সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ঢাবির মেডিক্যাল সেন্টারে করোনার টিকাদান শুরু

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৩:০৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেডিক্যাল সেন্টার, শহীদ বুদ্ধিজীবী ডা. মুহাম্মদ মুর্তজা মেডিক্যাল সেন্টারে করোনা টিকা দান শুরু হয়েছে। 

সোমবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত থেকে মেডিক্যাল সেন্টারে অস্থায়ী টিকাদান ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন। 

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা স্বাচ্ছন্দ্যে, নির্ভেজালভাবে সএখানে এসে টিকা নিতে পারবেন এবং দ্রুততম সময়ে টিকা কার্যক্রমের আওতায় আসতে পারবে। যত দ্রুত আমরা আমাদের শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে পারবো, তত দ্রুত আমাদের স্বাভাবিক কার্যক্রম শুরু করতে পারবো। 

তিনি বলেন, যারা এক ডোজ অন্য জায়গায় নিয়েছেন, দ্বিতীয় ডোজ যেন এখানে নিতে পারেন, যাতে করে শিক্ষার্থীদের আবার গ্রামের বাড়িতে ফিরে যেতে না হয়- সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। 

তিনি আরও বলেন, আমরা যদি ডাটাবেজ তৈরি করে তাদের পাঠাই, তাহলে শিক্ষার্থীরা দ্বিতীয় ডোজ এখান থেকে নিতে পারবেন। সবকিছু মিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই সেবা গ্রহণ করে সুরক্ষা পাবে এবং আমরা সবাই আবার সশরীরে ক্লাসে ফিরতে পারবো।

আরও পড়ুন: নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: দুইজনের যাবজ্জীবন

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও মেডিক্যাল সেন্টারের পরিচালকসহ আরও অনেকে। 


একাত্তর/এসি

প্রাথমিক থেকে উচ্চশিক্ষা সবখানেই ছাত্রীরা এগিয়ে যাচ্ছে। এর মধ্যে বড় অগ্রগতি দেখা যাচ্ছে মাধ্যমিক স্তরে। এখানে প্রায় প্রতিবারই নিজেদের গড়া রেকর্ড ভাঙছে ছাত্রীরা।
বাংলাদেশসহ সারাবিশ্বে নানা পেশায় সফল ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েক লাখ সাবেক শিক্ষার্থী। তারা দেশের প্রাচীনতম এ শিক্ষাপ্রতিষ্ঠানের নানা উন্নয়ন কার্যক্রমে সহযোগিতা করতে প্রস্তুত জানিয়ে ঢাবি...
বছরের পাঁচ মাস পরে ক্লাস সেভেনের ইতিহাস ও সামাজিক বিজ্ঞান বইয়ের আলোচিত শরীফ-শরীফা গল্পটি না রাখার সুপারিশ করেছে বিশেষজ্ঞ কমিটি। কমিটির পর্যবেক্ষণে গল্পের ১৯টি শব্দ সমাজব্যবস্থার সঙ্গে সংগতিপূর্ণ নয়।
ধর্ম অবমাননার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট থেকেও বহিষ্কার করা হয়েছে ওই শিক্ষার্থীকে।
সাবেক পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের সম্পদ জব্দের নির্দেশ দিয়েছেন ঢাকা মহানগর আদালত। সেই সাথে তার ৩৩টি ব্যাংক হিসাব ও আর্থিক প্রতিষ্ঠানের সব লেনদেন বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। 
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যাকাণ্ডে শুরু থেকে এক রহস্যময়ী নারীর প্রকাশ্যে আসে। বলা হয় শিলাস্তি রহমান নামে এই নারীই এমপি আনারকে কলকাতায় নিয়ে আসেন।
শ্বাসরোধ করে খুন করে চপার দিয়ে দেহ টুকরো। শরীর থেকে ছাড়ানো হয়, চামড়া। আলাদা করা হয় হাড় মাংস। পরে দেহাংশ ফেলা হয় পোলেরহাট আর ভাঙরে।
কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের দেহাংশের খোঁজে এবার আটঘাট বেঁধে অভিযানে নেমেছে পশ্চিমবঙ্গ পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত