সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
 

ক্লিনফিড জটিলতা শেষে এবার সম্প্রচারে স্টার জলসা

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ০৬:৩৬ পিএম

ক্লিনফিড জটিলতা নিয়ে বন্ধ হওয়া বিদেশি চ্যানেল জি বাংলার পর এবার সম্প্রচারে এসেছে ভারতীয় বাংলা চ্যানেল স্টার জলসা। শনিবার (১৬ অক্টোবর) রাত থেকেই চ্যানেলটির সম্প্রচার শুরু হয়।

গত এক অক্টোবর বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেল সম্প্রচার বন্ধ করার ঘোষণা দেয় সরকার। সরকারি নির্দেশনা মেনে অনুষ্ঠানের মধ্যে বিজ্ঞাপন প্রচার করা বিদেশি টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচার বন্ধ রাখে বাংলাদেশের ক্যাবল অপারেটররা। বন্ধ করে দেওয়া হয় ক্লিনফিড না আসা সকল চ্যানেলের সম্প্রচার। 

আলোচনা-সমালোচনার মাঝেই ১৪ দিন পর ভারতীয় চ্যানেলগুলোর মধ্যে প্রথম সম্প্রচারিত হয় জি বাংলা এবং তার একদিন পরই সম্প্রচারিত হয় স্টার জলসা।

তবে বিজ্ঞাপনের সময় জি বাংলায় অন্যান্য অনুষ্ঠানের প্রোমো প্রচারিত হলেও স্টার জলাসায় শুধু একটি বিজ্ঞপ্তি উঠে থাকতে দেখা গেছে। 

ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশনের (কোয়াব) প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ গণমাধ্যমকে জানান, জি বাংলা ও স্টার জলসা প্রচার শুরু হয়েছে। এখন থেকে বাংলাদেশে বিদেশি যে চ্যানেলই সম্প্রচারে আসবে তাদের ক্লিনফিড দিয়েই আসতে হবে।

সূত্র থেকে জানা যায়, বাংলাদেশে স্টার জলসার পরিবেশক জাদু ভিশন ও জি বাংলার পরিবেশক মিডিয়া কেয়ার। আগেরবার জি বাংলার ক্লিনফিড পেলেও অনেক ক্যাবল অপারেটর তা চালাতে না পারার মতো ঘটনা ঘটেছে স্টার জলসার ক্ষেত্রেও।

আরও পড়ুন: টাইফয়েডে আক্রান্তের বেশীরভাগই শিশু, হাসপাতালে স্থান সংকট

উল্লেখ্য, এক অক্টোবরের পর প্রথম কয়েকদিন বাংলাদেশে কোন বিদেশী চ্যানেলই দেখা যায়নি। পরে বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় নতুন এক বিজ্ঞপ্তি দিয়ে জানায় যে ক্লিনফিড আছে এমন কিছু চ্যানেলকে বাংলাদেশে প্রদর্শনের অনুমতি দেয়া হচ্ছে।

চ্যানেল সম্প্রচার বন্ধের পর বাংলাদেশের বাজার ছোট থাকায় ব্রডকাস্টাররা ক্লিনফিড চ্যানেলের প্রচার করতে চান না বলে দাবী করেছিলেন পরিবেশকেরা। এদিকে বিজ্ঞাপনমুক্ত করে চ্যানেলের সম্প্রচার করার সক্ষমতাও তাদের নেই বলে জানান পরিবেশক বা অপারেটররা।

এরমধ্যেই বিজ্ঞাপনমুক্ত জি বাংলা ও স্টার জলসা সম্প্রচারে আসায় অন্য চ্যানেলগুলোর ক্লিনফিড পাওয়ার বিষয়ে আশাবাদী কেবল অপারেটর ও পরিবেশকেরা।


একাত্তর/টিএ

নওগাঁর বদলগাছীতে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের চিফ হিট অফিসার বুশরা আফরিন। কেন ঢাকায় তাপমাত্রা বাড়ছে, তা খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন তিনি।
রাজধানীর কামরাঙ্গীরচরে মাদকাসক্ত মামার ছুরিকাঘাতে ভাগনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন নিহতের ভাই।
নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীতে আগুনের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এনেছে। ওই আগুনে ৩০টির বেশি দোকান পুড়ে গেলেও হাতহতের কোনো খবর পাওয়া যায়নি। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত