সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

বাংলাদেশে স্মার্টফোন উৎপাদন করবে শাওমি

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১০:০৯ পিএম

এক কোটি মার্কিন ডলারের বিশাল বিনিয়োগ নিয়ে প্রথমবারের মতো বাংলাদেশে স্মার্টফোন তৈরি করবে শাওমি। এরই মধ্যে গাজীপুরে কারখানা তৈরি করেছে প্রতিষ্ঠানটি। যেখান থেকে প্রতিবছর প্রায় ৩০ লাখ স্মার্টফোন উৎপাদন হবে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি। 

প্রায় ৫৫ হাজার বর্গফুট আয়তনের বিশাল জায়গা নিয়ে গাজীপুরে তৈরি হচ্ছে শাওমি বাংলাদেশের সবচেয়ে বড় কারখানা। প্রথমবারের মতো দেশেই স্মার্টফোন তৈরি করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। 

১০ জনের বেশি গ্লোবাল এক্সপার্টকে সাথে নিয়ে শাওমির এই কারখানা তৈরি হবে। যেখানে তিন হাজারের বেশি মানুষের কর্মসংস্থান হবে। তাই নতুন শাওমি স্মার্টফোনের প্রতিটি ধাপেই ফুটে উঠবে বাংলাদেশের ছবি। এমন কথাই জানালেন শাওমির কান্ট্রি ডিরেক্টর জিয়া উদ্দিন। 

আরও পড়ুন: নাম পরিবর্তন হচ্ছে ফেসবুকের, সিদ্ধান্ত আগামী সপ্তাহে

অনুষ্ঠানে বাংলাদেশকে প্রযুক্তি পণ্য উৎপাদনের বড় উৎসে পরিণত করার তাগিদ দেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

এদিকে, দেশের মেধাবী ছাত্রছাত্রীদের গবেষণার সুযোগ সৃষ্টিতে শাওমিকে এগিয়ে আসার আহ্বান জানান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ।

শাওমি জানায়, আপাতত বাংলাদেশে তৈরি স্মার্ট সু রপ্তানি করছে তারা। এরপরই মোবাইল হ্যান্ডসেটও রপ্তানি করবে। 


একাত্তর/এসজে

শিশু সুরক্ষার বিষয়ে ফেসবুক ও ইনস্টাগ্রামের বিরুদ্ধে আনুষ্ঠানিক তদন্ত শুরু করলো ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। এতে করে মোটা জরিমানা গুণতে হতে পারে মেটাকে। ইইউ বলছে, এই দুই প্ল্যাটফর্ম শিশুদের আগ্রাসী করে...
মোবাইল ফোন এখন আর কোন বিলাসিতা তো নয়ই, আবার শুধুই কথা বলার বস্তু নয়। আমাদের জীবনের বেঁচে থাকার অনুষঙ্গ হয়ে উঠেছে মোবাইল ফোন।
এক টেবিলে-এক মঞ্চে বসে দেশের দুটি বেসরকারী মোবাইল অপারেটর নিজেদের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিংয়ের চুক্তি করছে, এমন চমক দিয়েই পালিত হলো বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস। 
বিশ্বের নামী ব্র্যান্ডের যে কোনো ইলেকট্রনিক ডিভাইস বা গ্যাজেটের দাম বাংলাদেশের বেশিরভাগ ক্রেতার সামর্থ্যের বাইরে। ফলে স্বাভাবিকভাবেই আন্তর্জাতিক ব্র্যান্ডগুলো বাংলাদেশের ক্রেতাদের কথা মাথায় রেখে...
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত