সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

কুমিল্লায় নকল চিপস কারখানার খোঁজ, লাখ টাকা জরিমানা

আপডেট : ১৪ মে ২০২৪, ০৩:৩৭ পিএম

কুমিল্লায় একটি নকল চিপসের কারখানার খোঁজ পেয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বিএসটিআই। এসময় ওই কারখানায় এক লাখ টাকা জরিমানা এবং নকল চিপসের পাঁচটি রিল জব্দের পর পুড়িয়ে ফেলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলা সদরের আড়াইওড়া এলাকায় মেসার্স রবি ফুড প্রোডাক্টস নামের প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়।

এতে নেতৃত্ব দেন কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। 

তিনি বলেন, প্রতিষ্ঠান বিএসটিআই থেকে তিনটি পণ্যের লাইসেন্স নিয়ে প্রসিদ্ধ ব্রান্ডের আরও আটটি নকল পণ্য মোড়কজাত করে বিক্রিকরে আসছিল। 

নকল মোড়কজাত পণ্যের মধ্যে ছিল- বম্বের সুইটসের রিং চিপস, পটেটো চিপস ও লেইজার চিপস। একই সঙ্গে তারা প্রাণ কোম্পানির জিরোস চিপসের আদলে জোরস চিপস নাম দিয়ে প্রতারণা করে আসছিল। এ জন্য প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া চিপস ও ফুড আইটেমে ক্ষতিকর কেমিক্যালের উপস্থিতিও পাওয়া গেছে।

অভিযানে বিএসটিআইয়ের পরিদর্শক (মেট্রোলজি) হাফিজুর রহমান, জেলা স্যানেটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেনসহ জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিল। 

একাত্তর/এসি
ঈদুল আজহায় প্রধানমন্ত্রীর বরাদ্দের গরিবদের জন্য ১০ কেজি করে চাল নিয়ে কুমিল্লার হোমনায় একটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উভয়েই অভিযোগ করেছেন।
কুমিল্লার গোমতি নদী থেকে এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। তিনি গত ছয়দিন ধরে নিখোঁজ ছিলেন।
কুমিল্লায় গরুবোঝাই ট্রাক উল্টে এক ব্যবসায়ীসহ দুই জন ঘটনাস্থলে নিহত হয়েছেন। একই সঙ্গে ট্রাকে থাকা দুটি গরুও মারা গেছে। 
কুমিল্লায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক কিশোরীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এই সঙ্গে তাকে দুই লাখ টাকা জরিমানা, আনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।
রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা শুরু হয়েছে। প্লাটিনাম জুবিলির এই আয়োজনের শিরোনাম দেওয়া হয়েছে- ‘গৌরবময় পথ চলার ৭৫ বছরে আওয়ামী লীগ, সংগ্রাম, সংকল্প,...
ঈদুল আজহা উপলক্ষে এবারও প্রবাসীরা দেশে থাকা স্বজনদের জন্য বিপুল পরিমাণ রেমিট্যান্স পাঠিয়েছেন। এতে বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়তে শুরু করেছে।
বাংলাদেশ পুলিশের সাবেক ও বর্তমান সদস্যদের দুর্নীতি নিয়ে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে প্রচারিত সংবাদের বিষয়ে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দেয়া বিবৃতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি...
ছাগলকাণ্ডে আলোচিত এনবিআরের সাবেক কর্মকর্তা মতিউর রহমানের ‘অঢেল সম্পদ’ নিয়ে বিভিন্ন গণমাধ্যমের খবর প্রকাশের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত