সেকশন

সোমবার, ১৭ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
 

‘এই সরকারের অধীনে কোনো দিন সুষ্ঠু নির্বাচন সম্ভব না’

আপডেট : ২৬ মে ২০২৩, ০৯:৩৯ পিএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন কোনদিনই সম্ভব না। 

শুক্রবার বিকেলে বগুড়া জেলা শহরের সেন্ট্রাল হাইস্কুল মাঠে বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মোশাররফ বলেন, বাংলাদেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে এই আওয়ামী সিন্ডিকেট। সরকার অর্থ পাচার করে দেশে লুটপাট চালাচ্ছে। বিচার বিভাগকে দলীয়করণ করে নেতাকর্মীদের মামলায় জর্জরিত করা হচ্ছে। 

তিনি বলেন, এই দেশের জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। সবার একটাই দাবি শেখ হাসিনার বিদায় এবং খালেদা জিয়ার মুক্তি। তাকে মুক্ত না করতে পারলে দেশে গণতন্ত্র আসবে না।

নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে মোশাররফ বলেন, দেশের এই দুর্দিনে বিএনপি নেতাদের নিজেদের মধ্যে সব ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে ঐক্যবদ্ধ থাকতে হবে। 

তিনি বলেন, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল এবং বিএনপির প্রতিষ্ঠাতার নিজ জেলা হিসেবে বগুড়াবাসীর দায়িত্ব সর্বদাই বেশি। তাই রাজপথে আন্দোলনের মাধ্যমেই দেশে আবার গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

আরও পড়ুন: গাজীপুর সুষ্ঠু ভোট দেখানোর চেষ্টা হয়েছে: খসরু

জনসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. একেএম  মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলাম, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দনসহ অন্যরা। 


একাত্তর/এসি

বগুড়ায় আইএফআইসি ব্যাংকের একটি শাখায় রাতের আধারে সিন্দুক কেটে ২৯ লাখ টাকা লুট করা হয়েছে। 
রাজশাহীতে ঝড়ে একটি পাইকড় গাছ উপড়ে দুই জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এবছর রাজশাহী জেলায় চাহিদার চেয়ে লক্ষাধিক বেশি কোরবানি যোগ্য পশু প্রস্তুত রয়েছে। যা জেলার চাহিদা মিটিয়ে যাবে ঢাকাসহ অন্য জেলায়।
বগুড়ার শাজাহানপুরে একটি আবাসিক হোটেলের কক্ষ থেকে এক নারী ও তার এক বছরের ছেলের গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। তাদের হত্যার অভিযোগে শিশুটির বাবাকে আটক করা হয়েছে।
আত্মশুদ্ধি আর অন্যের পাশে দাঁড়ানোর শপথের মধ্য দিয়ে সোমবার উদযাপিত হবে ঈদুল আজহা। কোরবানির ঈদে আনন্দ আয়োজনের সঙ্গে ত্যাগের আবাহন আর প্রত্যাশা ফুটে উঠে বেশিরভাগের মাঝে।
লেনদেনের নিয়ম লঙ্ঘন করায় বাংলাদেশের সোনালী ব্যাংক পিএলসির ভারত শাখাকে প্রায় এক কোটি রুপি জরিমানা করেছে ভারতের কেন্দ্রীয় ব্যাংক রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়া (আরবিআই)। একই অভিযোগে এক কোটি ৪৫ লাখ রুপি...
সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুকে কারাগারে পাঠানো হয়েছে।
ঈদের আগের দিন জমজমাট রাজধানীর পশুর হাট। শেষদিনের কেনাবেচায় খুশি ক্রেতা-বিক্রেতারা। ক্রেতারা বলছেন, শেষ সময়ে এসে ব্যবসায়ীরা এখন পশুর দাম ছাড়তে শুরু করেছেন। তাই বিক্রিও বেড়েছে।
লোডিং...
Nagad Ads
সর্বশেষপঠিত

এলাকার খবর


© ২০২৪ প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত