সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

ভোলায় বিএনপি-ছাত্রলীগ পাল্টাপাল্টি ধাওয়া

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৪:০৩ পিএম

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বিএনপি ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে কথা কাটাকাটি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় বিএনপির নেতাকর্মীরা ছাত্রলীগ নেতাকর্মীদের উপর ককটেল নিক্ষেপ করে বলে অভিযোগ উঠেছে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) মধ্যরাতে বোরহানউদ্দিন উপজেলার পৌর ৪নং ওয়ার্ডের রানিগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ঘটনাস্থল থেকে দুটি তাজা বোমা উদ্ধার করে। 

এ ঘটনায় বুধবার (১ ফেব্রুয়ারি) ভোরে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে বর্ধিত সভা শেষে বোরহানউদ্দিন উপজেলা ছাত্রলীগের কার্যালয় থেকে নেতাকর্মীরা বাড়ি ফিরছিলো। এ সময় পৌর ৪নং ওয়ার্ডের রানিগঞ্জ এলাকায় বিএনপি নেতাকর্মীরা ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে রাষ্ট্রবিরোধী কথা বললে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। 

এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীরা ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে পরপর পাঁচটি ককটেল নিক্ষেপ করে। এর মধ্যে তিনটি বিস্ফোরিত হলেও দুটি বোমা অবিস্ফোরিত থেকে যায়। তবে এত কোন হতাহতের ঘটনা ঘটেনি। 

আরও পড়ুন: স্কুলের গেটে বালুভর্তি ট্রাকচাপায় শিক্ষার্থী নিহত, চালক আটক

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনির হোসেন মিঞা জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থল থেকে দুটি তাজা ককটেল উদ্ধার করেন। 

তিনি আরও জানান, এ ঘটনায় পক্ষীয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি হৃদয় বাদি হয়ে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৩০-৪০ জনকে আসামি করে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেছেন। তবে এখনো কোন আসামিকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। 


একাত্তর/এসজে


ঘূর্ণিঝড় রিমালের তাণ্ডবে ক্ষতবিক্ষত ভোলার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ। পানি উন্নয়ন বোর্ডের হিসাব বলছে, বেড়িবাঁধের প্রায় ১০ কিলোমিটার এলাকা বিধ্বস্ত হয়েছে।
গাজীপুরে কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে আল আমিন নামে এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন। এ ঘটনায় কামরুল হাসান নামে আরও এক কর্মী গুরুতর আহত হয়েছেন।
সাংগঠনিক অনিয়ম এবং বিশৃঙ্খলার অভিযোগে সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে লাগাতার কর্মসূচির পর চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।
ভোলায় কার্গো জাহাজের ধাক্কায় একটি ট্রলার ডুবির ঘটনায় হারুন (৪৫) নামে এক জেলে নিহত হয়েছেন। এ ঘটনায় ওই ট্রলারে থাকা অন্য দুই জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত