সেকশন

সোমবার, ২৪ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকার বাসাবাড়িতেও হাঁটু পানি!

আপডেট : ২০ জুন ২০২১, ০৬:৫২ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় জলাবদ্ধতায় পানি-বন্দি হয়ে পড়েছে প্রায় দুই লাখ মানুষ। কারো ঘরে হাঁটু পানি, কারো ঘরে কোমর পর্যন্ত পানি জমে আছে।

টিউবওয়েল, চুলা সবই পানির নিচে থাকায় দুর্ভোগে মানুষ। আক্রান্ত হচ্ছেন পানি-বাহিত নানা রোগে। সড়ক ডুবে থাকায় চলাচল করতে হচ্ছে নৌকায়।

টানা কয়েকদিন বৃষ্টিতে পানি জমে যায় ফতুল্লার লালপুর, পৌষার পাড়, উত্তর মাসদাইর ও কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জ, নয়ামাটি, চিতাশাল, নুরবাগসহ কয়েকটি এলাকায়।

এসব এলাকায় পানি-বন্দি হয়ে পড়েছেন প্রায় দুই লাখ বাসিন্দা। শুধু রাস্তা-ঘাট নয়, পানি ঢুকে পড়েছে বাসা-বাড়িতে। ফলে সেখানের জন-জীবনে নেমে এসেছে নানা দুর্ভোগ।

কারো ঘরে হাঁটু পানি, কেউবা কোমর পর্যন্ত পানিতে ডুবে আছে। সড়ক ডুবে থাকায় চলাচল করছেন নৌকা ও ভ্যানে দিয়ে। টিউবওয়েল, চুলা সবই পানির নিচে।

ভুক্তভোগীরা আরও বলছেন, শিল্প প্রতিষ্ঠানের বর্জ্যের সাথে এসব পানি মিশে চর্মরোগে ভুগছেন তারা। পানি-বাহিত নানা রোগেও আক্রান্ত হচ্ছেন।

দুর্ভোগের কথা জনপ্রতিনিধিরা জানালেন, বর্ষার পর তারা বিভিন্ন এলাকার জলাবদ্ধতা দূর করার কাজ শুরু করবেন। আর জেলা প্রশাসক জানালেন, পানি নিষ্কাশনের কয়েকটি খাল দখল হয়ে গেছে, সেসব পুনরুদ্ধারের চেষ্টা চলছে। তাহলে পরিস্থিতির উন্নতি হবে।

আরও পড়ুন: ২৪ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

গত দুই তিন বছর ধরে বর্ষা মৌসুমের শুরুতেই সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা তৈরি হয়। জলাবদ্ধতা নিষ্কাশনে তাই স্থায়ী ব্যবস্থা নেয়ার দাবি জানান এলাকার মানুষ।


একাত্তর/আরএ

গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
রাসেল ভাইপার। দেশজুড়ে এখন এক আতঙ্কের নাম। ছাগলকাণ্ড থেকে শুরু করে বেনজীরনামায় দেশ বুঁদ হয়ে থাকলেও বিষধর এই সাপটির উপস্থিতি দেশজুড়ে বাড়তে থাকায় জনমনে ব্যাপক উদ্বেগ ও আতঙ্কের সৃষ্টি হয়েছে। এর মধ্যে...
মানিকগঞ্জে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের হিসাবরক্ষক শহিদুল ইসলাম হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। একই সঙ্গে হত্যায় সরাসরি যুক্ত দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ঈদের আগের রাতে বাসে...
ভোলায় নিজ অস্ত্রের গুলিতে নৌ পুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, অসাবধানতাবশত এ ঘটনাটি ঘটেছে।
ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের প্রাণনাশের আশঙ্কা করছেন তার ভক্তরা। তাই এই প্রিয় তারকার নিরাপত্তার দাবি করেছেন তারা।
গাইবান্ধায় চলন্ত ট্রেন দেখে রেললাইনে ঝাঁপিয়ে পড়ে দুই হাত তুলে দাঁড়ান এক নারী। কিন্তু ট্রেনটির আকষ্মিক গতিরোধ করার কোনো উপায় না থাকায় তাকে ধাক্কা দিলে মাথা থেতলে এবং বাম পা কাটা পড়ে ঘটনাস্থলেই নিহত...
নির্মাতা প্রযোজকদের মতে ঢালিউড ইন্ডাস্ট্রি টিকিয়ে রেখেছেন শাকিব খান। এই নায়কের সিনেমা মুক্তি পাওয়া মানেই প্রেক্ষাগৃহে প্রাণ ফিরে আসা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত