সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রিয়াদজুড়ে মেসি মেসি রব

আপডেট : ২৮ জানুয়ারি ২০২৪, ০৪:৪৯ পিএম

শহরে পা রেখেছেন লিওনেল মেসি, ভক্ত সমর্থকদের তাই উচ্ছ্বাসের কমতি নেই। রিয়াদজুড়ে মেসি মেসি রব। তবে অনেকের কাছেই রোনালদো আপন ঘরের ছেলে। রিয়াদ সিজন কাপে ফুটবলের দুই মহারথীর দ্বৈরথ। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দলগুলো সেরে নিচ্ছে অনুশীলন।

সৌদি আরবের রাজধানী রিয়াদ মরুভূমি আর পাহাড় ফাঁকা প্রান্তর পাড়ি দেয়ার পরেই দেখা মেলে শহরের। যেখানে অসংখ্য উঁচু ভবন আর দৃষ্টি নন্দন সব মসজিদ। এখানেই বসেছে রিয়াদ সিজন কাপের আসর। তিন দলের টুর্নামেন্টে নিজ নিজ ক্লাবের হয়ে লড়বেন মেসি আর রোনালদো।

যাদের পায়ের কারুকাজ, সবুজ মাঠের গালিচায় রচনা করে দুরন্ত ছন্দ, প্রতিপক্ষকে কুপোকাত করার পর উড়ন্ত উল্লাস দেখতে বুঁদ হয়ে থাকে তামাম দুনিয়া। যাদের খানিক দর্শন কিংবা একটু পরশে বদলায় জীবন, অথবা দূর থেকে যাদের ভালোবেসে যুদ্ধ কিংবা রোগগ্রস্ত শিশু-কিশোর বাঁচার স্বপ্ন দেখে। এই মানুষটাও ফুটবল খেলেছেন তাদের সাথে ছন্দ তুলে, ডানা মেলে।

বার্সেলোনা কিংবা রিয়াল মাদ্রিদ অনেক গৌরবের স্মিতি, চেখে দেখেছেন অনেক মধুময় মায়াবী রাত্রি, অনেক জয়োল্লাস।

ইউরোপ ছেড়েছেন, আবাস গড়েছে এই মরু দুনিয়ায়। কেউ পাড়ি দিয়েছেন আমেরিকায়। সেই চোখে ফিরে ফিরে আসে, মস্তিষ্কের সেতারের তারে এখনো এল ক্লাসিকো দোলা দিয়ে যায়। আরব্য রজনীর গল্পের মতো খুলে যায় স্মৃতির কপাট। রিয়াদ সিজন নিয়ে তাই সবার আগ্রহ।

রিয়াদ সিজন কাপের প্রথম ম্যাচে সোমবার ইন্টার মায়ামির প্রতিপক্ষ আল হিলাল।

একাত্তর/আরএ
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
ভারতীয় ফুটবল আইকন এবং দেশটির জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৬ জুন থেকে তাকে আর দেখা যাবে না আন্তর্জাতিক ফুটবলের মাঠে।
আগামী মাসে ইউরোর আগে আবারও সেরা ফর্মে ক্রিস্টিয়ানো রোনালদো। আগের ম্যাচে আল ওয়েহদের বিপক্ষে করেছিলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। এবার আল আকদুদের বিপক্ষেও পেলেন গোলের দেখা।
ছিলেন রিয়াল মাদ্রিদের ফ্যান বয়, সময়ের সাথে গায়ে জড়ালেন সেই সাদা জার্সিটা। সুযোগ পেয়েই দলকে জিতিয়ে হিরো বনে গেলেন হোসেলু। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে বায়ার্ন মিউনিখ।
ঈদুল আজহার ছুটির পরে শনিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
বাবা হত্যার বিচার চেয়েছেন নিহত এমপি আনোয়ারুল আজিম আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত