সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

রোনালদোকে বায়ার্নে আনতে মরিয়া এক ব্যবসায়ী

আপডেট : ২২ মে ২০২৩, ০২:১১ পিএম

সৌদি ক্লাব আল নাসরে আসার পর একের পর এক অফার পেয়েই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ ক্লাব স্পোর্টিংয়ের পর এবার এই তালিকায় জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। দেশটির এক ধনকুবের সরাসরি বায়ার্নকে অফার দিয়েছেন। 

রোনালদোর চুক্তির বড় একটা অংশও নাকি তার কোম্পানি দিতে প্রস্তুত। গ্রীষ্মকালীন ট্রান্সফারেই রোনালদোকে বাভারিয়ানদের ডেরায় দেখতে চান তিনি। কিছুদিন পরপরই পর্তুগিজ তারকার ইউরোপে ফেরা নিয়ে গুঞ্জন ওঠে। এবারও তেমন কিনা, সেটি জানা যাবে শিগগিরই। 

সেই ছবিটা নিশ্চয়ই সবার মনে আছে। সৌদি সুপার কাপে আল ইতিহাদের কাছে হেরে যাওয়ায় রোনালদোর উপর খেপেছিলেন ক্লাবটির এক পরিচালক। ক্রিশ্চিয়ানোর ট্রেডমার্ক সেলিব্রেশন নিয়েও করেছিলেন ব্যঙ্গ। কিন্তু কথায় বলে মরা হাতিও নাকি লাখ টাকা। 

আর সে যদি হয় রোনালদো তাহলে ৩৮ বছরেও তার কদর আকাশছোঁয়া। আল নাসরের ওই বোর্ড ডিরেক্টর রোনালদোর মর্ম না বুঝলেও, পর্তুগীজ তারকাকে পেতে উঠে পড়ে লেগেছেন এক জার্মান ধনকুবের। যে কোন মূল্যে বায়ার্ন মিউনিখে সিআরসেভেনকে তার চাই-ই-চাই।

জার্মান গণমাধ্যম আবেনসাইটোং মুনশিন দিয়েছে এমনই এক চমকপ্রদ খবর। মার্কাস শোন নামের এক বিলিয়নিয়ার রোনালদোকে কেনার জন্য বায়ার্নকে আনুষ্ঠানিকভাবে অনুরোধ জানিয়েছেন। বায়ার্ন সভাপতি অলিভার কানের কাছে ই-মেইলে বার্তা পাঠিয়েছেন তিনি।

মেইলে শন রোনালদোকে বায়ার্নে ফেরানোর দাবি জানিয়েছেন। আর এই কাজটা আসন্ন সামার ট্রান্সফার উইন্ডোতে সম্পন্ন করতে তহবিল গঠনের পরামর্শও দিয়েছেন শন। ১৪ জুন থেকে শুরু হওয়া এই উইন্ডো ১ সেপ্টেম্বর পর্যন্ত চলমান থাকবে।  

এই মূহুর্তে আল নাসরে রোনালদো বেতন পান বছরে ২২০ মিলিয়ন ইউরো, বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় দুই হাজার তিনশো কোটি টাকা। তাই এই পরিমাণ অর্থ জোগাড় করতে শন পথও বাতলে দিয়েছেন বায়ার্ন কর্তৃপক্ষকে। 

অলিভার কানকে লেখা সেই মেইলে বায়ার্ন মিউনিখের জার্সি বিক্রি বাড়ানোর পরামর্শ দিয়েছেন এই বিলিয়নিয়ার। যার রাজস্ব থেকেই উঠে আসবে রোনালদোর পারিশ্রমিক। রোনালদো ভালো বেতন পেলে যে কোনো ক্লাবে ফিরতে পারেন বলে উল্লেখ করেন তিনি।

চিঠিতে মার্কাস শনের বক্তব্য খুবই স্পষ্ট। তিনি লিখেছেন,রোনালদোকে আনার জন্য তার ট্রান্সফার ফি কিংবা বেতনের অতিরিক্ত অর্থ প্রদানে আমরা রাজি আছি। তবে এর বিনিময়ে আমাদের কোম্পানিকে এই চুক্তির অংশীদার করতে হবে।

যদিও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি বায়ার্ন। লিগে এ বছর তাদের হাড্ডাহাড্ডি লড়াই চলছে ডর্টমুন্ডের সাথে। ৩২ ম্যাচে বায়ার্নের পয়েন্ট ৬৮, আর ডর্টমুন্ড পিছিয়ে আছে মাত্র এক পয়েন্টে। কোনমতে শিরোপা হাতছাড়া হলে আগামী মৌসুমের জন্য রোনালদোর দিকে হাত বাড়াতেও পারে জার্মান জায়ান্টরা।

ফুটবল ক্যারিয়ারের পড়ন্ত বেলায় অবস্থান করছেন ৩৮ বছর বয়সী রোনালদো। দ্বিতীয় সর্বোচ্চ পাঁচটি ব্যালন ডি’অর জেতা এই তারকার বর্তমান ক্লাবের অবস্থা শোচনীয় হলেও, ব্যক্তিগতভাবে তিনি পারফর্ম করে চলেছেন। সবমিলিয়ে ১৪ লিগ ম্যাচে তিনি এখন পর্যন্ত করেছেন ১৩ গোল।


আগামী মাসে ইউরোর আগে আবারও সেরা ফর্মে ক্রিস্টিয়ানো রোনালদো। আগের ম্যাচে আল ওয়েহদের বিপক্ষে করেছিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। এবার আল আকদুদের বিপক্ষেও পেলেন গোলের দেখা।
ছিলেন রিয়াল মাদ্রিদের ফ্যান বয়, সময়ের সাথে গায়ে জড়ালেন সেই সাদা জার্সিটা। সুযোগ পেয়েই দলকে জিতিয়ে হিরো বনে গেলেন হোসেলু। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে বায়ার্ন মিউনিখ।
বয়স বাড়লেও আগেই মতোই উড়ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। মাত্র এক সপ্তাহের ব্যবধানে আবারও হ্যাটট্রিক করলেন সিআরসেভেন। তার হ্যাটট্রিকে ভর করে সৌদি প্রো লিগে আল আভাকে ৮-০ গোলে হারালো আল নাসর।
ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে বড় জয় পেলো আল নাসর। সৌদি প্রো লিগে আল তাইকে ৫-১ গোলে হারিয়েছে রোনালদো বাহিনী।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত