সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

রাজধানীতে দুই বাসের চাপায় প্রাণ গেলো শিশু হকারের

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১১:৪১ পিএম

রাজধানীর গুলিস্তানে দুই বাসের চাপায় সুমন নামে এক শিশু হকার নিহত হয়েছে। আট বছর বয়সী সুমন ফেরি করে বই বিক্রি করতো। 

বৃহস্পতিবার বিকেল ৪টায় গুলিস্তান আহাদ পুলিশ বক্স সংলগ্ন সেন্ট্রাল মসজিদের সামনে এ দুর্ঘটনা ঘটে। 

সুমনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে আসা পরিবহন শ্রমিক ফয়সাল দেওয়ান বলেন, ফেরি করে বই বিক্রি করতো শিশু সুমন। আহাদ পুলিশ বক্স সংলগ্ন সেন্ট্রাল মসজিদের সামনে রাস্তায় দাঁড়িয়ে ছিলো সে। সেখানে জৈনপুর এক্সপ্রেস নামে একটি বাস রাস্তার পাশে দাঁড় করানো ছিলো। এ সময় বিআরটিসির একটি দ্বিতল বাস কাউন্টারে রাখার জন্য পেছনের দিকে গেলে দুই বাসের মাঝে চাপা পড়ে গুরুতর আহত হয় সুমন। পরে সেখান থেকে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পল্টন থানার উপপরিদর্শক এসআই অসিত কুমার বিশ্বাস বলেন, সুমনের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় বিআরটিসি দ্বিতল বাস জব্দ রয়েছে। তবে চালক পালিয়ে গেছে।

এদিকে খবর শুনে ছুটে আসেন শিশুটির মা জিবন নাহার। তিনি বলেন, খবর পাই ছেলে সড়ক দুর্ঘটনার শিকার হয়েছে, পরে হাসপাতালে এসে ছেলেকে মৃত অবস্থায় দেখতে পাই।

তিনি আরও বলেন, সুমনের বাবা দুই বছর আগে লিভার ও জন্ডিসের সমস্যায় মারা গেছেন। পরে আমি আরেকজনকে বিয়ে করি। ছেলে সুমন ফেরি করে নামাজ শিক্ষা বই বিক্রি করতো।

সুমন চট্টগ্রাম রাঙ্গুনিয়া কটিয়াপাড়া গ্রামের মো. আলমগীরের ছেলে। বর্তমান গুলিস্থান স্টেডিয়াম এলাকায় পরিবারের সাথে ভাসমান অবস্থায় থাকতো সে। তিন বোন এক ভাইয়ের মধ্যে সুমন তৃতীয়।

আরবিএস
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
বাংলাদেশ সরকারের অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের যাত্রীবাহী নৌযান এমভি বাঙালিতে আগুন লেগেছে। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি।  
রাজধানীতে প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে পড়া রিকশাচালকের মৃত্যু হয়েছে। সোমবার বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পেছনের রাস্তায় এ ঘটনা ঘটে।
মিয়ানমারে চলমান সংঘাতের কারণে বাংলাদেশে পালিয়ে আসা মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সদস্যসহ ২৮৮ জনকে ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
দেশের ওপর দিয়ে চলমান তাপপ্রবাহ আরও তিনদিন অব্যাহত থাকতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে মে মাসের প্রথম সপ্তাহে দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হতে পারে বলেও জানিয়েছেন...
চলমাল রাশিয়া-ইউক্রেন, ইসরাইল-ইরান-প্যালেস্টাইনের যুদ্ধ বন্ধ করতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুদ্ধ কখনো কোনো সমাধান দিতে পারে না। এটা অবশ্যই বন্ধ হওয়া উচিত।...
অবৈধ পথে ব্রিটেনে প্রবেশ করলেই পাঠিয়ে দেয়া হবে রুয়ান্ডা, সোমবার ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের এমন প্রস্তাব পাশ হয়েছে ব্রিটিশ পার্লামেন্টে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত