সেকশন

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
 

কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য নিহত, আটক এক

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১১:৫৯ এএম

রাঙামাটির কাপ্তাইয়ে নির্বাচনী সহিংসতায় দুই গ্রুপের সংঘর্ষে কাপ্তাই ইউপি সদস্য সজিবুর রহমান (৫০) নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন। এর মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত ১১টায় নতুন বাজারের মা বেকারির সামনে এ ঘটনা ঘটে। নিহত সজিবুর রহমান কাপ্তাই ইউনিয়নের ইউপি সদস্য। টানা দুইবার তিনি ইউপি সদস্য হিসেবে নির্বাচিত হন। 

এ ঘটনায় আহতরা হলেন মো. আলাউদ্দিন (৪৫), মো. সালাউদ্দিন (৫৫) ও আব্দুল জলিল। তারা সকলেই ওই এলাকার বাসিন্দা। 

এদিকে রাতেই সুইডিশ কলোনি এলাকায় অভিযান চালিয়ে জড়িত সন্দেহে মো. আরিফুল ইসলাম বাবু (২৫) নামে এক যুবককে আটক করা হয়েছে। সে ইউপি নির্বাচনে অংশ নেয়া মহিউদ্দিন পাটোয়ারী বাদলের সমর্থক বলে জানিয়েছে পুলিশ। 

দু'গ্রুপের সংঘর্ষে নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন। তিনি বলেন, মোশাররফের মালিকানাধীন মা বেকারিতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন পাটোয়ারী বাদলের সমর্থকদের সঙ্গে কথা কাটাকাটি হয় তার। এক পর্যায়ে দুই গ্রুপের সংঘর্ষে তিনিসহ আরও তিন জন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক সজিব মেম্বারকে মৃত ঘোষণা করেন। 

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন স্থগিত

কাপ্তাই স্বাস্থ্য বিভাগের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. ওমর ফারুক রনি জানান, আহত একজনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি দুইজন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। কাপ্তাই থানার ওসি বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

নিহত ইউপি সদস্যকে দেখতে রাতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রওশন আরা রব, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাছির উদ্দিন, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ প্রমুখ। 


একাত্তর/এসজে

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
পুরো এপ্রিল মাসজুড়েই তীব্র তাপদাহ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তাই আপাতত গরম থেকে মুক্তি মিলছে না দেশের মানুষের।
সাভারে নিখোঁজের দুই দিন পর অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এসময় শিশুটির সৎ বাবাসহ দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ, তার অপহরণের পর মুক্তিপণ দাবি করেছিলেন।
রাজবাড়ীর গোয়ালন্দে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামের অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে মারা যান তিনি।
যেকোন দুর্যোগে মানুষই দাঁড়ায় মানুষের পাশে। এবারো চলমান তাপদাহে দুঃসহ পরিস্থিতিতে তৈরি হচ্ছে মানবকিতার উদাহারণ। 
চলমান তাপপ্রবাহে মানুষের ভোগান্তি যখন চরমে তখন মড়ার ওপর খাঁড়ার ঘা পানির সংকট। মিরপুর, শেওড়াপাড়া, জুরাইন ও নন্দীপাড়াসহ রাজধানীর অন্তত ১০টি এলাকায় ঠিকমতো পানি পাচ্ছেন না বাসিন্দারা।
রাজধানীতে আরেক দফা বাড়লো তাপদাহ। বুধবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়ার পূর্বাভাস বলছে, সহসা এ পরিস্থিতি থেকে মুক্তি মিলবে না। 
ভারতে একটু ঝড়ো বাতাসেই ধসে পড়েছে আট বছর ধরে নির্মাণাধীন থাকা একটি সেতু। ধসে পড়া সেতুর কংক্রিটের নিচে চাপা পড়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন অর্ধ-শতাধিক মানুষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত