সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

সুরক্ষা'য় নিবন্ধন ছাড়ালো পাঁচ কোটি

আপডেট : ০২ অক্টোবর ২০২১, ০৪:৪৫ পিএম

করোনাভাইরাসের টিকা নিবন্ধনের সরকারী প্লাটফর্ম সুরক্ষা'য় নিবন্ধন সংখ্যা পাঁচ কোটি ছাড়ালো। বর্তমানে করোনা প্রতিরোধী টিকা গ্রহণের জন্য নিবন্ধন সংখ্যা ৫ কোটি ১৫ হাজার ৩৯৮ বলে জানিয়েছে সুরক্ষা টিম।

গত সাত ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ সরকার করোনা প্রতিরোধী টিকা দেওয়া শুরু করে। সে সময় নিবন্ধনের জন্য অনলাইনে নির্দিষ্ট প্ল্যাটফর্ম না থাকায় কেন্দ্রে গিয়ে স্পট রেজিস্ট্রেশনের মাধ্যমে টিকা গ্রহণের ব্যবস্থা চালু করা হয়। পরে ১১ই ফেব্রুয়ারি স্বাস্থ্যমন্ত্রী স্পট রেজিস্ট্রেশন বন্ধ করে সুরক্ষা প্ল্যাটফর্মে নিবন্ধনের পরই টিকা পাওয়া যাবে বলে ঘোষণা দেন।

প্রথম দিকে টিকা নিয়ে জনসাধারণের মাঝে দ্বিধা থাকলেও পরে করোনা প্রতিরোধে টিকার সক্ষমতা নিয়ে বিভিন্ন ইতিবাচক গবেষণা প্রকাশের পর টিকা নিতে আগ্রহ তৈরি হয় মানুষের।

আরও পড়ুন: রিং আইডির পরিচালক গ্রেপ্তার

সম্মুখসারির যোদ্ধা ও বয়স্কদের প্রাধান্য দিয়ে টিকা কর্মসূচি শুরু করা হলেও পরে বয়সসীমা কমিয়ে বিভিন্ন পেশা ও শিক্ষার্থীদেরও এই তালিকায় অন্তর্ভূক্ত করা হয়। তারই ধারবাহিকতায় টিকা নিবন্ধনের প্ল্যাটফর্ম সুরক্ষা'য় নিবন্ধনকারীদের এত বিশাল সংখ্যা দেখা যাচ্ছে বলে ধারণা করা যাচ্ছে।


একাত্তর/টিএ

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভারতে দুই দিনের সরকারি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের বিদায়ী দরবার অনুষ্ঠিত হয়েছে।
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত