সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

কোরআন অবমাননার গুজবে পুড়িয়ে মারার এক বছরেও নেই প্রতিবেদন

আপডেট : ৩০ অক্টোবর ২০২১, ০৩:৫৪ পিএম

লালমনিরহাটের বুড়িমারীতে কোরআন অবমাননার গুজবে শহীদুন্নবী জুয়েলকে পুড়িয়ে হত্যা করার এক বছর পূর্ণ হলেও দাখিল হয়নি পুলিশের প্রতিবেদন। 

গেলো বছর ২৯ অক্টোবর সন্ধ্যায় বুড়িমারী জামে মসজিদে নামাজ পড়ছিলেন জুয়েল। সে সময় তার বিরুদ্ধে কোরআন অবমাননার অভিযোগ তুলে বেশ কয়েকজন মিলে তাকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করে।

এ ঘটনায় ১১৪ জনের নাম উল্লেখ করে থানায় আলাদা তিনটি মামলা দায়ের করা হয়। মামলার এজাহারে বলা হয়, নাম উল্লেখ করা ৪৩ জনসহ অজ্ঞাতনামা কয়েকশ' লোক দলবদ্ধভাবে জুয়েলকে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করে। 

এর মধ্যে জুয়েল হত্যা মামলায় এজহারনামীয় ৪৩ জন আসামির মধ্যে ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্তপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করা হয় ১৮ জন এবং আদালতে আত্মসমর্পণ করে ২১ জন আসামি। সব মিলিয়ে এ মামলায় ৫১ জনকে গ্রেপ্তার করা হয়। 

আরও পড়ুন: মাইক্রোবাসের পেছনে লড়ির ধাক্কা, নিহত দুই

পুলিশের ওপর আক্রমণের মামলায় ৪৯ এজাহারনামীয় আসামির মধ্যে ১২ জনকে গ্রেপ্তার করা হয়। তদন্তে প্রাপ্ত আসামি গ্রেপ্তার হয় ১৭ জন এবং আদালতে আত্মসমর্পণ করে ১৮ জন। এ মামলায় মোট গ্রেপ্তার হয় ৪৮ জন। 

ইউনিয়ন পরিষদ ভাংচুর মামলায় এজহারনামীয় ২২ জন আসামির মধ্যে তিন জনকে গ্রেপ্তার করে পুলিশ। তদন্তপ্রাপ্ত আসামি গ্রেপ্তার করা হয় ২৫ জন এবং আদালতে আত্মসমর্পণ করে ছয় জন আসামি। সব মিলিয়ে এ মামলায় ৩৫ জনকে গ্রেপ্তার করা হয়। 

তিনটি মামলায় মোট ১৩৪ জনকে গ্রেপ্তার করা হয়। পরে আদালত ১২১ জন আসামিকে জামিন দেন। 


একাত্তর/এসজে
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত