সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

রিয়াল মাদ্রিদে অনুশীলনে রোনালদো

আপডেট : ১৫ ডিসেম্বর ২০২২, ১০:৪৯ এএম

রিয়াল মাদ্রিদের ভালডেবেবাসের ট্রেনিং গ্রাউন্ডে একাই অনুশীলন করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বর্তমানে নির্দিষ্ট কোনো ক্লাবে খেলছেন না এ তারকা ফুটবলার। বুধবার ইএসপিএন সূত্রে জানা গেছে, ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি দ্রুতই সিদ্ধান্ত নিতে যাচ্ছেন সিআরসেভেন। 

গত মাসে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার পর নতুন কোনো ক্লাবে এখনো যোগ দেননি রোনালদো। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর কাছে ১-০ গোলে পরাজিত হয়ে পর্তুগালের বিদায়ের ম্যাচটিতে তিনি দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন। সূত্রটি জানিয়েছে, নিজের ফিটনেস ধরে রাখার জন্য রিয়াল মাদ্রিদে অনুশীলন করার অনুমতি চাইলে ক্লাবের পক্ষ থেকে সাবেক তারকাকে স্বাগত জানানো হয়। একটি আলাদা মাঠে তিনি একাই অনুশীলন করেছেন। তার অনেকটা দূরে কোচ কার্লো আনচেলত্তির অধীনে মাদ্রিদের প্রথম দলটি অনুশীলনে ব্যস্ত ছিল। 

পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদোর সাথে মাদ্রিদের সম্পর্কটা বেশ পুরনো। যদিও ২০১৮ সালে ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসের যোগ দেবার সিদ্ধান্তে মাদ্রিদের সাথে তার সম্পর্কের অবনতি ঘটে। মাদ্রিদের ক্লাব ইতিহাসে রোনালদো সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন। চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ছাড়াও ৯ বছরের সফল মাদ্রিদ ক্যারিয়ারে তিনি দুটি লা লিগা শিরোপাও জয় করেছেন। 

জুভেন্টাসের তিন বছর কাটানোর পর গত গ্রীষ্মে রোনালদো পুনরায় মাদ্রিদে ফিরে আসার ইচ্ছা পোষন করলে আনচেলত্তি তাতে অস্বীকৃতি জানালে ইউনাইটেডে যোগ দেন সিআরসেভেন। গত মাসে এক টেলিভিশন সাক্ষাতকারে ইউনাইটেডের তীব্র সমালোচনা করায় ওল্ড টাফোর্ড অধ্যায় শেষ হয়ে যায় রোনালদোর। ফ্রি এজেন্ট হিসেবেই তাকে ইউনাইটেড থেকে মুক্তি দেয়া হয়। 

আরও পড়ুন: পলাশবাড়ীতে বাসচাপায় অটোরিকশার তিন যাত্রী নিহত

ট্রান্সফার মার্কেটে গুজব রয়েছে সৌদি আরবের ক্লাব আল নাসার জানুয়ারিতে লোভনীয় বেতনে রোনালদোকে দলে নিতে চাইছে। যদিও এই তথ্যের কোনো ভিত্তি নেই বলে জানিয়ে দিয়েছেন তিনি। 

২০১৬ ইউরোতে রোনালদোর নেতৃত্বেই পর্তুগাল শিরোপা জিতেছিল। বিশ্বকাপে শেষ দুটি ম্যাচে কোচ ফার্নান্দো সান্তোসের বিবেচনায় মূল দলে খেলতে পারেননি তিনি। কাতার বিশ্বকাপে পাঁচ ম্যাচে ঘানার বিপক্ষে পেনাল্টি থেকে মাত্র এক গোল করেছিলেন।


একাত্তর/আরবিএস  

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার এইটের লক্ষ্য সামনে রেখে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ডস। শুরুতে ব্যাট করতে নেমে ডাচদের চ্যালেঞ্জিং লক্ষ্য দিতে পেরেছে টাইগাররা।
বিশ্বকাপ বাছাইয়ে গ্রুপের শেষ ম্যাচে জয়ের লক্ষ্য মাঠে নামবে বাংলাদেশ। কোচ আর অধিনায়কের কথা, তিন পয়েন্ট পেলে র‌্যাংকিংয়ের পাশাপাশি পরের এশিয়া কাপ কোয়ালিফায়ার্স ও আগামী সাফেও প্রভাব থাকবে।
এক টিকিটের দাম দেড় কোটি টাকা। ভারত-পাকিস্তান ম্যাচ মাঠে গড়ানোর আগেই যেন ভেঙে চুড়ে দিচ্ছে সব রেকর্ড।
কয়েকঘণ্টা পরেই বিশ্বকাপের মঞ্চে শুরু হবে লাল সবুজদের মিশন। যদিও বাংলাদেশ ইউএসের সাথে সিরিজ হেরেছে। একমাত্র প্রস্তুতি ম্যাচে ভারতের সাথেও জিততে পারেনি।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত