সেকশন

বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
 

দৌলতদিয়া ঘাটে যাত্রীদের চাপ থাকলেও ভোগান্তি কম

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ০৯:৩০ এএম

প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে রাজধানী ঢাকা থেকে বাড়ি ফিরছে মানুষ। যার ফলে যাত্রীদের ভিড় বেড়েছে সড়ক ও নৌ পথে।

মঙ্গলবার সকাল থেকে রাজবাড়ীর দৌলতদিয়ায় ঘাটেও যাত্রীদের ভিড় ছিলো চোখে পড়ার মতো।

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে বাস, প্রাইভেটকার, মোটরসাইকেলের সাথে বহু সংখ্যক ভেঙে ভেঙে আসা যাত্রীদের ভিড় দেখা গেছে।

একই চিত্র দৌলতদিয়া লঞ্চঘাটেও। প্রতিটি লঞ্চেই ছিলো উপচে পরা ভিড়। এ অবস্থায় ধারণ ক্ষমতার চেয়ে বেশি যাত্রী নিয়ে পার হচ্ছে লঞ্চগুলো।

যাত্রীর চাপ থাকলেও দৌলতদিয়া ঘাটে নেই কোন যানজট বা ভোগান্তি। ফেরি ও লঞ্চ থেকে যাত্রীরা নেমে চলে যাচ্ছে গন্তব্যে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন জানান, ঈদযাত্রায় পারাপার নির্বিঘ্ন করতে এই নৌরুটে পর্যাপ্ত সংখ্যক ফেরি চলাচল করছে। সঠিক সিদ্ধান্ত ও ফেরি বাড়ানোর কারণে ভোগান্তি ছাড়াই গন্তব্যে যাচ্ছে মানুষ।

রাজবাড়ীর পুলিশ সুপার জিএম আবুল কালাম আজাদ জানান, ঘাটের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। চুরি, ছিনতাই, দালাল ও যানজট কমাতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। স্বস্তির ঈদ যাত্রা উপহার দিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ সমন্বয় করে কাজ করছে।

একাত্তর/আরএ
রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় এক কিশোরের মৃত্যু হয়েছে। সোমবার মৃধাবাড়ি এলাকার ইউনিলিভার ডিস্ট্রিবিউশন অফিসের সামনে বিকেলে এক দুর্ঘটনা ঘটে।
রাজধানী থেকে গাজীপুর পর্যন্ত বিআরটি প্রকল্পের সাতটি ফ্লাইওভার খুলে দেয়া হলেও ঈদযাত্রায় ভোগান্তির শঙ্কা দূর হয়নি। গাজীপুরের চান্দনা, গাজীপুরা, বোর্ড বাজারসহ কয়েকটি পয়েন্টে যানজটের আশঙ্কা করছেন...
গাজীপুরের কালিয়াকৈরে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ আরও একজনের মৃত্যু হয়েছে। ফলে এখনও পর্যন্ত এ ঘটনায় মোট মৃত্যু হলো ছয়জনের।
একজন কৃষক সাত থেকে দশ কেজির একটা তরমুজের দাম পান সর্বোচ্চ ২৭০ টাকা। ঢাকায় আনতে পরিবহন খরচ তরমুজ প্রতি সর্বোচ্চ ত্রিশ টাকা। এরপর তিন দফা হাত বদলে, সেই তরমুজ ক্রেতাদের কিনতে হয় ছয় থেকে সাতশ' টাকায়।...
প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে খেলতে নেমে লড়াই করেই অভিজ্ঞ প্রোটিয়াদের কাছে হারলো যুক্তরাষ্ট্র। সুপার এইটের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ১৮ রানে হেরেছে স্বাগতিকরা। 
কুড়িগ্রাম জেলার দামারহাটে তিস্তা নদীতে যাত্রীবাহী নৌকাডুবির ঘটনায় এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন অনেকে। নিখোঁজদের সন্ধানে চলছে  উদ্ধার অভিযান।   
নৃত্যশিল্পী শিবলী মহম্মদ ও শামীম আরা নিপা এ দেশের নাচের জগতের অতি জনপ্রিয় জুটি। জীবনভর তারা নাচ নিয়েই সাধনা করে যাচ্ছেন। তবে এবার ঈদে নৃত্যের পুরোধা এই জুটি দেখিয়েছেন দারুণ এক চমক।
এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত