সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

ঈদে বন্ধ থাকবে মৈত্রী, মিতালী ও বন্ধন

আপডেট : ১০ জুন ২০২৪, ০৭:৩৬ পিএম

আসন্ন ঈদুল আজহার সময় ট্রেনের যাত্রা ঠিক রাখতে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী তিনটি আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেনের চলাচল বন্ধ রাখা হচ্ছে। ট্রেনগুলো হচ্ছে ঢাকা-কলকাতা পথের মৈত্রী এক্সপ্রেস, খুলনা-কলকাতা পথের বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা-নিউজলপাইগুড়ি পথের মিতালী এক্সপ্রেস।

রেলের সিদ্ধান্ত অনুযায়ী, মৈত্রী এক্সপ্রেস ট্রেন ১৪ থেকে ২২ জুন (৯ দিন), বন্ধন এক্সপ্রেস ১২ থেকে ২০ জুন (৯ দিন) এবং মিতালী এক্সপ্রেস ১৬ থেকে ২০ জুন (৫ দিন) পর্যন্ত বন্ধ থাকবে।

রেলওয়ে সূত্র জানায়, প্রতিবারই ঈদের আগে-পরে আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেনগুলোর চলাচল বন্ধ রাখা হয়। রেললাইন এবং কর্মীদের ওপর চাপ কমিয়ে ঈদযাত্রা নির্বিঘ্ন করাই এসব ট্রেনের চলাচল বন্ধ রাখার মূল উদ্দেশ্য।

এবার কোন ট্রেন কত দিন বন্ধ থাকবে তা প্রস্তাব করে গত ১৩ মে ভারতীয় রেল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জানায় বাংলাদেশ রেল কর্তৃপক্ষ। ভারতীয় রেল কর্তৃপক্ষও তাতে সম্মতি দিয়ে ফিরতি চিঠি দেয়।

গত ২৮ মে দুপুরে রেল ভবনে আসন্ন ঈদযাত্রার প্রস্তুতি জানাতে সংবাদ সম্মেলন করে রেলপথ মন্ত্রণালয়। ওই দিন আন্তদেশীয় যাত্রীবাহী ট্রেনের চলাচল বন্ধ রাখার বিষয়টি জানানো হয়।

একাত্তর/জো
এ বছর ঈদুল আজহায় সারাদেশে মোট ১ কোটি ৪ লাখ আট হাজার ৯১৮টি গবাদিপশু কোরবানি হয়েছে। গত বছর সারাদেশে কোরবানি হওয়া গবাদিপশুর সংখ্যা ছিলো ১ কোটি ৪১ হাজার ৮১২টি। আর ২০২২ সালে এ সংখ্যা ছিলো ৯৯ লাখ ৫০...
চামড়া দাম নির্ধারণে বাণিজ্য মন্ত্রণালয়ের বৈঠকে থাকা চামড়া শিল্প মালিকদের সংগঠনও এখন ভোল পাল্টেছে।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন সমাজের বিত্তশালী ব্যক্তিদেরকে ফিলিস্তিনসহ দেশের দারিদ্রপীড়িত ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত