সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

চালু হতে যাচ্ছে অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১১:৫০ এএম

এবার দেশে প্রথমবারের মতো চালু হতে যাচ্ছে অন-ডিমান্ড টিউটরিং প্ল্যাটফর্ম ‘পড়াই’। এই পড়াইএর মাধ্যমে কম্পিউটার এবং ইন্টারনেট দিয়ে বিভিন্ন জায়গা থেকে যেকোন সময় টিউশন করানো যাবে।  
পড়াই কর্তৃপক্ষ জানিয়েছে, এটি পড়াই ডট নেট ওয়েবসাইট ভিত্তিক। আছে, টেক্সট এডিটর, অডিও এবং ভিডিও চ্যাটিংয়ের মাধ্যম। প্রোগ্রামিং থেকে শুরু করে টোফেল, আইইএলটিএস, জিআরই’সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতিমূলক কোর্স করার সুযোগ। 
পড়াশোনা ছাড়াও বিষন্নতা, কোন পরামর্শ কিংবা কাউন্সিলিং এর জন্য পড়াই সহায়তা করবে ২৪ ঘণ্টা। ভিসার ফর্ম পূরণেও সহায়তা করবে পড়াই। 

image


জানা গেছে, অনেক ভিসা প্রতিষ্ঠানের কর্মকর্তারা এখানে যুক্ত হয়েছেন। আছে যোগব্যায়াম, রান্নার প্রশিক্ষণসহ আরও বেশকিছু সেবা নেয়ার সুযোগ।  
পড়াই-এর প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিটিও) মোহাম্মদ আলী বলেন, মাল্টি ক্যাটাগরিতে ২৪ ঘণ্টাই সেবা পাওয়ার সুযোগ রয়েছে এতে। বলেন, এখানে যেকেও যেকোন সময় তার পছন্দমতো শিক্ষক বেছে নিতে পারবেন। এমনকি, পছন্দ না হলে শিক্ষক বদলানোর সুযোগ আছে। 

image



www.porai.net এই সাইটে গিয়ে নিবন্ধন করলে পাওয়া যাবে সেবা, সহায়তা এবং কাজের সুযোগ। নিবন্ধন ও পড়াই কর্তৃপক্ষের অনুমোদনের পর কাগজপত্র যাচাই-বাছাই করে শিক্ষক ও অন্যরা এখানে কাজ করার সুযোগ পাবেন। ইতোমধ্যে সাইটটি ২৫ জন ক্যাম্পাস অ্যাম্বাসেডর নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয়গুলোতে। 

একাত্তর/ এনএ

দেশের ইন্টারনেটের গতি স্বাভাবিক হতে অন্তত এক মাস সময় লাগবে বলে জানিয়েছে সাবমেরিন ক্যাবলস কোম্পানি।
বিশ্বের সবচেয়ে মারাত্মক আগ্নেয়াস্ত্র কোনটি? এমন প্রশ্নের উত্তরে নানা ঘটনায় নানা সময়ে একটি অস্ত্রের নাম সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছে, আর সেটি হলো একে-৪৭। কেন এটিকে সবচেয়ে ভয়ঙ্কর বলা হচ্ছে?
দেশের দ্বিতীয় সাবমেরিন কেবল সিমিউই-৫ দিয়ে প্রয়োজনীয় ইন্টারনেট সরবরাহ বন্ধ রয়েছে। ফলে ইন্টারনেট গতি স্বাভাবিক হতে আরও তিন থেকে চারদিন লাগতে পারে বলে জানিয়েছে ইন্টারনেট সার্ভিস প্রভাইডার অ্যাসোসিয়েশন।
দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলে (সিমিউই-৫) সরবরাহ বন্ধ হওয়ায় ইন্টারনেট সেবা ব্যাহত হচ্ছে। শুক্রবার রাত ১২টার পর থেকে কুয়াকাটায় স্থাপিত এই সাবমেরিন ক্যাবলে সমস্যার শুরু হয়েছে। তবে শনিবার বিকেলের পর...
বেশ কয়েকদিন ধরে চলা তীব্র তাপপ্রবাহের জেরে ব্যাপক গরমে হাঁসফাঁস করছে পুরো দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলো।
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।
দেশের সবল ব্যাংকের সঙ্গে দুর্বল ব্যাংকের একীভূত করার যে উদ্যোগ নেয়া হয়েছে পুরো ব্যাংক খাত ক্ষতিগ্রস্ত হবে বলে শঙ্কা প্রকাশ করেছেন সংশ্লিষ্টরা।
দেশের বাজারে স্বর্ণের দাম আরও কিছুটা কমিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত