সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

দেশে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ০৫:১৫ পিএম

কারিগরি ত্রুটির কারণে দেশের সব মোবাইল অপারেটরের থ্রিজি ও ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে, এ বিষয়ে সংশ্লিষ্ট কারো বক্তব্য পাওয়া যায়নি।

শুক্রবার (১৫ অক্টোবর) সংস্থাটির পক্ষ থেকে এ কথা জানানো হয়।

আজ সকাল থেকেই মোবাইল সিমের ডাটা (ইন্টারনেট) ব্যবহার করতে সমস্যায় পড়েন গ্রাহকরা। অনেকেই জরুরি প্রয়োজনে মোবাইল সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পেতে ব্যর্থ হন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, কারিগরি ত্রুটির কারণে এটা হয়ে থাকতে পারে। হয়তো কোনো অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছিল যেটা এড়ানো যায়নি। তবে আমার মনে হয়, সমস্যাটি বেশিক্ষণ থাকবে না। সমাধানের উদ্যোগ নেওয়া হয়েছে।

রবির পক্ষ থেকে বলা হচ্ছে, ‘কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দেশের কিছু অঞ্চলে থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ করা হয়েছে। সাময়িক এ অসুবিধার জন্য আমরা আন্তরিক দুঃখিত।’

গ্রামীনফোনের পক্ষ থেকে গ্রাহকদের বলা হচ্ছে, ‘অনিবার্য কারণবশত আমাদের থ্রিজি ও ফোরজি সেবা সাময়িকভাবে বন্ধ রয়েছে। এ সেবা ফিরিয়ে আনতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কাজ করছি। সাময়িক অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

এছাড়া টেলিটক এবং বাংলালিংক একই ধরনের বার্তা প্রচার করছে।

আরও পড়ুন: ফেনীতে লরি চাপায় তিন শ্রমিক নিহত

প্রসঙ্গত, দেশে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী প্রায় সাড়ে ১১ কোটি আর ব্রন্ডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটির কিছু বেশি।

উল্লেখ্য, বুধবার (১৩ অক্টোবর) প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়।সে সময়য় ইন্টারনেট সেবা বন্ধ করা জেলাগুলো হলো, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার, ব্রাহ্মণবাড়িয়া, রাজশাহী ও চাঁদপুর।


একাত্তর/আরএ

শিশু সুরক্ষার বিষয়ে ফেসবুক ও ইনস্টাগ্রামের বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত শুরু করলো ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এতে করে মোটা জরিমানা গুণতে হতে পারে মেটাকে। ইইউ বলছে, এই দুই প্ল্যাটফর্ম শিশুদের আগ্রাসী করে...
মোবাইল ফোন এখন আর কোন বিলাসিতা তো নয়ই, আবার শুধুই কথা বলার বস্তু নয়। আমাদের জীবনের বেঁচে থাকার অনুষঙ্গ হয়ে উঠেছে মোবাইল ফোন।
এক টেবিলে-এক মঞ্চে বসে দেশের দুটি বেসরকারী মোবাইল অপারেটর নিজেদের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিংয়ের চুক্তি করছে, এমন চমক দিয়েই পালিত হলো বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস। 
বিশ্বের নামী ব্র্যান্ডের যে কোনো ইলেকট্রনিক ডিভাইস বা গ্যাজেটের দাম বাংলাদেশের বেশিরভাগ ক্রেতার সামর্থ্যের বাইরে। ফলে স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক ব্র্যান্ডগুলো বাংলাদেশের ক্রেতাদের কথা মাথায় রেখে...
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত