সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

বাংলাদেশে সহযোগিতা অব্যাহত থাকবে: জাপানি রাষ্ট্রদূত

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০১:২৭ পিএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাত করেছেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

বুধবার (১ ফেব্রুয়ারি) সচিবালয়ে সেতুমন্ত্রীর দপ্তের সৌজন্য সাক্ষাৎ করেন কিমিনোরি। এসময় তারা দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে নিয়ে আলোচনা করেছেন বলে জানা গেছে।

সাক্ষাৎ শেষে জাপানের রাষ্ট্রদূত বলেন, জাপান এবং বাংলাদেশের মধ্যে খুবই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান রয়েছে। এই সম্পর্ককে আরও শক্তিশালী করতে দুই দেশ এক সঙ্গে কাজ করছে।  

রাষ্টদূত বলেন, মেট্রোরেলসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণে জাপান বাংলাদেশকে সহযোগিতা করে আসছে। ভবিষ্যতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে। 

আরও পড়ুন: আদানি গ্রুপের বিরুদ্ধে মামলা, ভারত থেকে বিদ্যুৎ আসায় হোঁচট

বৈঠকে জাপানের সহায়তায় চলমান প্রকল্পগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা হয় বলেও জানান জাপানি রাষ্ট্রদূত।


একাত্তর/এসি

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গেলো ঈদের ফিরতি যাত্রায় কিছু দুর্ঘটনা ঘটে, সেজন্য এবার আমরা আরো বেশি সতর্ক রয়েছি। সড়কে যানবাহনের চাপ থাকলেও সড়কের জন্য কোথাও যানজট নেই।
এবারের বাজেটের মূল প্রতিপাদ্য সুখী-সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশের অঙ্গীকার। প্রস্তাবিত বাজেটে যে লক্ষ্য নির্ধারণ করা হয়েছে তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্জন সম্ভব হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ...
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দুর্নীতির বিষয়ে সরকার নির্বিকার নয়, প্রধানমন্ত্রী কাউকেই ছাড় দেননা।
ঘূর্ণিঝড় রিমালের কারণে যেসব সড়ক ও মহাসড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে সেসবের সংস্কার কাজ কোরবানির ঈদের সাতদিন আগেই শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত