সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিলো বার্সেলোনা

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১০:২২ এএম

গোল লাইন টেকনোলজি না থাকার খেসারত দিতে হলো বার্সেলোনাকে। সান্তিয়াগো বার্নাব্যুতে এল ক্লাসিকোতে কাতালানদের ৩-২ গোলে হারিয়েছে লস ব্লাঙ্কোস।

ম্যাচের শুরুতেই ক্রিস্টেনসেনের গোলে এগিয়ে যায় বার্সেলোনা। প্রথমার্ধেই ভিনির গোলে সমতায় ফেরে রিয়াল মাদ্রিদ।

মিনিট দশেক বাদে ইয়ামালের শট কোনোমতে ঠেকান রিয়াল মাদ্রিদ গোলকিপার আন্দ্রি লুনিন। ক্যামেরার বিভিন্ন অ্যাঙ্গেল দেখেও ঠিক নিশ্চিত হওয়া যায়নি বলটি পুরোপুরি গোললাইন পেরোনোর আগেই লুনিন ঠেকিয়েছেন কি না।

গোললাইন প্রযুক্তি না থাকায় ভিআরের সিদ্ধান্তই মেনে নেয় রেফারি। এই ঘটনা নিয়ে শুরু হয় আলোচনা। বিরতির পর আবারো স্কোরশিটে নাম তোলে বার্সা। তবে দুই গোল করে ম্যাচ জিতে নেয় রিয়াল মাদ্রিদ। এই জয়ে লা লিগায় শিরোপার আরও কাছে কার্লো আনচেলোত্তির দল।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় পরের ধাপে উত্তীর্ণ হওয়ার পর ক্লাসিকো খেলতে নেমে এটাই প্রথম জয় রিয়ালের।

এই গোলটি নিয়েই বিতর্ক দেখা দেয়। ইমেজ: সংগৃহীত

অন্যদিকে ইউরোপিয়ান প্রতিযোগিতা থেকে ছিটকে পড়ার পর ক্লাসিকো খেলতে নেমে এটাই প্রথম হার বার্সার। সেটাও ম্যাচে দু’বার এগিয়ে যাওয়ার পর! ক্লাসিকোয় বার্সা এমন কিছুর দেখা পেল ১০৮ বছর পর।

ক্লাসিকোয় বার্সা এর আগে সর্বশেষ দু’বার এগিয়ে গিয়েও হেরেছে ১৯১৬ সালে এই এপ্রিলেই।

লা লিগায় ২৬ ম্যাচে অপরাজিত রিয়াল। এই মৌসুমে বার্সার বিপক্ষে টানা তৃতীয় জয় পেল আনচেলত্তির দল।

একাত্তর/আরএ
অবশেষে বিক্রি হয়ে গেল ২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন পেপার। দাম উঠলো সাত লক্ষ ৬২ হাজার পাউন্ড। বাংলাদেশ মুদ্রায় যার পরিমাণ ১১ কোটি ২৯ লাখ ৯৩ হাজার ২০১ টাকা।
ভারতীয় ফুটবল আইকন এবং দেশটির জাতীয় দলের অধিনায়ক সুনীল ছেত্রী আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ৬ জুন থেকে তাকে আর দেখা যাবে না আন্তর্জাতিক ফুটবলের মাঠে।
নানা নাটকীয়টা ও গুঞ্জনের পর অবশেষে প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি'কে আনুষ্ঠানিকভাবে গুডবাই জানিয়ে দিলেন কিলিয়ান এমবাপে। 
ছিলেন রিয়াল মাদ্রিদের ফ্যান বয়, সময়ের সাথে গায়ে জড়ালেন সেই সাদা জার্সিটা। সুযোগ পেয়েই দলকে জিতিয়ে হিরো বনে গেলেন হোসেলু। ম্যাচের ৮৭ মিনিট পর্যন্ত এগিয়ে বায়ার্ন মিউনিখ।
রহস্যজনক ও নৃশংস হত্যাকাণ্ডের শিকার তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের পুরো মরদেহ পাওয়ার আশা নেই। তবে, দেহাবশেষ উদ্ধারে অভিযান চালাচ্ছে সিআইডির টিম উদ্ধার ও স্থানীয় থানা পুলিশ।
হার দিয়ে শুরু হওয়ায় শঙ্কা ছিলো সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে এই ম্যাচের জয়ের বিকল্প ছিলো না। তবে শঙ্কাই সত্যি হলো। সিরিজ হারলো বাংলাদেশ।
নব্বইয়ের দশকের অত্যন্ত জনপ্রিয় ও আলোচিত জুটি সঞ্জয় দত্ত ও মাধুরী দীক্ষিত। তাদের প্রেম পর্দা থেকে গড়িয়েছিল বাস্তব জীবনে। এর পর বিচ্ছেদ, বিতর্ক আর অভিযোগের পাহাড়ে যেন তারা চাপা পড়ে যান। বিচ্ছেদের পর...
জন্মস্থান মাশহাদে চিরনিদ্রায় শায়িত হলেন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। কয়েকদিনের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার ইরানের উত্তর-পূর্বাঞ্চলীয় এই শহরে ইমাম আলী আল-রেজার...
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত