সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

চাপা পড়া নারীকে ছেঁচড়ে নিয়েই ছুটল সাবেক ঢাবি শিক্ষকের গাড়ি

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২২, ০২:১০ পিএম

গাড়ির নিচে চাপা পড়ে আটকে যাওয়া এক নারীকে রাস্তায় হেঁচড়ে নিয়েই পালাতে ছুট লাগান সাবেক এক সাবেক ঢাবি শিক্ষক। তবে শেষরক্ষা হয়নি তার। জনতার হাতে ধরা পড়ে গণধোলাই খেয়ে গেছেন হাসপাতালে। আর মৃত্যু হয়েছে ওই নারীর। 

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল তিনটার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের উল্টো পাশের টিএসসি অভিমুখী সড়কে ঘটে এ ঘটনা। 

জানা গেছে, নিহত নারীর নাম রুবিনা আক্তার (৪৫) আর গাড়ির চালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক শিক্ষক জাফর শাহ। 

প্রত্যক্ষদর্শীরা জানান, ব্যক্তিগত গাড়ি চালিয়ে শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দিকে যাচ্ছিলেন ওই শিক্ষক। চারুকলা অনুষদের উল্টো পাশের টিএসসি অভিমুখী সড়কে এক নারী তাঁর গাড়ির নিচে পড়ে আটকে যান। তবে তিনি গাড়ি না থামিয়ে বেপরোয়া গতিতে চালাতে থাকেন। পথচারীরা তাকে থামানোর চেষ্টা করেও ব্যর্থ হন। গাড়ির নিচে আটকে থাকা নারীকে নিয়েই টিএসসি থেকে বেপরোয়া গতিতে নীলক্ষেতের দিকে যান তিনি। পেছনে পথচারীরা তাকে তাড়া করেন। পরে নীলক্ষেতের মুক্তি ও গণতন্ত্র তোরণ থেকে পলাশী অভিমুখী সড়কের মুখে চালককে আটকে ওই নারীকে উদ্ধার করেন পথচারীরা আর চালককে দেন গণপিটুনি।

পরে দুজনকেই আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। বিকেল সাড়ে চারটার দিকে ওই নারীর মৃত্যু হয়। আর ওই শিক্ষকের চিকিৎসা চলছে। 

হাসপাতালে রুবিনার ভাই জাকির হোসেন জানান, রুবিনা তার দেবরের সঙ্গে মোটরসাইকেলে করে হাজারীবাগে তার বাসায় যাচ্ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের বিপরীত পাশে মোটরসাইকেলটিকে একটি গাড়ি ধাক্কা দিলে রুবিনা গাড়ির সামনে পড়ে যান আর তার দেবর নুরুল আমিনও পাশে পড়ে যান। পরে গাড়িটি রুবিনাকে হিঁচড়ে নিয়ে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে। 

আরও পড়ুন: মতিঝিলে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, ওই নারীকে আহত অবস্থায় জরুরি বিভাগে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আর গণধোলাই খাওয়া প্রাইভেটকারের চালকও চিকিৎসাধীন রয়েছেন। তার নাম জাফর শাহ। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক বলে জানান তিনি।


একাত্তর/জো 

প্রচণ্ড গরমের এই অবস্থায় রাজধানী ঢাকার বিভিন্ন স্পটে ক্লান্ত তৃষ্ণার্ত পথচারীদের বিনামূল্যে শরবত রুহ্ আফজা পান করাচ্ছে হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াক্ফ) বাংলাদেশ।
রাজধানীর ধানমন্ডির একটি রেঁস্তোরায় ময়মনসিংহ মেডিকেল কলেজের ‘ম২২’ ব্যাচের শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
রাজধানী ঢাকার যমুনা ফিউচার পার্কে শুরু হয়েছে তিন দিনের ‘হুরেইন ফেব্রিক উইক ২০২৪’। এতে স্থান পেয়েছে বসন্ত ও গ্রীষ্মের উপযোগী বিশ্বমানের ফেব্রিক দিয়ে তৈরি পোশাক। এরমধ্যে রয়েছে  সাড়ে চার হাজার...
নানা আয়োজনে উদযাপিত হয়েছে সাবেক প্রধান বিচারপতি প্রয়াত সৈয়দ মাহবুব মোরশেদের ১১৩তম জন্মবার্ষিকী। 
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত