সেকশন

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
 

স্কটল্যান্ডকে দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশকাপ মিশন

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১২:২২ পিএম

বড় মঞ্চে বড় চ্যালেঞ্জ, প্রস্তুত বাংলাদেশ। টি-টোয়েন্টি বিশ্বকাপে এখনো নিজেদের প্রমাণ করা হয়নি ঠিক সেভাবে। গা থেকে ঝরে গেছে আন্ডারডগের তকমা। ওমান আর আরব আমিরাতে এবার বাঘেদের গর্জে ওঠার পালা। রোববারই শুরু হচ্ছে টাইগারদের টি টোয়েন্টি বিশ্বকাপ মিশন। খেলা শুরু বাংলাদেশ সময় রাত আটটায়। 

image

টি টোয়েন্টি বিশ্বকাপের কথা যখন কানে ভাসে, এই দুঃখ-গাঁথা ফিরে ফিরে আসে। ভারতের কাছে সেই শেষ বলের হার আজন্ম আক্ষেপ হয়ে আছে বাংলার ক্রিকেটে। না পাওয়ার সে দুঃখগুলোই এখন বাংলার শক্তি। আন্ডারডগ হিসেবে বিশ্বকাপে যাওয়া দলটার পরিচয় বদলে গেছে, ওরা এখন সমানতালে লড়ে যতে পারে। টাইগাররাই এখন বাকীদের ভয়ের কারণ। 

এবারের আসরে সেই ভয়টা আরও ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। কেননা জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের মতো দলের বিপক্ষে সিরিজ জেতার পাহাড়সম আত্মবিশ্বাস নিয়েই ওমান আর আরব আমিরাত ঘুরে বেড়াচ্ছে টিম টাইগার্স। এই সাথে ওরা আর তলানিতে পরে নেই, র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশ এখন নাম্বার সিক্স। 

আরও পড়ুন: পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের

বাংলার মিশন শুরু রোববার। প্রথম বাধা স্কটল্যান্ড, একদিন পরপর বাকী দুটি স্বাগতিক ওমান আর পাপুয়া নিউগিনির বিপক্ষে। এরপরই ১২ দলের মূল লড়াই। 

টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশ্য সুখের গল্পটা কম বাংলাদেশের। প্রথম আসর ২০০৭, খেলেছিলো সুপার এইটে। পরের তিনটা আসর গেছে একটা ম্যাচও না জিতে। তার পরের দুই আসরে দুটি করে ম্যাচ জিতেছে অর্থাৎ টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের মোট ছয় আসরে ১৯ হারের বিপরীতে মাত্র পাঁচটা জয় আছে বাংলাদেশের। 

রাতের আধার কাটিয়ে টাইগাররা এখন সোনালী প্রভাতে। দারুণ ব্যালেন্সড একটা দল নিয়ে নতুন কাব্য লিখতে চায় সাফল্যের আঁচড়ে। 


একাত্তর/এসজে

ইতালিয়ান সিরি আ-তে আরেকটি বড় সফলতা পেল ইন্টার মিলান। নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানকে ২-১ গোলে হারিয়ে টুনামেন্টের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ২০তম বারের মতো শিরোপা জিতলো ইন্টার মিলান।
ক্ষমা চেয়েও পার পেলেন না বিরাট কোহলি। মাঠে আচরণবিধি ভাঙার দায়ে কোহলির ম্যাচ ফির ৫০ শতাংশ অর্থ জরিমানা করলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কর্তৃপক্ষ। 
গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।
রাওয়ালপিন্ডিতে রেকর্ড গড়া ম্যাচে পাকিস্তানের কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিউইদের ৭ উইকেটে হারিয়েছে মেন ইন গ্রিনরা।
রাজধানীর ডেমরায় প্রাইভেট কারের ধাক্কায় মোঃ দুলাল উদ্দিন (৬০) নামের এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে, চালক পলিয়ে গেছে। 
পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের অস্বাভাবিক সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা কমিটির অগ্রগতি প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট। দুই মাসের মাসের মধ্যে কমিটিকে...
ভারতীয় তেলুগু ভাষার ক্রাইম অ্যাকশন থ্রিলার চলচ্চিত্র ‘পুষ্পা’ ছবির তুমুল জনপ্রিয়তার পর মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা: দ্য রুল’।
ইরান ও পাকিস্তানের সম্পর্কটা অনেকটা আবহাওয়ার মতো। এই ভালো তো, এই এই খারাপ। এই তো, গেলো কয়েক মাসে আগেই দেশ দু’টোর সম্পর্ক রূপ নিয়েছিল দা-কুমড়ায়। এখন আবার জোট হতে যাচ্ছে। তাই তো ইসরাইলের সাথে যুদ্ধের...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত