সেকশন

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
 

কোহলিদের নতুন প্রধান কোচ রাহুল দ্রাবিড়ই

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০৬:১৯ পিএম

ভারতীয় ক্রিকেটের প্রধান কোচ হিসাবে রবি শাস্ত্রীর উত্তরসূরি হিসাবে দেশটির কর্তাদের পছন্দের শীর্ষে ছিলেন সাবেক তারকা ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। বাকি ছিলো শুধু ঘোষণার। সেই কাজটিও সেরে ফেলেছে সৌরভ গাঙ্গুলির ভারতীয় ক্রিকেট বোর্ড। 

শনিবার ভারতের সংবাদ মাধ্যমগুলো জানাচ্ছেন, শুক্রবার রাতে দুবাইয়ে যখন আইপিএল ফাইনাল চলছিলো তখনই দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ। সেই বৈঠকেই চূড়ান্ত হয় সব কিছু।

বৈঠকে কোহলিদের দায়িত্ব নিতে রাজি হয়ে যান ভারতীয় ক্রিকেটের 'দ্য ওয়াল' খ্যাত ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। নাম প্রকাশ না করার শর্তে বোর্ডের এক কর্মকতা জানান, দ্রাবিড় ভারতীয় দলের পরবর্তী কোচ হতে তৈরি। জাতীয় অ্যাকাডেমির দায়িত্ব কিছু দিনের মধ্যেই ছেড়ে দেবেন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হতে দ্রাবিড়ের শর্ত ছিলো, তার প্রিয় ও আস্থাভাজন পরেশ মামব্রেকে বোলিং কোচ করতে হবে। সেই শর্ত মেনে নেন সৌরভরা। আর ব্যাটিং কোচ থাকছেন বিক্রম রাঠোরই। ফিল্ডিং কোচ শ্রীধর থাকবেন কিনা পরে ঠিক হবে। 

কোহলিদের কোচ হিসেবে দশ কোটি টাকা বেতন পাবেন রাহুল দ্রাবিড়। আপাতত দুই বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি হচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই রাহুল ভারতীয় দলের দায়িত্ব নেবেন। নিউজিল্যান্ড সিরিজে কোহলিদের প্রধান কোচ হিসাবে দেখা যাবে দ্রাবিড়কে।

শ্রীলঙ্কা সিরিজে ডেভিড ধাওয়ানদের কোচ হিসেবে দেখা গিয়েছিলো দ্রাবিড়কে। তখন থেকেই মোনা যাচ্ছিলো শাস্ত্রির উত্তরসূরি হিসাবে তার নাম। কিন্তু কিছুতেই বড় মেয়াদে চুক্তি করতে রাজি ছিলেন না রাহুল দ্রাবিড়। সেই পর্যন্ত সেই অবস্থান থেকে আসেন তিনি। 

বেশ কয়েক বছর ধরে জাতীয় অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ এবং ভারত-এ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। একাধিক তরুণ প্রতিভাও খুঁজে এনেছেন। তাই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নেওয়ার জন্য দ্রাবিড়ের মতো একজনকে দরকার ছিলো সৌরভদের। 



একাত্তর/এআর

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
বাংলাদেশের নতুন স্পিন বোলিং কোচ হয়েছেন পাকিস্তানের কিংবদন্তি লেগ স্পিনার মুশতাক আহমেদ। 
পেসার মুস্তাফিজুর রহমানের জন্য জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আসন্ন পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পরিবর্তে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা চালিয়ে যাওয়াটা ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ...
গত বছরের ৭ অক্টোবর গাজা থেকে হামাসের নজিরবিহীন হামলা রুখতে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করেছেন ইসরাইলের সামরিক গোয়েন্দা বাহিনীর প্রধান মেজর জেনারেল আহারন হালিভা।
বিশ্বের অন্যতম ধনী দেশ কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি দুই দিনের সফরে ঢাকা পৌঁছেছেন।
সাদি আপনি ছিলেন কত জনের কাছের মানুষ। আপনি চলে গিয়ে সকলের হৃদয়ে শুন্যতা তৈরি করে গেলেন। সাংস্কৃতিক অঙ্গনেও একটা শূন্যতা তৈরি হয়েছে এবং আমরা দিক নির্দেশনা হারিয়েছি। এখন আপনি ওপারে আপনার মায়ের কোলে,...
চীনের সবচেয়ে জনবহুল প্রদেশ গুয়াংডংয়ে কয়েকদিনের ভারী বৃষ্টির কারণে সৃষ্ট শতবর্ষের সবচেয়ে ভয়াবহ বন্যায় প্রায় ৬০ হাজার মানুষকে তাদের বাড়িঘর থেকে সরিয়ে নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত