সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএল যাত্রা

আপডেট : ১৮ মে ২০২৪, ১০:৫০ পিএম

হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত। স্লো ওভার রেটের কারণে পরবর্তী আইপিএলে নিজের প্রথম ম্যাচে নিষিদ্ধ হার্দিক পান্ডিয়া। সাথে গুনতে হচ্ছে বড় অঙ্কের জরিমানা।

নিষেধাজ্ঞা দিয়ে শেষ... সুদিন আর ফিরলো না হার্দিক পান্ডিয়ার। দুঃস্বপ্নের মতো এক আইপিএল সিজন কাটালো মুম্বাই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন।

লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলেছে মুম্বাই। হেরেছে ১৮ রানে। সব মিলিয়ে হেরে ১৪ ম্যাচে ১০ হারে দশ দলের মধ্যে দশম নম্বর হয়ে টুর্নামেন্ট শেষ করেছে পাঁচবাবের চ্যাম্পিয়নরা।

খারাপ সময় যেন যেতেই চায় না, হেরেও শেস হয়নি এবারে হার্দিক পান্ডিয়ার ঘাড়ে শাস্তির খাড়া। আইপিএলের নিয়ম অনুযায়ী তিন বার সময়ের মধ্যে কোনও দল ২০ ওভার শেষ করতে না পারলে সেই দলের অধিনায়কের শাস্তি হয়। আর সেই কারণে নিষেধাজ্ঞার মুখে ভারতীয় এই অলরাউন্ডার। মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক হওয়ায় এক ম্যাচের নিষেধাজ্ঞা ভোগ করতে হবে হার্দিক পান্ডিয়াকে। এই মৌসুমে মুম্বাইয়ের আর কোন ম্যাচ বাকী নেই। তাই পান্ডিয়া মিস করবেন আগামী মৌসুমের প্রথম ম্যাচ।

যদি পান্ডিয়াকে ছেড়ে দেয় মুম্বাই তবুও রেহাই পাবেন না তিনি। আসছে মৌসুমে যে দলের হয়েই খেলুক না কেন প্রথম ম্যাচ বেঞ্চেই বসে কাটাতে হবে হার্দিক পান্ডিয়াকে। এক ম্যাচের নিষেধাজ্ঞার সঙ্গে ৩০ লাখ রুপিও জরিমানা করা হয়েছে পান্ডিয়াকে।

হার্দিক একাই নন ‘ইমপ্যাক্ট ক্রিকেটার’সহ দলের বাকি সবারও জরিমানা হয়েছে। তাদের দিতে হবে ১২ লাখ রুপি অথবা ম্যাচ ফির ৫০ শতাংশ। 

প্রাক মৌসুমে মুম্বাইয়ে নাম লেখানো ও রোহিতের কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেয়া থেকেই সমালোচনায় জর্জরিত হার্দিক পান্ডিয়া। অ্যাওয়ে ম্যাচে তো বটেই নিজের ঘরের মাঠ ওয়াংখেড়েতেও স্বাগতিক দর্শকরা পুরো টুর্নামেন্ট জুড়েই তাকে দিয়েছেন দুয়ো। 

চলতি মৌসুমে পার্ফর্ম্যান্স ছিলো বেশ হতাশার। ১৮ গড় ও ১৪৩.০৪ স্ট্রাইক রেটে রান করেছেন ২১৬ । বল হাতে ১০.৭৫ ইকোনমিতে নিয়েছেন ১১ উইকেট।

অভাগা যেদিকে তাকায়, সাগর শুকিয়ে যায় হার্দিক পান্ডিয়ার এখন ঠিক এমনই হাল। বিশ্বকাপে তার ওপর দেয়া হয়েছে ডেপুটির দায়িত্ব। সেখানেও যদি করে বসে গড়বড় তবে আর ও খারাপ পরিস্থিতিতে পড়তে হতে পারে অলরাউন্ডারকে।

একাত্তর/আরএ
বাংলাদেশকে ১৪০ রানে থামিয়ে ব্যাটারদের কাজটা সহজ করে যান অস্ট্রেলিয়ান বোলাররা। সেই পথে হাঁটতে ভুল করেনি অজি ব্যাটাররাও।
চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার সব দলের জন্যই বড় মাথা ব্যথার কারণ বৃষ্টি। গ্রুপ পর্বের বেশ কিছু ম্যাচে বল মাঠে গড়াতেই দেয়নি বৃষ্টি। আবার কিছু ম্যাচের ওভার কমিয়ে দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে সুপার...
টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্বে বৃহস্পতিবার আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে নিজের ফর্ম নিয়ে যার পর নাই বিরক্ত ভারতের সবচেয়ে বড় ব্যাটিং তারকা বিরাট কোহলি। দলের ব্যাটিং অনুশীলনে তাই...
টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ বছরের ইতিহাসে ব্যতিক্রমী আসর দেখছে ক্রিকেট বিশ্ব। শর্টার ফরম্যাটে ব্যাটার নয় ছড়ি ঘোরাচ্ছে বোলাররা। বড় রান না আসায় মাইকেল ভন, মিকি আর্থারদের কাছে বিশ্বকাপের উইকেট এরইমধ্যে...
কথায় বলে রেকর্ডের খেলা ক্রিকেট। একটি ম্যাচের প্রতিটি বলেই থাকে রেকর্ডের হাতছানি। তবে, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি অনন্য রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার পেসার মিচেল স্টার্ক। বিশ্বকাপের আসরে তিনিই...
একের পর এক হামলায় ধ্বংসস্তূপে পরিণত হচ্ছে গাজার দক্ষিঞ্চলীয় রাফাহ শহর। গাজার শেষ আশ্রয় এই শহরটির আরও ভেতরে প্রবেশ করতে শুরু করেছে ইসরাইলি ট্যাংক।
শেরপুরে বিলের পানি দেখতে গিয়ে নৌকাডুবে দুই শিক্ষার্থী নিহত হয়েছেন। তাদের একজন মেডিক্যাল এবং অন্যজন অনার্স পড়ুয়া। এ ঘটনায় আহত হয়েছেন তিন জন। তাদের সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দেশে নতুন করে উৎপাত শুরু করা মারাত্মক বিষধর সাপ রাসেলস ভাইপারের কামড় খেয়ে হাসাপাতালে ভর্তি হয়েছেন এক কৃষক। স্থানীয়রা সাপটিকে পিটিয়ে মেরে রোগীর সঙ্গে সাপও হাসপাতালে নিয়ে যায়। ডাক্তার সেটিকে বিষাক্ত...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত