সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ছয়দিন পর মাঠে নামছে চেন্নাই, খেলবেন মুস্তাফিজ?

আপডেট : ১৪ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পিএম

ছয়দিনের বিরতি শেষে রোববার মাঠে নামছে মুস্তাফিজের চেন্নাই সুপার কিংস। আইপিএলে ফিজদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। একদিকে টানা দুই ম্যাচ জিতে মুম্বাই আছে জয়ের মোমেন্টামে, অন্যদিকে চেন্নাই আছে টেবিলের শীর্ষস্থানের খোঁজে। তবে দুই দলের ব্যাটেলে আলাদা উত্তেজনা ছড়াচ্ছে মুস্তাফিজ-বুমরাহর ফেস টু ফেস। রোববার ওয়াংখেড়েতে এ ম্যাচ শুরু হবে রাত আটটায়।

বোল এন্ড বোল্ড। এ যেন সিনেমা মুস্তাফিজ দ্যা আনটোল্ড। ফিজকে ঘিরে এমন সেলিব্রেশন এখন আইপিএলে দেখা যাচ্ছে অহরহ। বাংলার কাটার মাস্টার চেন্নাইয়ে হয়ে উঠেছেন অপ্রতিরোধ্য।

অবশেষে ছয়দিনের গ্যাপে মুস্তাফিজের চেন্নাই মাঠে নামছে ওয়াংখেড়েতে। আর প্রতিপক্ষ রোহিত-হার্দিকদের মুম্বাই।

ঘুরে ফিরে এক কথা চেন্নাইয়ের বাইরে মুস্তাফিজ কাজে দেয় না। কিন্তু আসলেই কি তাই? চেন্নাইয়ের আছে কি কোনো বিকল্প? মুস্তাফিজ কেন ধোনিদের জন্য অপরিহার্য?-চলুন সব প্রশ্নের উত্তর মিলিয়ে জেনে নেয়া যাক ওয়াংখেড়েতে মুস্তাফিজের খেলার সম্ভাবনা কম নাকি বেশি। 

প্রথমেই আসতে হয় মুম্বাইয়ের ব্যাটিং লাইন আপে। টপ আর মিডল অর্ডার মিলিয়ে ওদের সাত ব্যাটারের পাঁচজনই রাইট হ্যান্ডেড। বর্তমান ক্রিকেটে এই যুক্তি তেমন কাজে না দিলেও ফেলে দেয়ার সুযোগ নাই। তাই ডানহাতি রোহিত, সূর্যকুমার, টিম ডেভিডদের বিপরীতে মুস্তাফিজের বাহাতি কাটার চেন্নাইয়ের জন্য বড় প্লাসপয়েন্ট।

দ্বিতীয়ত বিকল্প। লেফট আর্ম পেসে মুস্তাফিজ ভিন্ন কোনো অপশন নেই চেন্নাইয়ের। অবশ্য ছিলেন একজন, মুকেশ চৌধুরী। কিন্তু মুস্তাফিজের অনুপস্থিতিতে হায়দ্রাবাদের বিপক্ষে ১ ওভারে ২৭ রান দিয়ে মুকেশ যে খেল দেখিয়েছেন এরপর রুতুরাজ-ধোনি তাকে একাদশে নিতে দ্বিতীয়বার ভাববেন।

তৃতীয়ত ইস্যু পাথিরানা। লংকান এই পেসারকে অনেক ক্ষেত্রেই দাঁড় করানো হয় মুস্তাফিজের প্রতিপক্ষ হিসেবে। কিন্তু বাস্তব চিত্র একদম উল্টো। দুজনেই কাধে কাধ মিলিয়ে খেলেছেন গুজরাট আর দিল্লির বিপক্ষে। যে দুই ম্যাচে মুস্তাফিজ ৩ আর পাথিরানা নিয়েছেন ৪ উইকেট। তাছাড়া পায়ের চোটে শেষ দুই ম্যাচ খেলতে পারেননি লংকান পেসার, কবে ফিরবেন তাও অজানা। তাই বোলিংয়ে মুস্তাফিজকে বসিয়ে রাখার বোকামি নিশ্চয়ই করবে না চেন্নাই।

চার নাম্বার পয়েন্ট, মোমেন্টাম। এই মূহুর্তে নিজের সেরা ছন্দে আছেন মুস্তাফিজ। চার ম্যাচে নিয়েছেন ৯ উইকেট। ইকোনমি কাটায় কাটায় আট। আর দুই উইকেট পেলেই হবেন টপ উইকেটটেকার ফিরে পাবেন পারপল ক্যাপ। তাই মোমেন্টামে থাকা ক্রিকেটারকে বসিয়ে রাখার কোনো যুক্তি নেই।

ফিফথ পয়েন্ট ফরেন রিক্ক্রুট। আইপিএলে প্রত্যেক দল একাদশে খেলাতে পারে চার ফরেনার। চেন্নাইয়ে ফরেনারদের মধ্যে অটো চয়েজ বলতে ড্যারিল মিচেল, মাহেশ থিকশানা। বাকি থাকা মঈন আলী শেষ ম্যাচে সুযোগ পাননি। আর ড্যারেল মিচেলও আছেন কলের অপেক্ষায়। তাই চার ফরেনার হিসেব করলে মুস্তাফিজ দলে জায়গা পান ভালো মতোই।

সবদিক চিন্তা করলে মুম্বাইয়ের বিপক্ষে মুস্তাফিজের না থাকার কোনো কারণ নেই। শুধু ফিজকে নিজের সেরাটা দিতে হবে। বিশ্বকাপের আগে যতটা পারা যায় কনফিডেন্স বুস্ট করতে হবে।

আরবিএস
হতাশায় শেষ হলো হার্দিক পান্ডিয়ার আইপিএলের এবারের সিজন। তবে এই হতাশা হার্দিককে বয়ে নিয়ে বেড়াতে হবে আগামী মৌসুম পর্যন্ত।
ভারতীয় ফুটবল আইকন এবং দেশটির জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৬ জুন থেকে তাকে আর দেখা যাবে না আন্তর্জাতিক ফুটবলের মাঠে।
ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সঙ্গে রাহুল দ্রাবিড়ের চুক্তির মেয়াদ শেষ হচ্ছে চলতি বছরের জুনে। নতুন করে তিনি আর আবেদন করছেন না। তাই নতুন কোচ নিয়োগের বিজ্ঞপ্তি এরই মধ্যে প্রকাশ করেছে...
ধোনির চেন্নাইয়ের একাদশের নিয়মিত মুখ মইন আলী। ধর্মপ্রাণ এই ক্রিকেটার এখনো ফুরিয়ে যাননি। ৩৬ বছর বয়সেও দেখিয়ে যাচ্ছেন দাপট।
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত