সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

ট্রেনে ঈদযাত্রা শুরু, নেই ভোগান্তি

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পিএম

ট্রেনে শুরু হয়েছে ঘরমুখো মানুষের ঈদযাত্রা। প্রথমদিন তেমন কোনো ভিড় না থাকায় ভোগান্তিতে পড়তে হয়নি যাত্রীদের।

গত ২৪ মার্চ যারা ট্রেনের আগাম টিকেট কিনেছেন, তারাই বুধবার বিভিন্ন গন্তব্যে যাত্রা শুরু করেছেন।

ঈদে যাত্রী চাপ সামাল দিতে কমলাপুর স্টেশনে প্রবেশের জন্য করা হয়েছে আলাদা গেট। বাঁশ দিয়ে নির্মাণ করা এসব অস্থায়ী গেটের সামনে দায়িত্ব পালন করছেন রেলওয়ের নির্ধারিত কর্মকর্তা-কর্মচারীরা।

ঈদ যাত্রার জন্য স্টেশনে আসা যাত্রীদের টিকেট চেক করে ভেতরের যেতে দেয়া হচ্ছে। টিকেট ছাড়া কেউ প্রবেশ করতে পারছেন না।

যাত্রীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে বসানো হয়েছে বেশ কয়েকটি সংস্থার অস্থায়ী বুথ। পুলিশ, আরএনবি, র‌্যাব সদস্যদের এসব বুথে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

স্টেশনে ঢুকে প্ল্যাটফর্মের ভেতরে প্রবেশ করতে আবারো দেখাতে হচ্ছে টিকিট। সেসব টিকিট স্ক্যান করে তথ্য নিশ্চিত হওয়ার পরই ভেতরে যেতে পারছে যাত্রীরা।

আর দালালের দৌরাত্ম্য ও টিকেট কালোবাজারি না থাকায় বাড়তি যাত্রী যাওয়ার সুযোগও নেই বলে জানিয়েছেন রেল কর্মকর্তারা।

কমলাপুর স্টেশনে আসা যাত্রীরা বলছেন, এখন পর্যন্ত তেমন কোনো ভোগান্তির মুখোমুখি হতে হয়নি তাদের।

ঈদের ছুটি এখনো শুরু হয়, তাই ঈদযাত্রার চিরচেনা ভিড়ও চোখে পড়ছে না। আর এবার টিকেট কালোবাজারি বন্ধে আগে থেকেই নেওয়া হয়েছে বিভিন্ন পদক্ষেপ।

এবার স্ট্যান্ডিং টিকেট দেয়া হয়েছে মোট সিটের ২৫ শতাংশ। তাই ট্রেনে অতিরিক্ত যাত্রী চাপ হবে না বলে আশা করছেন রেল কর্মকর্তারা।

গত ২৫ মার্চ যারা টিকেট কেটেছেন তারা যাত্রা করবেন বৃহস্পতিবার। আর ২৬ মার্চ আগাম টিকেট সংগ্রহকারীরা শুক্রবার যাত্রা করবেন। শুক্রবার যাত্রীদের ভিড় বাড়তে বলে মনে করছেন রেল কর্মকর্তারা।

আরবি
ট্রেনে স্বস্তিতেই বাড়ি যাচ্ছে মানুষ। যাত্রার চতুর্থ দিনেও কোন সূচি বিপর্যয় দেখা যায়নি। বরাবরের মতো উত্তরবঙ্গগামী ট্রেনগুলোতে যাত্রীদের সর্বোচ্চ ভিড় দেখা যাচ্ছে।
আসন্ন ঈদযাত্রায় যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিলে, অভিযোগ পাওয়া মাত্রই ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
ঈদের আগে শেষ কর্ম দিবসে দুপুরের পর থেকে সড়কপথে যাত্রীদের চাপ বাড়তে শুরু করেছে । রাজধানীর বিভিন্ন বাস টার্মিনালের কাউন্টারগুলো ঘরমুখো মানুষের ভিড় বাড়ছে।
কোরবানির ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। যারা আগামী ১৬ জুন ভ্রমণ করতে ইচ্ছুক তাদের বৃহস্পতিবার টিকিট ক্রয় করতে হবে।
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
গৌরবের বাংলাদেশ। সেই গৌরবের অংশীদার ৭৫ বছরের আওয়ামী লীগ। এই ভূখণ্ডের সব আন্দোলন সংগ্রাম আর স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লড়াইয়ের সাথে জুড়ে আছে দলটির নাম।
অ্যান্টিগায় টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের ম্যাচে অস্ট্রেলিয়াকে ২১ রানে হারিয়েছে আফগানিস্তান।
রাজধানীর খিলগাঁও খিদমাহ হাসপাতালের বিপরীত পাশের রেললাইনে ট্রেনের নিচে কাটা পড়ে রাবেয়া (১০) নামে এক শিশুর বাম পা বিচ্ছিন্ন ও ডান পা থেঁতলে গেছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত