সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

ময়মনসিংহে দুই নবজাতকের করোনা শনাক্ত

আপডেট : ০৫ আগস্ট ২০২১, ০৮:০৮ পিএম

ময়মনসিংহে করোনায় আক্রান্ত হয়েছে ১৪ ও ২৩ দিন বয়সী দুই নবজাতক। তারা বর্তমানে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ (মমেক) হাসপাতালের নবজাতক ওয়ার্ডে চিকিৎসা নিচ্ছে।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) বিকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের নবজাতক বিভাগের প্রধান চিকিৎসক নজরুল ইসলাম।

তিনি জানান, এই দুই শিশুই প্রথম নয়। এর আগেও আরো নয় শিশুর করোনা ধরা পড়েছিলো। তাদের চিকিৎসা দেয়া হয়েছে। এবং সবাই সুস্থ হয়েছে। এর মধ্যে শুধু একজনের অবস্থা কিছুটা গুরুতর হওয়ার পর চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল হাসপাতালে পাঠানো হয়।

আরও পড়ুন: ময়মনসিংহে একদিনে ২১ মৃত্যু

এই চিকিৎসক সর্বশেষ শনাক্ত হওয়া এই দুই শিশুর বিষয়ে বলেন, সকালে জ্বর নিয়ে ময়মনসিংহের তারাকান্দা থেকে লিটন ও রানু দম্পতির ১৪ দিন বয়সী নবজাতককে হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ওই নবজাতকের করোনা পজিটিভ ধরা পড়ে।

বাড়িতে নরমাল ডেলিভারিতে ওই নবজাতকের জন্ম হয়। তিন দিন ধরে জ্বরে আক্রান্ত থাকায় তাকে হাসপাতালে নিয়ে আসা হয়। নবজাতকের বাবা ও মাকে করোনা পরীক্ষার পরামর্শ দেয়া হয়েছে। বর্তমানে নবজাতক সুস্থ আছে। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।


একাত্তর/আরএ

ময়মনসিংহে আলাদা সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন জনসহ আট জন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৪ জন। তাদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কুমিল্লায় লাঙ্গলকোটে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত হওয়ার সাত ঘণ্টা পর শুরু হয়েছে উদ্ধার কাজ। ফলে চট্টগ্রামের সঙ্গে সারাদেশের সরাসরি রেল যোগাযোগ এখনো বিচ্ছিন্ন, চলছে...
ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে দ্বিতীয়বারের মতো বিপুল ভোটে বিজয়ী হয়েছেন সাবেক মেয়র (ঘড়ি) প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু।
ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনের দিনভর শান্তিপূর্ণ ভোট গ্রহণ শেষে চলছে গণনা। এতে নগরের মোট ১২৮ ভোটকেন্দ্রের মধ্যে ১১৯টি কেন্দ্রের ফলাফলে বিপুল ভোটের ব্যবধানে এগিয়ে আছেন মেয়র প্রার্থী ও...
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত