সেকশন

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
 

ভিড় থাকলেও ট্রেনে স্বস্তি নগরবাসীর

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ০৪:৪৩ পিএম

আনন্দময় কিছু স্মৃতি সাথী করে এবার কর্মজীবনের ব্যস্ততা শুরু নগরবাসীর। ঈদের ছুটি শেষে শহরে ফেরা মানুষের ভিড় ছিলো কমলাপুর রেলওয়ে স্টেশনে। বড় কোন শিডিউল বিপর্যয় না থাকায় সময় মতোই স্টেশনে পৌঁছায় ট্রেন। ভিড় থাকলেও স্বস্তি ছিলো এবারের ট্রেনযাত্রায়।

বাড়ি থেকে সাথে দেয়া মায়ের খাবারে পূর্ণ ব্যাগ। কিন্তু আপন মানুষগুলোকে বাড়িতে রেখে আশায় শূন্য হৃদয়। তারপরও কিছু আনন্দের মুহূর্ত আর ভালোবাসার স্মৃতি নিয়ে আবার নগরজীবনের পথচলা শুরু।

নাড়ির টান ভুলে জীবিকার তাগিদে ফিরে আসা এই নগরে।

তারা বলছেন, বাড়ি থেকে ফেরাটা কষ্টের হলেও জীবিকার টানে বাধ্য হয়েই ফিরতে হচ্ছে।

কমলাপুর রেলওয়ে স্টেশনে ভিড় ছিলো ফিরতি যাত্রীদের। ট্রেনের শিডিউলও ছিলো ঠিকঠাক। সব মিলিয়ে যাত্রাটা স্বস্তির ছিলো বলছেন যাত্রীরা।

আবারো কোনো এক ছুটির মুহূর্তে দেখা মিলবে প্রিয় মুখের। সেই আশায় ঢাকার পথে মানুষ। আর এই অপেক্ষাতেই যেন ফিরে যাওয়ার পূর্ণতা।

 

একাত্তর/আরএ
মাথা তুলে দাঁড়াতে শুরু করেছে কমলাপুরে মেট্রোরেল স্টেশন। চলছে স্টেশনের দ্বিতীয় তলার কাজ। এই পথের সব পাইল উঠে গেছে আগেই। এখন চলছে পাইলের ওপর ক্যাপ বসানোর কাজ।
ঈদযাত্রায় নৌপথে যাত্রার শেষটাও শুরুর মতো স্বস্তির হলো। নির্বিঘ্নে বাড়ি ফিরলেন ঈদের আনন্দ ভাগ করতে করতে যাওয়া মানুষগুলো।
বিআরটিএ’র হুঁশিয়ারি সত্বেও কাউন্টারে এখনও ভাড়ার তালিকা টানায়নি দূরপাল্লার বাসগুলো।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনে প্রতিদিন প্রায় দুই লাখ মানুষ ঢাকা ছাড়ছেন বলে জানিয়েছেন ঢাকা রেলওয়ে স্টেশনের স্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।
পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদের দিঘিতে গোসল করতে নেমে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে।
ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি দেশটির এমন একজন নেতা যার মৃত্যু মানতেই পারছেন না মুসলিম বিশ্বের কোটি কোটি মুসলিম মানুষ। এই নেতার মৃত্যুতে নানা ঘটনা-রটনা ষড়যন্ত্রতত্ত্ব সামনে আসছে।
গোটা বিশ্বকে হতবাক ও বিষ্মিত করে দেয়া এক ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ানসহ আট জন। এরই মধ্যে চিরনিদ্রায় শায়িত...
২৪ ঘণ্টায় দেশে ২৯ করোনা রোগী শনাক্ত হয়েছে। রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ৪ দশমিক ১৭ শতাংশে। যা গতদিনের তুলনায় কম।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত