সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

প্রযুক্তিগতভাবেই ক্লিন ফিড সম্ভব: মোজাম্মেল বাবু

আপডেট : ০৩ অক্টোবর ২০২১, ০৬:১১ পিএম

বিজ্ঞাপনযুক্ত বিদেশি চ্যানেল প্রচারে নিষেধাজ্ঞার বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে সরকার। অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো)'র সিনিয়র-সভাপতি ও একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন

শনিবার (২ অক্টোবর) রাতে ক্লিন ফিড বিষয়ক অ্যাটকো আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন মোজাম্মেল বাবু।

একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক বলেন, ক্লিন ফিড সম্ভব এবং প্রযুক্তিগতভাবেই সম্ভব। আমাদের উৎসে হাত দিতে হবে। চ্যানেলগুলোকে ক্লিন ফিডের বিষয়ে বাধ্য করতে হবে। 

একাত্তর টেলিভিশনের উদাহরণ দিয়ে বলেন, আমরা যখন একাত্তর টিভির সম্প্রচার চালু করতে যাই তখন সেখানকার ডিস্ট্রিবিউটরদের হাতে ক্লিন ফিড দিতে হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোজাম্মেল বাবু বলেন, দেশে বিজ্ঞাপনযুক্ত বিদেশি চ্যানেলের প্রচার বন্ধ-এটা সরকারের উদ্যোগ। অ্যাটকোর নয়, এটা সরকারের ১৫ বছর আগের উদ্যোগ। ১১ বছর আগের একটা বিধিমালাও আছে। ফলে কোনোভাবেই বলা যাবে না এটা হঠাৎ করে হয়েছে।

বিজ্ঞাপনের মাধ্যমে টাকা পাচারের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বিজ্ঞাপনের বারোশ’ কোটি টাকার কথা বলে আসছি। এর মধ্যে অন্তত ৩০০ কোটি টাকা সরকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। আমি আবারও বলি, এক সময় এর মাধ্যমে টাকা পাচার হতো। আমাদের আন্দোলনের ফলে এটা বন্ধ হয়েছে। এখন যেটা হচ্ছে ওভার ফ্লো। তিনি আরও বলেন, বিদেশি চ্যানেলে বিদেশি বিজ্ঞাপন প্রচার বন্ধ, ক্লিন ফিড আসা মানে এই নয় যে বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচার করা যাবে। বিষয়টি মোটেও সেরকম নয়। বিদেশি চ্যানেলে দেশি বিজ্ঞাপনও প্রচার হতে পারবে না।

একাত্তর/এআর

দেশের ইন্টারনেটের গতি স্বাভাবিক হতে অন্তত এক মাস সময় লাগবে বলে জানিয়েছে সাবমেরিন ক্যাবলস কোম্পানি।
বিশ্বের সবচেয়ে মারাত্মক আগ্নেয়াস্ত্র কোনটি? এমন প্রশ্নের উত্তরে নানা ঘটনায় নানা সময়ে একটি অস্ত্রের নাম সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে, আর সেটি হলো একে-৪৭। কেন এটিকে সবচেয়ে ভয়ঙ্কর বলা হচ্ছে?
দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল সিমিউই-৫ দিয়ে প্রয়োজনীয় ইন্টারনেট সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ইন্টারনেট গতি স্বাভাবিক হতে আরও তিন থেকে চারদিন লাগতে পারে বলে জানিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রভাইডার অ্যাসোসিয়েশন।
দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলে (সিমিউই-৫) সরবরাহ বন্ধ হওয়ায় ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। শুক্রবার রাত ১২টার পর থেকে কুয়াকাটায় স্থাপিত এই সাবমেরিন ক্যাবলে সমস্যার শুরু হয়েছে। তবে শনিবার বিকেলের পর...
আর মাত্র দু’দিন পরেই ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শুরু হবে। যেসব আসনে ভোট হবে, সেখানে ভোটের প্রচার এখন তুঙ্গে। ভোটারদের রায় নিজেদের পক্ষে আনতে মরিয়া হয়ে দ্বারে দ্বারে ঘুরে...
অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি সেনাদের অভিযানে লণ্ডভণ্ড হয়ে যাওয়া নাসের হাসপাতাল প্রাঙ্গনে সন্ধান পাওয়া একটি গণকবর থেকে ২৮৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় গাজায় ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধপরাধের...
ইন্দোনেশিয়া পরবর্তী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন প্রাবোও সুবিয়ান্তো। দেশটির নির্বাচন কমিশন বিশ্বের তৃতীয় বৃহত্তম গণতান্ত্রিক দেশের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে বুধবার আনুষ্ঠানিকভাবে সুবিয়ান্তোর নাম ঘোষণা...
সিলেটে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি এবং কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত