সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

১০ ডিসেম্বরের সমাবেশে বিএনপি’র কুমতলব আছে: কাদের

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ১১:১৩ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পল্টনের জনসভাকে ভয় পায় না আওয়ামী লীগ। কিন্তু সমাবেশের নামে আগুন সন্ত্রাস আর লাঠিয়াল বাহিনীর তাণ্ডবকে ভয় পায়। সেই কুমতলব আছে বলেই বিএনপি পল্টনে সমাবেশ করতে চায়। 

শনিবার (৩ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলনে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১০ ডিসেম্বর বিএনপির জনসভা নিয়ে ওবায়দুল কাদের বলেন, পল্টনে সভা করার উদ্দেশ্য হলো দেশে আবারও আগুন সন্ত্রাস ও অরাজকতা শুরু করা। 

তিনি মির্জা ফখরুলকে বলেন, আমরা দাঁড়িয়ে দাঁড়িয়ে ললিপপ খাবো? আর আপনারা ঢাকা দখল করবেন? হায় আল্লাহ! কত বড় সাহস!

বিএনপির সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আপত্তির বিষয়ে তিনি বলেন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে আপনারা বিশ্বাসী না, আবারও তা প্রমাণ দিলেন। এ জন্যই সোহরাওয়ার্দী উদ্যান আপনাদের জন্য পছন্দ নয়। বলে এটা নাকি অবরুদ্ধ খাঁচার মতো, আর পল্টনের ৩৫ হাজার বর্গফুট ওনাদের পছন্দ।

image


বিএনপির কিছু মিডিয়া বন্ধু রয়েছে মন্তব্য করে সাধারণ সম্পাদক বলেন, যারা তাদের সমাবেশে বহু লোকসমাগম হবে বলে ঢালাওভাবে প্রচার করে, আজ তো এখানে এত বড় সমাবেশ, কেন প্রচার হবে না? ফখরুল সাহেব এখানে দাঁড়িয়ে বক্তৃতা দিক, ছবি ঢালাওভাবে প্রচার হবে। যারা আমাদের পছন্দ করে না, আমারা ডিউটা (বকেয়া) চাই, বেশি কিছু না।

আরও পড়ুন: এবার বন্দুক-রাইফেল দিয়ে শেষ রক্ষা হবে না: ফখরুল

এসময় ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগে যোগ্য নেতৃত্বেই বেছে নেয়া হবে।

ঢাবি শাখা ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন সভাপতি আল নাহিয়ান খান জয়, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


একাত্তর/এসি

‘নতজানু পররাষ্ট্রনীতির কারণে সেন্টমার্টিন ইস্যু নিয়ে আওয়ামী লীগ সরকার মিয়ানমারকে কিছু বলতে পারছে না’- বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যকে দায়িত্বজ্ঞান হীন বলে মন্তব্য করেছেন...
মিয়ানমারের অভ্যন্তরীণ সঙ্কটের কারণে বাংলাদেশ আক্রান্ত হলে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
২৮ অক্টোবরের ব্যর্থতার পর বিএনপির আন্দোলনের কথা শুনলে হাসি পায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
৬ দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। ছয় দফার ভিত্তিতে ১১ দফা আন্দোলনের সূত্রপাত। যারা ছয় দফা মানে না তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত