সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হলেন এম ইউ কবীর চৌধুরী

আপডেট : ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৬ পিএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসেবে নিয়োগে পেয়েছেন চিকিৎসাবিদ্যায় অবদানের জন্য স্বাধীনতা পদক পাওয়া অধ্যাপক ডা. মো. উবায়দুল কবীর চৌধুরী।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রেসিডেন্ট রাষ্ট্রপতির মো. সাহাবুদ্দিন এ নিয়োগ দিয়েছেন বলে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়।

আগামী তিন বছরের জন্য উবায়দুল কবীর রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হিসাবে দায়িত্বে থাকবেন।

উবায়দুল কবীর চৌধুরী ১৯৭৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেন। একই কলেজে ১৯৭৬ সালে শিক্ষকতা শুরু করেন। পরে তিনি ভিয়েনা ইউনিভার্সিটি থেকে চর্ম ও যৌনরোগে উচ্চতর ডিগ্রি লাভ করেন। এছাড়া গ্লাসগো রয়েল কলেজ ফেলোশিপ সনদ এবং আমেরিকান কলেজ অব এনজিওলজি থেকে অ্যাসোসিয়েট ফেলো নির্বাচিত হন। তিনি বর্তমানে আমেরিকান একাডেমি অব ডার্মাটোলজির আর্ন্তজাতিক ফেলো হিসাবে সংযুক্ত আছেন।

অধ্যাপক কবীর চৌধুরী মহান মুক্তিযুদ্ধে একজন মেডিকেল শিক্ষার্থী হিসাবে মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাটিপাড়া ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা সহায়তা দেন।

চিকিৎসাবিদ্যা ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী ২০২০ সালে স্বাধীনতা পুরস্কার পান। এছাড়া তিনি ভারতের অল ইন্ডিয়া মহাত্মা গান্ধী ইন্সস্টিটিউট অব কম্পিউটার সাযেন্স অ্যান্ড টেকনোলজি থেকে মুক্তিযুদ্ধ ও চিকিৎসা সেবায় বিশেষ অবদানের জন্য ‘মহাত্মা গান্ধী আন্তর্জাতিক শান্তি পুরস্কার – ২০২৩ পান।

কেএসএইচ
তৃতীয়বারের মতো জাতীয় যুব কমিশন গঠন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। কমিশনের প্রথম সভায় তৃতীয় জাতীয় কমিশনের যুব সদস্যদের প্রত্যক্ষ ভোটে চেয়ার এবং ভাইস চেয়ার নির্বাচন করা হয়।
বিশ্ব রক্তদাতা দিবস উপলক্ষ্যে স্বেচ্ছায় রক্তদাতা ৭২ ব্যক্তি এবং ২৫টি প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। পাঁচটি ক্যাটাগরিতে ৯৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবছর সম্মাননা প্রদান...
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত