সেকশন

মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৫৮৭ টাকার জন্য মারধর করে ১৫ হাজারে রফা

আপডেট : ১৭ জুন ২০২১, ০৬:৫০ পিএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় ঋণগ্রহীতাকে বকেয়া ৫৮৭ টাকার জন্য অফিসে ডেকে মারধরের ঘটনা ধামাচাপা দিতে উল্টো লুটপাটের মামলার ভয় দেখিয়ে চিকিৎসা খরচ ১৫ হাজার টাকা দিয়ে রফাদফা হয়েছে। বুধবার (১৬ জুন) রাতে এনজিও আশা’র রাঙ্গাবালীর কর্মীদের কাছে মারধরের শিকার ওই ব্যক্তির পরিবারের সাথে এ সমঝোতা করা হয়। 

মারধরের শিকার আবু সালেহর পরিবারের সদস্যদের কাছে জানা গেছে, বুধবার বেলা ১১ টার দিকে ঋণের বকেয়া ৫৮৭ টাকার জন্য সদর ইউনিয়নের কাছিয়াবুনিয়া গ্রামের বাসিন্দা কাঠমিস্ত্রী আবু সালেহকে খালগোড়া বাজারে অবস্থিত আশা’র রাঙ্গাবালী শাখায় ডেকে আনা হয়। আবু সালেহ তার কাছে কোন টাকা পাওনা নেই দাবি করলে আশা’র ব্র্যাঞ্চ ম্যানেজার দেলোয়ার হোসেনের সঙ্গে আবু সালেহের বাকবিতন্ডা এবং হাতাহাতি হয়। এক পর্যায়ে ম্যানেজার, মাঠকর্মী ও অফিস সহায়ক আবু সালেহকে বেধড়ক মারধর করে। এসময় তার বাঁ হাত গুরুতর জখম হয়। 

image


এ ঘটনায় বুধবার দুপুরে রাঙ্গাবালী থানায় আশা’র ম্যানেজার দেলোয়ারসহ অজ্ঞাত তিন-চারজনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করে আবু সালেহর ভাই ফারুক হোসেন। অভিযোগের প্রেক্ষিতে বিকেলে আশা’র ম্যানেজারসহ সংশ্লিষ্টদের থানায় ডেকে আনা হয়। জানা গেছে, স্থানীয় প্রভাবশালী চক্র এনজিওর পক্ষে অবস্থান নিয়ে রাত ৯টার দিকে থানায় মারধরের শিকার আবু সালেহের পক্ষে তার ভাই দ্বীন মোহম্মাদসহ কয়েকজনকে এনে ম্যানেজার-কর্মীদের সঙ্গে সমঝোতা করিয়ে দেয়। এসময় আপোস-মিমাংসার লিখিত নিয়ে আবু সালেহর চিকিৎসার জন্য ১৫ হাজার টাকা দেওয়া হয়।

আরও পড়ুন: নিষেধাজ্ঞা অমান্য করায় শাহীন স্কুলকে জরিমানা 

মারধরের শিকার ঋণগ্রহীতা আবু সালেহের স্ত্রী চম্পা বেগম বলেন, লুটপাটের কেস দেওয়ার কথা বলে তাদেরকে হুমকি দেওয়া হয়েছে। আবু সালেহের ভাই দ্বীন মোহম্মাদ বলেন, ফয়সালা করে চিকিৎসা বাবদ তাদেরকে ১৫ হাজার টাকা দেওয়া হয়েছে। 

এ বিষয়ে জানতে আশা’র রাঙ্গাবালী ব্র্যাঞ্চ ম্যানেজার দেলোয়ার হোসেনের মোবাইলে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তার ফোনটি বন্ধ পাওয়া যায়। তবে আশা’র জেলা ম্যানেজার (গলাচিপা-রাঙ্গাবালী) মো.গিয়াস উদ্দিন জানান, ‘আমি ওখানে (রাঙ্গাবালী) গিয়েছিলাম। ওসি সাহেব দুই পক্ষকে ডেকেছে। পরে চিকিৎসার জন্য ১৫ হাজার টাকা দেওয়া হয়। এ সময় আবু সালেহর ভাই লিখিতও দিয়েছে।’  

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেওয়ান জগলুল হাসান বলেন, ‘উভয় পক্ষ সমঝোতায় গেছে।’ 


একাত্তর/এসজে 


বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
ভৈরব পৌর শহরের মানোন্নয়নে ওয়ান স্টপ সার্ভিস সেন্টার উদ্বোধন করা হয়েছে। রোববার এ সার্ভিস সেন্টার উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেটো রেঙ্গলি। উদ্বোধন শেষে রাষ্ট্রদূত...
ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে অতি ভারী বর্ষণে আবারও প্রায় অচল হয়ে পড়েছে চট্টগ্রাম মহানগরীতে। এতে চরম দুর্ভোগে পড়েছে বন্দরনগরীর বাসিন্দারা। ২০৫ মিলিমিটার বৃষ্টিতে অবরুদ্ধ হয়ে পড়েছে নগরবাসী।
প্রবল ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে খুলনার পাইকগাছা কয়রা এবং দাকোপ উপজেলার বেশ কয়েকটি জায়গায় বেড়িবাধ ভেঙে জলোচ্ছ্বাসের তোড়ে ভেসে গেছে শত শত ঘেরের মাছ।
ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ছয়জন প্রাণ হারিয়েছেন। রাজ্যের মহেশতলা, পানিহাটি, মেমারি, মৌসুনি দ্বীপ, কলকাতায় এসব প্রাণহানি ঘটেছে।
লোকসভা নির্বাচনের প্রচার চালাতে বিহারে কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর একটি জনসভার মঞ্চ ভেঙে পড়েছে।
গুলি করে হত্যা করা হয়েছে হলিউড অভিনেতা জনি ওয়াক্টরকে। ২৫ মে ভোররাতে মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ডাউনটাউনে তাকে হত্যা করা হয়। মৃত্যুর সময় অভিনেতার বয়স হয়েছিল ৩৭।
বাঁধ ভেঙে এবং বৃষ্টির পানিতে জেলার বিভিন্ন এলাকায় ৩০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত