সেকশন

শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
 

শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতে গান্ধী পরিবারের সদস্যরা

আপডেট : ১০ জুন ২০২৪, ০৬:৪৪ পিএম

ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন গান্ধী পরিবারের সদস্যরা। এদের মধ্যে ছিলেন- কংগ্রেসের পার্লামেন্টারি পার্টির চেয়ারপারসন সোনিয়া গান্ধী, বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধী ও কংগ্রেসের জেনারেল সেক্রেটারি প্রিয়াঙ্কা গান্ধী ভদ্র।  

নরেন্দ্র মোদীর টানা তৃতীয় মেয়াদের শপথ অনুষ্ঠানে অংশ নিতে শনিবার দুইদিনের সফরে ভারত যান শেখ হাসিনা। সেখানে ভারতের প্রধানমন্ত্রীসহ, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, ভুটানের প্রধানমন্ত্রীসহ ভারতের বেশ কয়েকজন নেতার সঙ্গে বৈঠক করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। 

মঙ্গলবার বিকেলে শেখ হাসিনার সঙ্গে তার দিল্লির আবাসস্থল হোটেল আইটিসি মৌর্যতে দেখা করতে আসেন গান্ধী পরিবারের সদস্যরা। এ সময় হৃদ্যতাপূর্ণ পরিবেশে গান্ধী পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী।

সৌজন্য সাক্ষাতের পর কংগ্রেসের এক হ্যান্ডেলে একটি ছবি ও ভিডিও পোস্ট করা হয়েছে। সেখানে লেখা হয়েছে, আস্থা, সহযোগিতা ও পারস্পরিক সমৃদ্ধির প্রতিশ্রুতির ভিত্তিতে ভারত-বাংলাদেশ বন্ধনকে শক্তিশালী করার জন্য বিস্তৃত বিষয় নিয়ে আলোচনা হয়েছে।

শেখ শেখ হাসিনা ও গান্ধী পরিবারের মধ্যে রয়েছে ঐতিহাসিক সম্পর্ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে ভারতের তখনকার ইন্দিরা গান্ধীর সম্পর্কও ছিল অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ।

মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের পক্ষে অবস্থান নেন ইন্দিরা গান্ধী। তখন থেকেই তাকে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হিসেবে দেখা হয়।

সৌজন্য সাক্ষাতে হোটেলে পৌঁছানোর পর সোনিয়া, প্রিয়াঙ্কা ও রাহুলকে উষ্ণ শুভেচ্ছা জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী। এরপর তাদের সঙ্গে বৈঠক হয়। 

এ সময় উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, প্রধানমন্ত্রী বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া, প্রেস সচিব নাঈমুল ইসলাম খান প্রমুখ। 

 

আরবি
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সেনাবাহিনী বিদায়ী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে দুই দিনের রাষ্ট্রীয় সফরে নয়াদিল্লি যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। টানা চতুর্থ মেয়াদে শেখ হাসিনা এবং টানা তৃতীয় মেয়াদে নরেন্দ্র মোদী দায়িত্ব নেওয়ার...
ঈদুল আজহার ত্যাগের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
গাজীপুরের কাশিমপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
‘যুগ বদলে একাত্তর’- স্লোগান সামনে রেখে ১২ পেরিয়ে ১৩ বছরে পা রাখলো দেশের প্রথম সংবাদভিত্তিক এইচডি টেলিভিশন একাত্তর।
দীর্ঘ এক যুগ চড়াই-উৎরাইয়ের মধ্য দিয়ে মানুষের মন জয় করে নেওয়া দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল একাত্তর টেলিভিশন পথ চলার ১২ বছর পূর্ণ করলো।
সরকারি চাকরিতে কোটাবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে সমঝোতা করার প্রস্তাব দিলেন আওয়ামী লীগের সংসদ সদস্য রফিকুল ইসলাম বীরউত্তম।
২৪ ঘণ্টায় দেশে ৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ৩১ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত