সেকশন

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
 

শপথ নিলেন মেয়র, চেয়ারম্যান ও কাউন্সিলররা

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১২:১৯ পিএম

ময়মনসিংহ ও কুমিল্লা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলর এবং পাঁচ জেলা পরিষদের চেয়ারম্যান শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার মেয়র ইকরামুল হক টিটু ও মেয়র তাহসীন বাহার সূচনা এবং কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, সিরাজগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ পড়ান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই সঙ্গে ময়মনসিংহ সিটির নবনির্বাচিত ৩৩ জন সাধারণ কাউন্সিলর ও ১১ জন সংরক্ষিত কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শপথ নেয়ার সময় প্রধানমন্ত্রী বলেন, ‘জনগণের ভোটে আপনারা নির্বাচিত হয়েছেন তাই জনগণের প্রতি দায়িত্ব কর্তব্য যথাযথভাবে পালন করতে হবে।’

গত ১০ মার্চ ময়মনসিংহ ও কুমিল্লা সিটির নির্বাচন হয়। নির্বাচনে কুমিল্লা সিটিতে মেয়র পদে তাহসীন বাহার সূচনা ৪৮ হাজার ৮৯০ ভোট পেয়ে বিজয়ী হন।

অন্যদিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে দ্বিতীয়বারের মতো বিজয়ী হন মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু। এক লাখ ৩৯ হাজার ৬০৪ ভোট পেয়ে তিনি বিজয়ী হন।

এছাড়া কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন ওবায়দুর রহমান, ঠাকুরগাঁও জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ, সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান শামীম তালুকদার, ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান বিল্লাল মিয়া এবং হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলেয়া আক্তার।

একাত্তর/আরএ
এডিস মশা নির্মূলে প্রতিরোধমূলক কার্যক্রমের মাধ্যমে দেশে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে হবে, তা না হলে রোগীর চাপ কমবে না বলে মন্তব্য করেছেন করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
ময়মনসিংহ ও কুমিল্লা সিটি করপোরেশনসহ সারাদেশে ২৩১টি স্থানে নির্বাচনের ভোটগ্রহণ অবাধ ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আওয়াল।
ময়মনসিংহ ও কুমিল্লা সিটি কর্পোরেশন এবং ছয়টি পৌরসভাসহ স্থানীয় সরকারের ২৩১টি নির্বাচন হবে সকালে।
সবার আগে নিজের ঘর থেকে দুর্নীতি দূর করতে জেলা প্রশাসকদের আহ্বান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ।
নরসিংদী সদর উপজেলার আমদিয়ায় ইউপি সদস্য রুবেল আহমেদকে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 
মানুষ হরহামেশাই অনাকাঙ্খিত দূর্ঘটনার শিকার হোন। এসব দুর্ঘটনার মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যায় যখন তা তা সবাইকে অবাক করে, বিষ্মিতও করে। এই যেমনটি ঘটেছে চাঁদপুর জেলার এক যুবকের বেলায়। কাঠ, রড, কাঁটা...
অবশেষে, ইরানি হামলার জবাব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, ইসরাইল। প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর নেতৃত্বে যুদ্ধকালীন মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ইরানের মিসাইল কর্মসূচির ওপর নিষেধাজ্ঞা আরোপের...
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত