ঢাকা ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

দক্ষিণ আফ্রিকা সফরে দলে ঘোষণা, টেস্টে আছেন সাকিব

একাত্তর অনলাইন ডেস্ক
প্রকাশ: ০৩ মার্চ ২০২২ ২২:০৫:৫২
দক্ষিণ আফ্রিকা সফরে দলে ঘোষণা, টেস্টে আছেন সাকিব

আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ শেষ করে আগামী ১২ মার্চ দক্ষিণ আফ্রিকা সফর করবে বাংলাদেশ দল। সে কারণেই আফগানদের সঙ্গে সিরিজ শেষ হওয়ার আগেই আফ্রিকা সফরের দল ঘোষণা করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বৃহস্পতিবার (৩ মার্চ) এক সংবাদ সম্মেলনে বিসিবি আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ানডে ও টেস্ট স্কোয়াড ঘোষণা করে। 

টেস্ট দলে ফিরেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। দুজনের কেউই নিউজিল্যান্ডে টেস্ট দলে ছিলেন না। 

এদিন ১৮ জনের টেস্ট দল ছাড়াও ১৬ জনের ওয়ানডে দল ঘোষণা করেছেন নির্বাচকরা। ওয়ানডে দলে নতুন মুখ পেসার খালেদ আহমেদ। তবে টেস্ট দল থেকে বাদ পড়েছেন দুই জন। তারা হচ্ছেন নাঈম শেখ ও ফজলে মাহমুদ রাব্বি।

এদিকে দক্ষিণ আফ্রিকা পৌঁছেই টেস্ট দল চলে যাবে কেপটাউন। সেখানে গ্যারি কারস্টেনের ক্রিকেট একাডেমিতে মুমিনুলরা অনুশীলনে ঘাম ঝরাবেন।

সূচি অনুযায়ী চারটি ভেন্যুতে ১৮ মার্চ থেকে ১২ এপ্রিল পর্যন্ত দুই ফরম্যাটের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। ১৮ মার্চ সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২০ মার্চ জোহানেসবার্গ এবং ২৩ মার্চ সুপার স্পোর্ট পার্কে রয়েছে দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে। ডারবানে ৩১ মার্চ থেকে শুরু হবে প্রথম টেস্ট। এরপর ৮ এপ্রিল থেকে পোর্ট এলিজাবেথের কেবেরায় শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

আরও পড়ুন: নতুন বিশ্ব রেকর্ডের সঙ্গে ওয়াসিম-মালিঙ্গাদের পাশে সাকিব

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, ইবাদত হোসেন চৌধুরী, নাসুম আহমেদ, ইয়াসির আলী চৌধুরী, মাহমুদুল হাসান জয় ও সৈয়দ খালেদ আহমেদ।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, ইবাদত হোসেন, শরিফুল ইসলাম, শহীদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, সাদমান ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।


একাত্তর/এসি

মন্তব্য

এই নিবন্ধটি জন্য কোন মন্তব্য নেই.

আপনার মন্তব্য লিখুন

Nagad Ads
ছাদ খোলা অভিবাদন!

ছাদ খোলা অভিবাদন!

২ মাস ৮ দিন আগে