সেকশন

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
 

প্রকাশ্যে এলো নোয়াখালীর মন্দিরে লুটের ছবি

আপডেট : ৩০ অক্টোবর ২০২১, ০৩:২৭ পিএম

নোয়াখালী চৌমুহনী বাজারের শ্রী রাধামাধব যিউর মন্দির থেকে সাম্প্রদায়িক হামলার সময় লুট হয় কমপক্ষে দুই কোটি টাকার সম্পদ ও নগদ অর্থ। মন্দিরের সিন্দুক ভেঙ্গে টাকা ও স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায় দুর্বৃত্তরা। 

এমনি এক দুর্বৃত্তের ছবি এসেছে একাত্তরের হাতে। ছবিতে দেখা গেছে বস্তা ভর্তি টাকা ও স্বর্ণালঙ্কার লুট করছে লুঙ্গি ও গেঞ্জি পরা এক যুবক। 

নোয়াখালী চৌমুহনী বাজারের শ্রী রাধামাধব যিউর মন্দিরের অবস্থান। সেখানেই ১৫ অক্টোবর শুক্রবার নারকীয় হামলার ঘটনা ঘটে এই মন্দিরে। 

হামলাকারীদের প্রায় সবাই ছিলো বয়সে তরুণ। তাদের লক্ষ ছিলো মন্দিরের সিন্দুক থাকার কক্ষটি। সেই কক্ষের দরজা ভেঙে লুট করা হয় চারটি সিন্দুক। যেখানে ছিলো ভক্তদের দানের কমপক্ষে ২০ লাখ টাকা ও বহু বছর ধরে জমানো স্বর্ণালঙ্কার। 

আরও পড়ুন: সাম্প্রদায়িক সহিংসতা ঠেকাতে মাঠে থাকবে আওয়ামী লীগ

কয়েকশ’ যুবক সেদিন হামলা চালায় মন্দিরটিতে। এদের একটি দলের লক্ষ ছিলো সিন্দুক লুট করা। এমনি এক যুবকের ছবি এসেছে একাত্তরের হাতে। 

মন্দিরের নিচ তলায় লুঙ্গি ও কালো গেঞ্জি পরা এক যুবক হলুদ একটি বস্তায় ভরে ভারি কিছু নিয়ে যাচ্ছে। পাশ থেকে কেউ একজন তাকে সতর্ক করছিলো যে পুলিশ আসছে। 

ছবিটি দেখে মন্দিরের দায়িত্বশীলরাও জানিয়েছেন, সেদিন এভাবেই মন্দির লুটের টাকা বস্তায় ভরে নিয়ে যাওয়া হয়েছে। আর মন্দিরের এমন কিছু নেই যা সেই দিন লুট হয়নি। 

এদিকে হামলার ভিডিও ছবি দেখে দুর্বৃত্তদের শনাক্ত করে, তাদের গ্রেপ্তারে অভিযান চালিয়ে যাচ্ছে পুলিশ। 


একাত্তর/এসজে

তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৯ হয়েছে। এদের মধ্যে ছয় জন ঘটনাস্থলে নিহত হন। 
রাঙামাটির সাজেকে সড়ক থেকে একটি ডাম্পট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ৬ শ্রমিক নিহত ও আরও ১৩ জন আহত হয়েছেন। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সাজেক ইউনিয়নের উদয়পুর সীমান্ত সড়কের ৯০ ডিগ্রি টিলা এলাকায় এ...
চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন মোহাম্মদ ইউনুছ।
মাকে সন্তানের অভিভাবকত্ব কেনো দেয়া হবে না, এটি জানতে চাওয়ার পাশাপাশি সন্তানের অভিভাবকত্ব নির্ধারণে নীতিমালা তৈরির যে আদেশ হাইকোর্ট দিয়েছে, তাতে উচ্ছ্বসিত অভিনেত্রী আজমেরী হক বাঁধন।
যে কোনো মূল্যে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সহিংসতামুক্ত ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
তীব্র তাপদাহে অতিষ্ট হয়ে উঠেছে দেশের মানুষের জনজীবন। তাপদাহে বিভিন্ন জেলার হাসপাতালগুলোতে বাড়ছে গরমজনিত রোগে আক্রান্তদের ভিড়।
বাঙালির এক বিস্ময়ের নাম সত্যজিৎ রায়। যিনি একাধারে আলোকচিত্রী, চিত্রকর, সঙ্গীতজ্ঞ, শিশু সাহিত্যিক, চিত্রনাট্যকার, শিল্প নির্দেশক, সঙ্গীত পরিচালক, লেখক এবং বিখ্যাত চলচ্চিত্র পরিচালক।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত