সেকশন

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

সাংবাদিকদের গঠনমূলক সমালোচনা সংসদ পরিচালনায় সহায়ক: স্পিকার

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:২৩ পিএম

সাংবাদিকদের গঠনমূলক সমালোচনা সংসদ পরিচালনায় সহায়ক বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, গণমাধ্যম জনমত গঠনে কাজ করে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার জন্য বাংলাদেশের সংবিধান। গঠনমূলক সমালোচনা সাংবাদিকরা করবেন সেটাই প্রত্যাশা। সংসদে যা কিছু হচ্ছে আপনারা সঠিকভাবে সেটা তুলে ধরবেন।

বৃহস্পতিবার সংসদ ভবনে সংস্কার করা মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, জনগণ সকল ক্ষমতার মালিক সংসদ সদস্যদের যেমন এখানে দায়িত্ব আছে তেমনি সাংবাদিকদেরও অনেক দায়িত্ব আছে, সাংবাদিকদের আরও বস্তুনিষ্ট সংবাদ প্রকাশ করতে হবে।

তিনি বলেন, সাংবাদিকদের গঠনমূলক সমালোচনা আগামী দিনগুলোতেও সংসদ পরিচালনায় সহায়ক হবে। সাংবাদিকদের কাজের ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা করা হবে।

সংসদের মিডিয়া সেন্টার সংস্কারের বিষয়ে স্পিকার বলেন, মিডিয়া সেন্টার ঢেলে সাজানোর চেষ্টা অনেকদিন ধরেই করা হচ্ছে। জাতীয় সংসদের অনেক সংস্কারের মতো এটিরও প্রয়োজনীয়তা অনেক। যারা দিন রাত এখানে কাজ করেন তাদের জন্য অনেক সুবিধা হবে।

তিনি আরও বলেন, সাংবাদিকরা এখানে বসে কাজ করতে পারবেন। অবাধ তথ্য প্রবাহের এই সময়ে এটি সাংবাদিকদের অনেক কাজে আসবে। পিছিয়ে থাকার এখন আর সুযোগ নেই। এখন থেকে সময়ের খবর সময়মতই এখানে বসে করতে পারবেন। এখন থেকে জাতীয় সংসদের সকল সংবাদ সম্মেলন এখান থেকেই করা হবে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় এই সেন্টার নির্ধারনের কাজ করা হলো। এই চিন্তার শুরু করেছিলেন সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ। যারা পার্লামেন্টে কাজ করেন তাদের জন্য আজকের দিনটির অনেক গুরুত্ব আছে। এখান থেকে সংসদ অধিবেশনের খবর সংগ্রহ করতে পারবেন।

অনুষ্ঠানে ডেপুটি স্পিকার শামসুর হক টুকু, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীসহ হুইপরা উপস্থিত ছিলেন।

কেএসএইচ
বর্তমান বিশ্বের চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি সহায়ক ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন নিশ্চিত করে বিশ্বশান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় সংসদীয় কূটনীতিকে কাজে লাগানোর পরামর্শ দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের রূপকল্প এক যুগান্তকারী পদক্ষেপ। প্রশিক্ষিত তরুণ উদ্যোক্তারাই...
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ন্যায়সঙ্গত, অন্তর্ভুক্তিমূলক এবং টেকসই উন্নয়নের মতো বৃহত্তর লক্ষ্য অর্জনের জন্য লিঙ্গ সমতা একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। লিঙ্গ সমতা শক্তিশালী...
রাজধানীর বাড্ডা থানাধীন পূর্ব বাড্ডার টেকপাড়া এলাকায় একটি বাড়ির ভেতরে হাতবোমা তৈরির আস্তানায় অভিযান চালিয়ে ৬৫টি শক্তিশালী হাতবোমা উদ্ধার করেছে র‍্যাব৷ এ সময় ঘটনাস্থল থেকে ৩ জন আটক করা হয়েছে।
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যার জট খুলছে না এখনো। তার ব্যবসায়িক অংশীদার আক্তারুজ্জামান শাহীনের পরিকল্পনায় তাকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। 
গাজীপুর মহানগরীর ধীরাশ্রম রেলস্টেশন সংলগ্ন এলাকায় ঢাকাগামী তুরাগ এক্সপ্রেসের বগি লাইনচ্যুত হয়েছে।
বিশ্বের দূষিত বাতাসের শহরের তালিকায় আজ ১৮৭ স্কোর নিয়ে ১ নম্বরে অবস্থান করছে ঢাকা। বৃহস্পতিবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) ঢাকার এ অবস্থান দেখা গেছে। এই স্কোর বাতাসের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত