সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

শামসুজ্জামানের মুক্তির দাবিতে জাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ০৬:০৪ পিএম

সাভারে কর্মরত দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের মুক্তির দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রেখেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শুক্রবার (৩১ মার্চ) দুপুর তিনটা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ডেইরি গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। এসময় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। 

এর আগে, বেলা পৌনে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের মুরাদ চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ক্যাম্পাসের কয়েকটি সড়ক ঘুরে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কে গিয়ে শেষ হয়। 

অবরোধের প্রায় আধঘণ্টা পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ তাদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দিলে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

বুধবার রাত ১১টার দিকে অ্যাডভোকেট আবদুল মশিউর মালেক বাদী হয়ে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে শামসুজ্জামানের বিরুদ্ধে মামলা করেন। এর আগে, একই দিনে সৈয়দ মো. গোলাম কিবরিয়া (৩৬) নামে এক যুবলীগ নেতা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে তেজগাঁও থানায় শামসুজ্জামানের বিরুদ্ধে অপর একটি মামলা করেন। 

আরও পড়ুন: সাংবাদিক শামসুজ্জামানকে কাশিমপুর কারাগারে স্থানান্তর

এই মামলা দায়েরের ঘণ্টা দেড়েকের মধ্যে বুধবার ভোর সাড়ে চারটার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিচয়ে কিছু লোক শামসুজ্জামানকে তার সাভারের বাসা থেকে তুলে নেয়। এর প্রায় ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার (৩০ মার্চ) তাকে আদালতে তোলা হয়। আদালত থেকে তাকে প্রথমে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে ও পরে সেখান থেকে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে।


একাত্তর/জো

১২ বছর পার হয়েছে কিন্তু শতভাগ প্রস্তুত করা সম্ভব হয়নি সাভারের চামড়া শিল্প নগরী। ট্যানারির তরল বর্জ্য শতভাগ পরিশোধনের সক্ষমতা নেই সিইটিপির। কঠিন বর্জ্য ব্যবস্থাপনার কোনো পরিকল্পনা হয়নি এক যুগে। তাই...
সাভারে এক ‘মাদক কারবারি’র বাড়িতে মাটি খুঁড়ে মানুষের কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। তাদের ধারনা, এই কঙ্কালটি ১৪ মাস আগে নিখোঁজ হওয়া সাভারের তোফাজ্জল হোসেন ওরফে টোনোর মরদেহের। এ ঘটনায় একজনকে গ্রেপ্তার...
সাভারে মাদক বিক্রিতে বাধা দেয়ায় সীমা আক্তার নামে এক নারীকে অপহরণের পর হত্যা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। 
সাভারের আশুলিয়ায় জামায়াতে ইসলামীর ২২ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বছর মহাসড়কে নাশকতার মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেছেন নতুন সেনাবাহিনীর প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান।
রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার হৃদযন্ত্রে পেসমেকার বসানোর কাজ শুরু হয়েছে।
রাজধানীর কুড়িল বিশ্বরোড ও এর পাশে এলাকায় আলাদা দুর্ঘটনায় দুই যুবক ট্রেনে কাটা পড়ে মারা গেছেন। তাদের মধ্যে একজন কানে ইয়ারফোন গুঁজে রেললাইনে হাঁটছিলেন এবং অন্যজন অসতর্কভাবে রেললাইন পার হতে গিয়ে...
পুলিশের উচ্চপদের ৪০ ঊর্ধ্বতন কর্মকর্তার পদে রদবদল হয়েছে। এদের মধ্যে ৯ জন ডিআইজি ও ১৪ জেলার পুলিশ সুপার (এসপি) রয়েছেন। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত