সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

গণটিকাকরণের পরিকল্পনায় পরিবর্তন

আপডেট : ০৬ আগস্ট ২০২১, ১২:১৮ এএম

আগামী ৭ আগস্ট থেকে শুরু হতে যাওয়া দেশব্যাপী গণটিকা কার্যক্রমে পরিবর্তন আসছে। টিকার স্বল্পতা ও সংরক্ষণ জটিলতাসহ কয়েকটি কারণে এই কার্যক্রম ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত চলার কথা থাকলেও পরিকল্পনায় পরিবর্তন হয়েছে।

আপাতত শুধুমাত্র ৭ আগস্টেই এই কার্যক্রম চালানোর পরিকল্পনার কথা জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ বি এম খুরশিদ আলম।  

তিনি জানান, বৃদ্ধ, নারী, প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে ৭ আগষ্ট অধিক সংখ্যক মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। সাতদিন বিরতি দিয়ে ক্যাম্পেইন আবার শুরু হবে ১৪ আগস্ট থেকে এবং চলবে ১৯ আগস্ট পর্যন্ত।

আরও পড়ুন: করোনায় আবারো রেকর্ড, ২৬৪ মৃত্যু দেখলো বাংলাদেশ

গণটিকাদান বিষয়ে বিস্তারিত জানাতে শুক্রবার (৬ আগস্ট) এক সংবাদ সম্মেলনের কথাও জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

উল্লেখ্য, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত দেশব্যাপী ৬ দিনের ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের মাধ্যমে সপ্তাহে এক কোটি মানুষকে টিকা দেওয়ার পরিকল্পনার কথা জানান। তবে টিকার স্বল্পতা থাকায় ৬ দিনের পরিবর্তে এখন মাত্র একদিন করা হবে এই ক্যাম্পেইন। সেদিনের পর সাতদিন পর্যবেক্ষণ করা হবে। এরপর ১৪ আগস্ট থেকে টিকা প্রাপ্তি সাপেক্ষে গণটিকা কার্যক্রম শুরু হবে বলে জানা গেছে।

একাত্তর/জো/এসজে 

করোনা মহামারির পর বাংলাদেশিদের মধ্যে বিদেশ ভ্রমণের প্রবণতা প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছে সরকার ও কূটনৈতিক মিশনের জন্য বিশ্বের প্রযুক্তি পরিষেবা বিশেষজ্ঞ প্রতিষ্ঠান ভিএফএস গ্লোবাল।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকদের জন্য সহজ নীতিমালা করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। আগামী সেপ্টেম্বর এই নীতিমালা চূড়ান্ত করতে চায় সাংবিধানিক সংস্থাটি।
বিদেশগামী বাংলাদেশিরা ট্রানজিট নিয়ে সৌদি আরবে ওমরাহ করতে পারবেন বলে জানিয়েছেন সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রী ড. তৌফিক বিন ফাউজান আল-রাবিয়াহ। তিনি জানান, তারা অনঅ্যারাইভেল ভিসা নিয়ে ওমরাহ করতে...
দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসার আমন্ত্রণে ২২ থেকে ২৪ আগস্ট অনুষ্ঠেয় ১৫তম ব্রিকস শীর্ষ সম্মেলনে যোগ দিতে জোহানসবার্গে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তাঁর...
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত