সেকশন

রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ আজ

আপডেট : ২৬ নভেম্বর ২০২২, ০১:০৯ পিএম

কুমিল্লা টাউন হল মাঠে শনিবার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। এতে যোগ দেবেন দলটির শীর্ষ নেতারা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এতে অংশ নিতে না পারলেও তাদের জন্য মঞ্চে রাখা আসন রাখা হয়েছে।  

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সমাবেশের মঞ্চে শীর্ষ নেতাদের আসনের সঙ্গে খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিসহ দুটি চেয়ার।  

বিএনপির স্থানীয় নেতাকর্মীরা বলছেন, গণতন্ত্রের মা খালেদা জিয়া ও সারা দেশের সব স্তরের নেতা তারেক রহমানের সঙ্গে অবিচার করছে সরকার। আজ তারা নির্যাতিত। আমাদের নেত্রী কোনো সভায় অংশ নিতে পারছেন না সরকারের কারণে। তারেক রহমানকে দেশে আসতে দেওয়া হয় না। কিন্তু তাই বলে কি তারা আমাদের অন্তর থেকে উঠে যাবেন? আমার তাদের ধারণ করি।  

জানা গেছে, সমাবেশ উপলক্ষে প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা কুমিল্লায় অবস্থান করছেন। তারা দুপুরে সমাবেশে বক্তব্য দেবেন।  

বিএনপির সমাবেশ উপলক্ষে কুমিল্লায় সাজ সাজ রব পড়েছে। তবে, সমাবেশে ফেস্টুন নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা আসছেন। সমাবেশে আগত সকলের জন্য রাজশাহীর এক যুক্তরাষ্ট্র প্রবাসী বিএনপি নেতা পানির ব্যবস্থা করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।  

মহানগর বিএনপির আহ্বায়ক উৎবাতুল বারী আবু জানান, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য ঘোষণা মঞ্চের বামদিকের প্রথম দুটি চেয়ার খালি রেখেছি আমরা। 


একাত্তর/এআর

কুমিল্লায় গরুবোঝাই ট্রাক উল্টে এক ব্যবসায়ীসহ দুই জন ঘটনাস্থলে নিহত হয়েছেন। একই সঙ্গে ট্রাকে থাকা দুটি গরুও মারা গেছে। 
কুমিল্লায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক কিশোরীকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এই সঙ্গে তাকে দুই লাখ টাকা জরিমানা, আনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।
কুমিল্লার চৌদ্দগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক খাঁদে পড়ে এর চালক নিহত হয়েছেন।
কুমিল্লায় এক যুবলীগ নেতাকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। একাধিক মামলার আসামি ওই যুবলীগ নেতা অন্তঃসত্ত্বা এক গৃহবধূকে ধর্ষণের চেষ্টা করছিলেন। তাই ওই গৃহবধূর স্বামী তাকে পিটিয়ে হত্যা...
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত