সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কোহলিদের নতুন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ই

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৬:১৯ পিএম

ভারতীয় ক্রিকেটের প্রধান কোচ হিসাবে রবি শাস্ত্রীর উত্তরসূরি হিসাবে দেশটির কর্তাদের পছন্দের শীর্ষে ছিলেন সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। বাকি ছিলো শুধু ঘোষণার। সেই কাজটিও সেরে ফেলেছে সৌরভ গাঙ্গুলির ভারতীয় ক্রিকেট বোর্ড। 

শনিবার ভারতের সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছেন, শুক্রবার রাতে দুবাইয়ে যখন আইপিএল ফাইনাল চলছিলো তখনই দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ। সেই বৈঠকেই চূড়ান্ত হয় সব কিছু।

বৈঠকে কোহলিদের দায়িত্ব নিতে রাজি হয়ে যান ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল' খ্যাত ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। নাম প্রকাশ না করার শর্তে বোর্ডের এক কর্মকতা জানান, দ্রাবিড় ভারতীয় দলের পরবর্তী কোচ হতে তৈরি। জাতীয় অ্যাকাডেমির দায়িত্ব কিছু দিনের মধ্যেই ছেড়ে দেবেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হতে দ্রাবিড়ের শর্ত ছিলো, তার প্রিয় ও আস্থাভাজন পরেশ মামব্রেকে বোলিং কোচ করতে হবে। সেই শর্ত মেনে নেন সৌরভরা। আর ব্যাটিং কোচ থাকছেন বিক্রম রাঠোরই। ফিল্ডিং কোচ শ্রীধর থাকবেন কিনা পরে ঠিক হবে। 

কোহলিদের কোচ হিসেবে দশ কোটি টাকা বেতন পাবেন রাহুল দ্রাবিড়। আপাতত দুই বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই রাহুল ভারতীয় দলের দায়িত্ব নেবেন। নিউজিল্যান্ড সিরিজে কোহলিদের প্রধান কোচ হিসাবে দেখা যাবে দ্রাবিড়কে।

শ্রীলঙ্কা সিরিজে ডেভিড ধাওয়ানদের কোচ হিসেবে দেখা গিয়েছিলো দ্রাবিড়কে। তখন থেকেই মোনা যাচ্ছিলো শাস্ত্রির উত্তরসূরি হিসাবে তার নাম। কিন্তু কিছুতেই বড় মেয়াদে চুক্তি করতে রাজি ছিলেন না রাহুল দ্রাবিড়। সেই পর্যন্ত সেই অবস্থান থেকে আসেন তিনি। 

বেশ কয়েক বছর ধরে জাতীয় অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ এবং ভারত-এ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। একাধিক তরুণ প্রতিভাও খুঁজে এনেছেন। তাই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য দ্রাবিড়ের মতো একজনকে দরকার ছিলো সৌরভদের। 



একাত্তর/এআর

বাংলাদেশের সাথে টানা দুই ম্যাচ জিতে সিরিজ নিশ্চিতের পর ভারত আর পাকিস্তানকে রীতিমতো হুমকি দিয়ে রাখলেন যুক্তরাষ্ট্র দলের কিউই ক্যাম্পেইনার কোরি অ্যান্ডারসন।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। তাই সিরিজে টিকে থাকতে বৃহস্পতিবার জয়ের বিকল্প নেই নাজমুল হোসেন শান্তর দলের।
টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসে আর মাত্র ১০ দিন বাকি। এর আগে বড় ধাক্কা খেলো টাইগার শিবির। প্রস্তুতি ম্যাচে বিব্রতকর ব্যাটিংয়ের পর স্বাগতিকদের কাছে পাঁচ উইকেটে হেরেছে বিশ্ব ক্রিকেটে ‘অভিজ্ঞ’ এই দল।
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
গোটা বিশ্বকে হতবাক ও বিষ্মিত করে দেয়া এক ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ানসহ আট জন। এরই মধ্যে চিরনিদ্রায় শায়িত...
২৪ ঘণ্টায় দেশে ২৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১৭ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত