সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

অস্ট্রেলীয় গণমাধ্যমে বাংলার ক্রিকেট বন্দনা!

আপডেট : ১০ আগস্ট ২০২১, ০৭:৩৮ পিএম

গতকাল মিরপুরে ৫ ম্যাচ টি-২০ সিরিজের শেষ ম্যাচে বাংলার বোলিং তোপে মাত্র ৬২ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। যার মধ্য দিয়ে টাইগারদের কাছে ৪-১ এ সিরিজ হেরেছে ক্রিকেটের প্রতাপশালী ক্যাঙ্গারুর দল। দেশটির ১৪৪ বছরের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে কম রানের এই স্কোরকে 'চরম লজ্জাজনক' হিসেবে উল্লেখ করা হয়েছে অস্ট্রেলীয় নানান গণমাধ্যমে। 

১৩.৪ ওভারে অলআউট হবার নজির এই প্রথমবারের মতো তৈরি হলো অজিদের ক্রিকেট ইতিহাসে। এর আগে ২০০৫ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৭৯ রান এবং ২০১৪ সালে ভারতের বিরুদ্ধে ৮৬ রান ছিল অস্ট্রেলিয়ার সর্বনিম্ন স্কোর। 

অস্ট্রেলিয়ার পাঠকপ্রিয় দৈনিক 'সিডনি মর্নিং হেরাল্ড' লিখেছে, এই বিজয় ও কৃতিত্ব দীর্ঘদিন বাংলাদেশের শ্রেষ্ঠত্ব দেখাবে এবং টার্নিং বলের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার অদক্ষতা আরেকবার তুলে ধরবে।

এবিসি নিউজের শিরোনাম ছিল ‘ঢাকায় বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট দলের সর্বকালের সর্বনিম্ন স্কোর’। 

এবিসি লিখেছে, অস্ট্রেলিয়া তাদের সর্বকালের সর্বনিম্ন টি-টোয়েন্টি আন্তর্জাতিক স্কোর নিয়ে পরাজিত হয়েছে। বাংলাদেশের কাছে এমন পতন প্রমাণ করে এটি ছিল তাদের আরেকটি ভুল সফর। একজন অস্ট্রেলিয়ান ক্রিকেটপ্রেমীর জন্য আজকের রাতটা একেবারেই ভালো ছিল না।

আরও পড়ুন: বাংলার রেকর্ড ছড়াছড়ির জয়, অজিদের কলঙ্কের নয়া অধ্যায়

নিউজ ডট কম বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার এই পরাজয়কে 'কুৎসিত নিদর্শন' হিসেবে উল্লেখ করেছে। নিউজ ডট কম লিখেছে, অস্ট্রেলিয়ান তারকাদের কাছে বাংলাদেশ সফর হুমকি বলে মনে হয়েছিল। তাই তারা ঢাকায় সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তারা আশঙ্কা করেছিল, তাদের প্রতিপক্ষ যদি ভালো করে তাহলে তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জায়গা হারানোর সম্ভাবনা তৈরি হবে। অক্টোবর ও নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শেষ প্রস্তুতি হিসেবে ঢাকার ম্যাচ একটি কুৎসিত নিদর্শন।'


একাত্তর/এসএ

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক হিসেবে দায়িত্ব নিয়েছেন কমান্ডার আরাফাত ইসলাম। তিনি কমান্ডার খন্দকার আল মঈনের স্থলাভিষিক্ত হলেন।
গত ২০০ দিনেরও বেশি সময় ধরে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসকে নির্মূলের নামে গোটা গাজা উপত্যকাজুড়ে হত্যা ও ধ্বংসযজ্ঞ চালানোর পরও থামছে না ইসরাইলি হায়েনা।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ছয় শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
‘সেমস-গ্লোবাল ইউএসএ’-এর আয়োজনে আগামী ৯ মে, আইসিসিবিতে একযোগে শুরু হচ্ছে তিন দিনব্যাপী আন্তর্জাতিক প্রদর্শনী মেডিটেক্স, হেলথ ট্যুরিজম, ফুড অ্যান্ড এগ্রো বাংলাদেশ ২০২৪।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত