সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

মেসির জন্য ৩০ নম্বর জার্সি ঠিক করে রেখেছে পিএসজি

আপডেট : ০৯ আগস্ট ২০২১, ১১:৫৫ পিএম

ইউরোপে যখন কোন ফুটবলার দলবদল করে নতুন ঠিকানায় যান, তখন তাকে নতুন দলে একটি জার্সি নম্বর বাছাই করতে হয়। সেই জার্সি গায়েই মাঠে নামেন তারা।

লায়োনেল মেসির ক্ষেত্রেও সেই নিয়মের ব্যতয় হচ্ছে না। পিএসজির সঙ্গে তার চুক্তি চূড়ান্ত না হলেও মেসি কোন জার্সি পড়ে খেলবেন সেটি ঠিক হয়ে গেছে।

প্রথমে শোনা গিয়েছিলো, নেইমার তার দশ নম্বর জার্সি মেসিকে দিতে রাজি। কিন্তু, এই প্রস্তাবে রাজি হননি তিনি। বলেছেন, দশ নম্বর তার বন্ধুর জন্যই তোলা থাকবে।

বার্সেলোনায় সবশেষ দশ নম্বর জার্সি পড়লেও, ক্লাবটিতে আরো দুই নম্বরের জার্সি গায়ে দিয়েছেন আর্জেন্টিনার এই মহাতারকা। একটি ৩০ এবং অপরটি ১৯।

image


ফরাসি গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, এই দুই নম্বরের মধ্যে থেকে একটি বেছে নিতে পারেন মেসি। তবে ৩০ নম্বর জার্সি পছন্দের ক্ষেত্রে এগিয়ে থাকবে বলে জানা গেছে।

এর পেছনে কারণ আছে। ২১ বছর আগে এই ৩০ নম্বর জার্সি পরেই ন্যু ক্যাম্পের জীবন শুরু করেছিলেন মেসি। তাই ক্যারিয়ার শেষও করতে চান একই নম্বরে।

এদিকে, মেসি কখন প্যারিসে পৌছাবেন সেটি এখনো কোন পক্ষই নিশ্চিক করে কিছু বলেনি। তবে সোম ও মঙ্গলবারের মধ্যে কিছু একটা ঘটবে বলেই খবর রয়েছে।

এরিমধ্যে মেসিকে স্বাগত জানাতে প্যারিসের একটি বিমানবন্দরে ভিড় করেছেন পিএসজির দর্শকরা। একই সাথে বার্সেলোনায় মেসির বাড়ির সামনেও জড়ো হয়েছে তার ভক্তরা। 
একাত্তর/এসএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
আফগানিস্তানের নাগরিক আহমদ আগা নানাওয়া ওরফে বাকের। ৫২ বছরের এই আফগানের রয়েছে ভরা এক সুখের সংসার। ঘরে তিন স্ত্রী আর ৪৬টি সন্তান। এত বড় পরিবার নিয়ে সুখের সংসার বাকেরের। কিন্তু তাতেও মন ভরছে না তাঁর।...
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানির দিন পিছিয়ে আগামী ২৫ জুন ঠিক করেছেন আদালত।
নির্মাণাধীন ভবনে এডিস মশার লার্ভা পাওয়া গেলে প্রয়োজনে নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত