একাত্তর/এসএ

অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
একটা বিশ্বকাপ জিতেছেন আরেকটা জেতার সুযোগ তার সামনে। কঠিন, অনেকের কাছে অসম্ভব, কিন্তু সেই অসম্ভবকে আগেও তো করেছেন সম্ভব। শরিফুল ইসলাম, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়ার প্লে-তে বাংলাদেশের তুরুপের...
ক্রিকেট বিশ্বের ইতিহাসে অন্যতম সেরা ওপেনারদের একজন সাঈদ আনোয়ার। বিশ্বের বাঘা বাঘা পেসারও তার বিরুদ্ধে বল করতে অস্বস্তিতে ভুগতেন।
ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে আগামী ২ জুন থেকে মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। মূল লড়াইয়ের আগে গা গরমের জন্য বাংলাদেশের প্রথম ওয়ার্মআপ ম্যাচ স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে।...
চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁওয়ে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে পূর্বশত্রুতার জেরে হামলা চালিয়ে কুপিয়ে রেস্টুরেন্ট কর্মী রিয়াদকে হত্যার দুই আসামিকে রাজধানীর সদরঘাট এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৭।
২৪ ঘণ্টায় দেশে ১১ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৩ দশমিক ৪৬ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
এক সপ্তাহ পর স্বর্ণের দাম আবারও বাড়নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম এক হাজার ১৭৭ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত