সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

ঢাবির মেডিক্যাল সেন্টারে করোনার টিকাদান শুরু

আপডেট : ০৪ অক্টোবর ২০২১, ০৩:০৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মেডিক্যাল সেন্টার, শহীদ বুদ্ধিজীবী ডা. মুহাম্মদ মুর্তজা মেডিক্যাল সেন্টারে করোনা টিকা দান শুরু হয়েছে। 

সোমবার (৪ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত থেকে মেডিক্যাল সেন্টারে অস্থায়ী টিকাদান ক্যাম্পের উদ্বোধন ঘোষণা করেন। 

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা স্বাচ্ছন্দ্যে, নির্ভেজালভাবে সএখানে এসে টিকা নিতে পারবেন এবং দ্রুততম সময়ে টিকা কার্যক্রমের আওতায় আসতে পারবে। যত দ্রুত আমরা আমাদের শিক্ষার্থীদের টিকার আওতায় আনতে পারবো, তত দ্রুত আমাদের স্বাভাবিক কার্যক্রম শুরু করতে পারবো। 

তিনি বলেন, যারা এক ডোজ অন্য জায়গায় নিয়েছেন, দ্বিতীয় ডোজ যেন এখানে নিতে পারেন, যাতে করে শিক্ষার্থীদের আবার গ্রামের বাড়িতে ফিরে যেতে না হয়- সেজন্য স্বাস্থ্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। 

তিনি আরও বলেন, আমরা যদি ডাটাবেজ তৈরি করে তাদের পাঠাই, তাহলে শিক্ষার্থীরা দ্বিতীয় ডোজ এখান থেকে নিতে পারবেন। সবকিছু মিলিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিবারের সবাই সেবা গ্রহণ করে সুরক্ষা পাবে এবং আমরা সবাই আবার সশরীরে ক্লাসে ফিরতে পারবো।

আরও পড়ুন: নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: দুইজনের যাবজ্জীবন

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও মেডিক্যাল সেন্টারের পরিচালকসহ আরও অনেকে। 


একাত্তর/এসি

২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফরম পূরণের চলমান কার্যক্রমের সময় আগামী ৫ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। বিলম্ব ফি ছাড়া ছাড়াই পরীক্ষার্থীরা ফরম পূরণ করতে পারবেন।
দেশের ওপর দিয়ে বয়ে চলা প্রচণ্ড তাপদাহের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতভাগ ক্লাস অনলাইনে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।
দেশজুড়ে বহমান তীব্র  দাবদহের কারণে প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সরকার। শনিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
আবারও অনলাইনে বদলির আবেদনের সুযোগ পেতে চলেছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী ও প্রধান শিক্ষকরা। আগ্রহীরা একই উপজেলা ও থানার মধ্যে বদলির আবেদন করতে পারবেন। সোমবার থেকে শুরু হয়া এই কার্যক্রম চলবে...
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত