সেকশন

রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
 

মুহিবুল্লাহর হত্যাকারীদের ধরতে চলছে 'ব্লক রেইড'

আপডেট : ০৫ অক্টোবর ২০২১, ১২:১৬ পিএম

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় হত্যাকারীদের ধরতে এলাকাভিত্তিক অভিযান 'ব্লক রেইড' চলছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান।

গত ২৯ সেপ্টেম্বর মুহিবুল্লাহ নিজ কার্যালয়ে নিহত হবার পর তার ব্যবহৃত অফিস ঘিরে রেখেছে ইউনিটস আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। পুলিশের দাবী, ক্যাম্পভিত্তিক ব্লক রেইড দিয়ে অভিযান চলছে। কিন্তু অভিযান চালিয়েও অভিযুক্ত হত্যাকারী রোহিঙ্গা মুরশিদ ও লালুকে ধরতে পারেনি পুলিশ।

সাধারণ রোহিঙ্গাদের দাবী, ক্যাম্পে ডজনখানেক সন্ত্রাসী গ্রুপ সাধারণ রোহিঙ্গা যুবকদের দলে ভিড়িয়ে তাদের দিয়ে নানা অপকর্ম করাচ্ছে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে কোনো তথ্য বেরিয়ে এসেছে কিনা এমন প্রশ্নের জবাব দেননি জেলার পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হাসানুজ্জামান। তবে তিনি জানান, হত্যাকান্ডের একাধিক কারণ ও নেপথ্যের নায়ক আছে কিনা তা খোঁজ করা হচ্ছে।

'কক্সবাজার বাঁচাও' আন্দোলনের সাধারণ সম্পাদক আয়াছুর রহমান বলেন, রোহিঙ্গা ক্যাম্পের এই অস্থিরতা স্থানীয়দের মাঝে প্রভাব ফেলছে। কখনো রোহিঙ্গা দ্বারা আক্রান্ত হচ্ছে উখিয়া টেকনাফের মানুষ।

আরও পড়ুন: রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় আরও দুই গ্রেপ্তার

উল্লেখ্য, ঘটনার পর হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এপিবিএন ও পুলিশের অভিযানে পাঁচ রোহিঙ্গাকে আটক করা হয়েছে, যাদের মধ্যে সেলিম ও শওকতের জিজ্ঞাসাবাদ চলছে। তবে মুহিবুল্লাহর ভাইয়ের দেয়া তথ্য অনুযায়ী, এখনো ধরা পড়েনি হামলায় জড়িত রোহিঙ্গা লালু ও মুরশিদসহ ১০-১২ জন সশস্ত্র রোহিঙ্গা যুবক।

এদিকে, মুহিবুল্লাহ হত্যার ঘটনায় আটক রোহিঙ্গা জিয়াউর রহমান ও আব্দুস সালামের সাতদিনের রিমান্ড চেয়েছে পুলিশ। বুধবার (৬ অক্টোবর) তাদের রিমান্ড আবেদনের শুনানী হবে।


একাত্তর/টিএ

গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
বরগুনার আমতলী উপজেলায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে নিহত ৯ জনের পাঁচ জনই এক পরিবারের।
রাজবাড়ীর পাংশা উপজেলায় বাদাম ক্ষেত থেকে দুটি রাসেলস ভাইপার পিটিয়ে মেরেছে কৃষকরা।
জামালপুরের ইসলামপুরে রেলব্রিজে ট্রেনের ধাক্কা খেয়ে বন্যার পানিতে পড়ে এক কিশোর  নিখোঁজ হয়েছে। শনিবার দুপুরে উপজেলার পাটনীপাড়া রেলব্রিজে দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তিস্তা ট্রেনের...
ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারের চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতা কাজী কামাল আহমেদ ওরফে গ্যাস বাবুকে আবারও রিমান্ডে নিতে চায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।
ছাগলকাণ্ডে আলোচিত মতিউর রহমানকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তাকে সংযুক্ত করা হয়েছে অর্থ মন্ত্রণালয়ের...
গত চার মাসে দুইজন সংসদ সদস্যকে হারানো এবং জেলা আওয়ামী লীগের একাধিক নেতার গ্রেপ্তারের পর ঝিনাইদহে ‘কঠিন বাস্তবতায়’ পালিত হচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী। 
আগাম নির্বাচনের দাবিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে ইসরাইলে। শনিবার দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাসভবনের সামনে এই প্রতিবাদ কর্মসূচি পালন করেন আন্দোলনকারীরা।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত